300X70
রবিবার , ৭ জুলাই ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শীঘ্রই বাংলাদেশের রাস্তায় নামবে বিওয়াইডি সিল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৭, ২০২৪ ৮:০৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : পৃথিবীকে আরও সবুজ করে তোলা ও নির্মল বায়ু নিশ্চিতে নিজেদের ধারাবাহিক প্রচেষ্টা অব্যাহত রেখেছে বিওয়াইডি। এরই প্রতিফলন হিসেবে শিগগিরই বাংলাদেশের রাস্তায় নামবে নিউ এনার্জি ভেহিকেল (এনইভি) বিওয়াইডি সিল।

বৈশ্বিকভাবে তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াস কমিয়ে আনার প্রত্যয়ে কাজ করছে বিওয়াইডি। আর তারই ধারাবাহিকতায়, দেশে বৈদ্যুতিক গাড়ির নতুন যুগের সূচনা করবে বিওয়াইডির স্পোর্টস সেডান বিওয়াইডি সিল।

এনইভি ও বৈদ্যুতিক ব্যাটারির ক্ষেত্রে বিশ্বের শীর্ষস্থানীয় উৎপাদক প্রতিষ্ঠান বিওয়াইডি গত ০২ মার্চ বাংলাদেশে এর ফ্ল্যাগশিপ মডেলের গাড়ি বিওয়াইডি সিল উন্মোচন করে। দেশের গাড়িপ্রেমীরা এরপর থেকে আকর্ষণীয় এই সেডান গাড়িটির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। অবশেষে সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অগ্রিম বুকিং করা গাড়িগুলো প্রথম ব্যাচের ক্রেতাদের হাতে তুলে দেওয়া হচ্ছে; গাড়িটি বাংলাদেশের সড়কে খুব শীঘ্রই দেখা যাবে।

এ বিষয়ে সিজি রানার বাংলাদেশ লিমিটেডের পরিচালক আমিদ সাকিফ খান বলেন, “ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি উন্নত বিশ্ব নিশ্চিত করাই বিওয়াইডি’র প্রতিশ্রুতি; যেখানে বর্তমানে আমাদের লক্ষ্য বিশ্বের তাপমাত্রা ১ ডিগ্রি সেলসিয়াস কমিয়ে আনা।

এক্ষেত্রে আমাদের বিশ্বাস, বৈদ্যুতিক গাড়ির (ইভি) বহুল ব্যবহার এই লক্ষ্যপূরণে বেশ ভালোভাবেই কার্যকর হবে। বিওয়াইডি সিল নিয়ে আসার মাধ্যমে বাংলাদেশে এ ধরনের উদ্যোগ কেবল যাত্রা শুরু করলো; সামনে আরও বহুদূর যাওয়া বাকি।”

বিওয়াইডি সিলে রয়েছে অনবদ্য ডিজাইন, দীর্ঘপথ পাড়ি দেয়ার সক্ষমতা (লং ড্রাইভিং), নিখুঁত পরিচালনা (স্মুথ হ্যান্ডলিং) এবং সর্বাধুনিক প্রযুক্তি ও নিরাপত্তা ফিচারের সমন্বয়। এর এক্স-আকৃতির সামনের অংশ, স্ট্রিমলাইনড ডাবল ইউ-আকৃতির লাইট ক্লাস্টার এবং প্যানোরামিক রুফসহ স্পোর্টি ও অ্যারোডায়নামিক ওশান-ইন্সপায়ারড ডিজাইন বিওয়াইডি সিলকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ওয়ালটন শোরুমে চলছে ডিপ ফ্রিজ বিক্রির হিরিক

ভাইরাসের সংক্রমণ রোধে বান্দরবান সংবাদিক ইউনিয়নের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

ঈদের আনন্দ বাড়িয়ে তুলতে ইনফিনিক্সের মিস্ট্রি বক্স এবং দারুণ ঈদ অফার

সপরিবারে করোনার টিকে নিলেন আমিনুল ইসলাম আমিন

সরকারের ধারাবাহিকতা আছে বলেই উন্নয়ন সম্ভব হচ্ছে : প্রধানমন্ত্রী

ফের জুটি বাঁধছেন শাহরুখ-কাজল

পর্দা নামল হকি চ্যাম্পিয়ন্স ট্রফির

অসাম্প্রদায়িকতাই হচ্ছে উন্নত ও স্মার্ট বাংলাদেশের ভিত্তি : স্থানীয় সরকার মন্ত্রী

সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের উদ্যোগে তিন হাজার মানুষকে ঈদ উপহার বিতরণ

স্বর্ণসহ গ্রেপ্তার লুৎফর ৪ দিনের রিমান্ডে