সোমবার , ২৩ জানুয়ারি ২০২৩ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

শীতার্ত মানুষের মাঝে স্পিড-এর উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
জানুয়ারি ২৩, ২০২৩ ৫:৪০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : সেভ পিপল ফ্রম আর্থকোয়াক এন্ড এনভায়রনমেন্টাল ডিজাস্টার (স্পিড)-এর পক্ষ থেকে ২২ জানুয়ারি ২০২৩ বিকাল পাঁচটায় বুয়েট ক্যাফেটেরিয়া চত্বরে ছিন্নমূল, দুস্থ, অভাবী মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুয়েট ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান। এছাড়া সংগঠনের প্রতিষ্ঠাকালিন সভাপতি ড. রিপন হোড়, প্রতিষ্ঠাকালিন আহবায়ক মোঃ আহসান হাবীব, স্পিড-এর বর্তমান সভাপতি রিমি বাশারসহ বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীগণ উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করেন। একই দিন সংগঠনটির পক্ষ হতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার, বগুড়া শহরে শীতবস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বুয়েট ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান এসময় বলেন, অরাজনৈতিক এই সংগঠনটি যারা পরিচালনা করছেন তাদের আমি সাধুবাদ জানাই। জলবায়ু পরিবর্তনজনিত সমস্যায় অভাবী, দুস্থ মানুষের পাশে দাড়ানোর যে প্রত্যয়ে এই সংগঠনটি কাজ করছে তা বাংলাদেশে এই প্রথম। সংগঠনের প্রতিষ্ঠাকালিন সভাপতি ড. রিপন হোড় শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তার বক্তব্যে বলেন, দেখা গেছে ভূমিকম্পসহ বিভিন্ন দুর্যোগকালে ছাত্রছাত্রীরাই প্রথমে এগিয়ে আসে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের অংশগ্রহণে এবং তাদের পরিচালনায় স্পিড ২০০৯ সাল থেকে কাজ করে আসছে। এসময় স্পিড এর প্রতিষ্ঠাকালিন আহবায়ক মোঃ আহসান হাবীব বলেন, পর্যায়ক্রমে প্রতিটি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে স্পিড-এর কার্যক্রম পরিচালিত হবে। আজকে যারা এখানে উপস্থিত থেকে শীতবস্ত্র বিতরণ করছেন তাদের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য স্পিড একটি অলাভজনক সংগঠন, যা ২০০৯ সালে প্রতিষ্ঠিত হয়। এই স্বেচ্ছাসেবী সংগঠন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের নের্তৃত্বে গঠিত হয়েছে। এ সংস্থার মাধ্যমে প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ দুস্থ মানুষকে সহায়তা করা হয়। এসব প্রাকৃতিক দুর্যোগগুলোর মধ্যে ঘূর্ণিঝড়, বন্যা, টর্নেডো এবং খড়া, নদীর তীর ভাঙন, ভূমিকম্প এবং পানীয় জলের আর্সেনিক দূষণ দেশের বিশাল জনগোষ্ঠীকে হুমকির মুখে ফেলে।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

“জনগণের ভোগান্তি দূর করতে প্রয়োজনে আদালতে যাবো”

নান্দাইলে মহান স্বাধীনতা দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যানের রোগমুক্তি কামনায় দোয়া অনুষ্ঠিত

আজ নানা আয়োজনে পালিত হবে ঐতিহ্যবাহী ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী

প্রযুক্তিগত পরিবর্তন নিয়ে টেলিনরের ‘টেক ট্রেন্ডস ২০২২’ উন্মোচন করল গ্রামীণফোন

কোভিড কালিন ঘাটতি একটি শিক্ষাবর্ষেই পুরোটা কাটিয়ে উঠা যাবেনা : শিক্ষা মন্ত্রী

এশিয়া কাপ: সুপার ফোরে ওঠার একটাই পথ বাংলাদেশের

স্ট্যান্ডার্ড ব্যাংক ও ইরা ইনফোটেকের মধ্যে “ইসলামিক কোর ব্যাংকিং সলিউশন” সংক্রান্ত চুক্তি স্বাক্ষর

২০২২ সালে কর্মক্ষেত্রে দুর্ঘটনায় ১০৩৪ শ্রমিকের মৃত্যু

শহিদ বুদ্ধিজীবী দিবসে বাউবি’র শ্রদ্ধা নিবেদন

ব্রেকিং নিউজ :