300X70
বুধবার , ২২ মে ২০২৪ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ সাহেবের আদর্শে নেই আওয়ামী লীগ : চরমোনাই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২২, ২০২৪ ৯:০২ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : ‘আওয়ামী লীগ শেখ সাহেবের (জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) আদর্শের উপরে নেই’ বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। বুধবার (২২ মে) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ আয়োজিত গোলটেবিল বৈঠকে সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, ইসলামের খেলাফের জন্য এ দেশ স্বাধীন হয়নি। শেখ সাহেবের পোস্টারের মধ্যে নারায়ে তাকবীর – আল্লাহু আকবর লেখা ছিল। তিনি আউজুবিল্লাহ-বিসমিল্লাহ বলে বক্তব্য শুরু করতেন।

’৭০ এর নির্বাচনে ইশতেহারে বলা ছিল শরিয়াহ বিরোধী কোনো আইন পাস হবে না। শেখ সাহেব মদ বন্ধ করেছেন, আজকের আওয়ামী লীগ মদ চালু করেছে। তিনি সুদ-ঘুষ বন্ধ করেছেন, আওয়ামী লীগ তা চালু করেছে। এক কথায় বলতে গেলে আওয়ামী লীগ শেখ সাহেবের আদর্শের উপরে নেই।

ইসলামী আন্দোলন বাংলাদেশের এই সিনিয়র নায়েবে আমির বলেন, আজ দেখছি জনগণের চাকরি না থাকলেও আওয়ামী লীগের ঠিক চাকরি আছে। পদোন্নতি আওয়ামী লীগের কিন্তু জনগণের পদোন্নতি নেই। আওয়ামী লীগ ভালো খায়, সাধারণ মানুষ ভালো খেতে ও পরতে পারে না।

স্বাধীন দেশে সাধারণ মানুষ খুধার তাড়নায় সন্তান বিক্রি করে। তবে এই দেশ কিসের জন্য স্বাধীন হয়েছিল?

দেশের বর্তমান পরিস্থিতি উল্লেখ করে মুফতি ফয়জুল করীম বলেন, ব্যাংক থেকে একের পর এক হাজার হাজার কোটি টাকা চুরি হয়ে যাচ্ছে। ৮টি ব্যাংক দেউলিয়া হয়ে গেছে। প্রায় সকল ব্যাংক খালি হয়ে যাচ্ছে।

দেশের সকল অর্থ কয়েকটি পরিবারের কাছে জমা হয়ে গেছে। এগুলোর দিকে খেয়াল না করে কে রাজাকার আর কে আল বদর এগুলো নিয়ে জনগণের দৃষ্টি অন্যদিকে ধাবিত করা হচ্ছে।

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবিরের সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল এবিএম রাকিবুল হাসানের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি নুরুল বশর আজিজী, ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ এর সেক্রেটারি জেনারেল এ বি এম রাকিবুল হাসান, হকার নেতা মুহাম্মদ ঈমান উদ্দিন, মুফতি মুহাম্মাদ নাঈম বিন আবদুল বারী, হকার সংগ্রাম পরিষদের সহ-সভাপতি মো. ইমাম হোসেন ভূঁইয়া প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

৬ষ্ঠ আনোয়ার ইস্পাত-আনোয়ার সিমেন্ট ক্যাপ্টেন কাপ গল্ফ টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠিত

‘বিএনপির হাত ধরেই দেশের নির্বাচনী ব্যবস্থা ধ্বংস হয়েছে’

কেরাণীগঞ্জে ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

লাউডাস ফাউন্ডেশনের লেবার রাইটস প্রোগ্রামের নেতৃত্বে নওরীন চৌধুরী

ঢাকায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অংশীদারি সংলাপ চলছে

আজ বাংলাদেশে আসছেন বাইডেনের বিশেষ দূত

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে চট্টগ্রামে শতাধিক বিচারকের মানববন্ধন ও র‌্যালি

করোনায় বিশ্বে আরও ৮০৩ জনের মৃত্যু

স্যামসাং নিয়ে এলো বছরের সবচেয়ে আকর্ষণীয় অফার

নতুন সিম বিক্রিতে নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন গ্রামীণফোনের

ব্রেকিং নিউজ :