300X70
রবিবার , ১০ সেপ্টেম্বর ২০২৩ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন এখন দৃশ্যমান

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১০, ২০২৩ ১২:২০ পূর্বাহ্ণ

কবি ও প্রাবন্ধিক জসিম চৌধুরীর ৫টি বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে মোস্তাফা জব্বার


নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নে এক মাইলফলক স্থাপন করেছে। বাংলাদেশের উন্নয়ন আজ দৃশ্যমান। আজ বাংলা একাডেমির কবি শামসুর রাহমান মিলনায়তনে কবি ও প্রাবন্ধিক জসিম চৌধুরীর ৫টি বইয়ের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঝুমঝুমি প্রকাশন থেকে প্রকাশিত কবি ও প্রাবন্ধিক জসিম চৌধুরী রচিত ‘লাইক ফাদার লাইক ডটার’, ‘নারী উন্নয়নে দেশরত্ন শেখ হাসিনা’, ‘অটিজম বাংলাদেশ-প্রেক্ষিত, সাফল্য ও সম্ভাবনা’, ‘ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ-সাফল্য ও সম্ভাবনা’, এবং ‘শেখ হাসিনা ও ইসলাম প্রসার’ এই পাঁচটি বইয়ের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট রাজনীতিবিদ, কবি ও গবেষক ড. নূহ-উল-আলম লেনিন। পাঁচটি বইয়ের ওপর আলোচনা করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, কথাসাহিত্যিক ঝর্না রহমান ও ‘মণি সিংহ-ফরহাদ স্মৃতি ট্রাস্টে’র সভাপতি শেখর দত্তসহ অন্যান্য গুণিজন।

সভাপতির বক্তব্যে ড. নূহ-উল-আলম লেনিন বলেন, তথ্যপ্রযুক্তির বিকাশের সাথে সাথে পাল্টে যাচ্ছে সারা বিশ্বের চিত্র। ২০০৮ সালের নির্বাচনি ইশতেহারে জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিলে একটি বিশেষ মহল এটা নিয়ে ব্যঙ্গবিদ্রুপ করতেও ছাড়েনি। কিন্তু দমে যাননি বঙ্গবন্ধুকন্যা দেশরত্ন শেখ হাসিনা। কারণ তাঁর ধমণীতে বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার। ডিজিটাল বাংলাদেশ আজ বাস্তব ও দৃশ্যমান। ডিজিটাল বাংলাদেশ যখন দৃশ্যমান তখন বিশ্বের সাথে তাল মিলিয়ে আরো অনেক দূর এগিয়ে যাবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা এবার ‘স্মার্ট বাংলাদেশ’। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়তে জনগণ এখন প্রস্তুত।

লেখকের প্রতিক্রিয়ায় কবি ও প্রাবন্ধিক জসিম চৌধুরী বলেন, গত ১৫ বছরের ইতিহাস প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাবার ইতিহাস, উন্নয়নের ইতিহাস। আগামী দিনে দেশ এবং কালের সাক্ষী হয়ে কথা বলবে পদ্মাসেতু, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ঢাকা-চট্টগ্রাম ফোর লেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু টানেল, মেট্রোরেল, পদ্মসেতুর রেল সংযোগ, বঙ্গবন্ধু রেলসেতুসহ অসংখ্য উন্নয়ন কর্মকাণ্ড। একজন লেখক হিসেবে উন্নয়নের এই মহাকালকে মলাটবন্দি করে রাখা আমি আমার নৈতিক দায়িত্ব হিসেবে মনে করে কাজটি করেছি। আমার কাছে মনে হয়েছে এটি সময়ের দাবি। কতটুকু সফল হয়েছি তা মূল্যায়নের ভার পাঠকের হাতে ছেড়ে দিলাম।

ঝুমঝুমির প্রধান নির্বাহী ছড়াকার ও প্রাবন্ধিক পাশা মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ঝুমঝুমি প্রকাশনের প্রকাশক শায়লা রহমান তিথি।

সর্বশেষ - খবর