300X70
শনিবার , ৬ এপ্রিল ২০২৪ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সকলের অংশগ্রহণে অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করাই প্রধানমন্ত্রীর লক্ষ্য : অর্থ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৬, ২০২৪ ৮:২৮ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : অর্থ প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র দেশের প্রত্যন্ত অঞ্চলগুলোর উন্নয়নেও নিরলস কাজ করছেন। দেশের সকলেই যেন এই উন্নয়নের আওতায় আসে, এটাই তাঁর লক্ষ্য। তাঁর হাত ধরেই দেশ ও দেশের মানুষের সমৃদ্ধি। বঙ্গবন্ধু টানেল দক্ষিণ এশিয়ার প্রথম টানেল, যা তাঁর সুদূরপ্রসারী চিন্তার ফসল। আনোয়ারা-কর্ণফুলী তথা সমগ্র দক্ষিণ চট্টগ্রামের উন্নয়নে বর্তমান সরকার সদা সচেষ্ট।

আজ শনিবার (৬ এপ্রিল) চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় শ্রী শ্রী বারুণী স্নান উদযাপন পরিষদের আমন্ত্রণে ‘মহাপবিত্র বারুণী স্নান’ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

অর্থ প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। সকল ধর্মীয় উৎসবে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই মিলে অংশগ্রহণ করা বাঙালির বৈশিষ্ট্য। বারুণীর স্নান উদযাপন এ অঞ্চলের প্রায় দেড়শ বছরের পুরাতন ঐতিহ্য।

অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সর্বজনীন পেনশন স্কীম চালু করেছেন। সকলের কল্যাণ বিবেচনায় এই স্কীম চালু করা হয়েছে। নারী-পুরুষ নির্বিশেষে সকলকে এই স্কীমের সুবিধা নেওয়ার আহ্বান জানান অর্থ প্রতিমন্ত্রী।

এসময়, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ড. নাসির উদ্দীন মাহমুদ, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল, স্থানীয় আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গসংগঠনের নেতা-কর্মীগণ, বারুণী স্নান উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসনের কর্মকর্তাগণ ও গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর, অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান এমপি কর্ণফুলী উপজেলাস্থ শিকলবাহা খাল ভাঙন ও বেড়িবাঁধ, চরপাথরঘাটা নয়াহাট ব্রিজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ পরিদর্শন ও অনকলোজি বিভাগের রোগীদের মাঝে শুভেচ্ছা উপহার বিতরণ এবং চট্টগ্রাম নগরীর বেওয়ারিশ মানবসেবা বৃদ্ধাশ্রম পরিদর্শন করেন।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :