300X70
রবিবার , ৮ অক্টোবর ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সতর্কভাবে সংবাদ পরিবেশনের আহ্বান প্রধান বিচারপতির

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ৮, ২০২৩ ৩:২৭ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : সতর্কভাবে আদালতের সংবাদ পরিবেশনের আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

তিনি বলেছেন, বিচারকগণ সংবাদকর্মীদের মুখোমুখি হয়ে কোনো বক্তব্য প্রদান করতে পারেন না, তাই সাংবাদিক বন্ধুদের প্রতি অনুরোধ থাকবে আদালত বা বিচারক সম্পর্কিত কোনো সংবাদ পরিবেশনে যথেষ্ট সতর্কতা অবলম্বন করবেন।
রোববার (৮ অক্টোবর) আপিল বিভাগের এজলাস কক্ষে তাকে সংর্বধনার জবাবে প্রধান বিচারপতি এসব কথা বলেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ও অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের পক্ষ থেকে এ সংর্বধনা দেওয়া হয়।

সাংবাদিকদের উদ্দেশ্যে প্রধান বিচারপতি বলেন, সংবাদপত্র দেশের সমাজ ব্যবস্থার প্রতিবিম্ব। আইনের শাসন প্রতিষ্ঠায় তাদের ভূমিকা অনস্বীকার্য। ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার যে সকল সাংবাদিকগণ এই অঙ্গনে কাজ করেন তাদের বস্তুনিষ্ঠ রিপোটিংয়ের মাধ্যমে দেশের সাধারণ নাগরিকগণ বিচারাঙ্গন সম্বন্ধে ধারণা পেয়ে থাকেন।

যেহেতু বিচারকগণ সংবাদকর্মীদের মুখোমুখি হয়ে কোনো বক্তব্য প্রদান করতে পারেন না, তাই সাংবাদিক বন্ধুদের প্রতি অনুরোধ থাকবে আদালত বা বিচারক সম্পর্কিত কোনো সংবাদ পরিবেশনে যথেষ্ট সতর্কতা অবলম্বন করবেন। প্রয়োজনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের জনসংযোগ কর্মকর্তা বা সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাগণের নিকট থেকে বিষয় সম্পর্কে সম্যক ধারণা নিয়ে সংবাদ পরিবেশন করবেন।

এসময় সুপ্রিম কোর্টে কর্মরত সাংবাদিকদের জন্য নতুন কার্যালয় বরাদ্ধের আশ্বাস দিয়ে তিনি বলেন, আপনাদের বসার জন্য আমার পূর্বসূরী একজন প্রধান বিচারপতি বার ভবনে একটি কক্ষ বরাদ্ধ দিয়েছেন। সেখানে স্থানের কিছুটা অপ্রতুলতা আছে বলে শুনেছি। আপনাদের জন্য আরও একটু বেশি জায়গার ব্যবস্থা করা যায় কিনা বিষয়টি আমি সক্রিয় বিবেচনায় রাখব।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :