300X70
মঙ্গলবার , ১৪ জুন ২০২২ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সবাইকে দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১৪, ২০২২ ৬:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: শিল্প প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার এমপি বলেছেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের সবাইকে দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

আজ মঙ্গলবার (১৪ জুন) দুপুরে রাজধানীর মিরপুর-১০ এলাকায় আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এস‌এসসি-২০২২ পরীক্ষার্থীদের বিদায়, বার্ষিক মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

কামাল আহমেদ মজুমদার বলেন, পরীক্ষার্থীদেরকে অবশ্যই ভালোভাবে পরীক্ষা দিয়ে গৌরবোজ্জ্বল ফলাফল অর্জনের মাধ্যমে মাতা-পিতা ও শিক্ষক-শিক্ষিকার মুখকে উজ্জ্বল করতে হবে, দেশ ও দশের কল্যাণে নিজেদেরকে নিয়োজিত করতে হবে।

শিল্প প্রতিমন্ত্রী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে যারা এসএসসি-২০২২ পরীক্ষায় এ প্লাস পাবে তাদের প্রত্যেককে তাঁর নিজের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে পুরস্কার এবং এ প্লাস প্রাপ্তদের মধ্যে থেকে যারা ঐতিহ্যবাহী মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের একাদশ শ্রেণীতে ভর্তি হবে তাদের জন্য ভর্তি ফি ম‌ওকুফ করে দেয়ার ঘোষণা দেন।

এছাড়াও তিনি অতীতের ন্যায় আগামী দিনগুলোতেও বিপদে-আপদে সর্বদাই প্রতিষ্ঠানটির পাশে থাকবেন বলে দৃঢ়ভাবে আশাবাদ ব্যক্ত করেন।

কামাল আহমেদ মজুমদার বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। তাই বর্তমান সরকার শিক্ষাকে উন্নয়নের অন্যতম প্রধান কৌশল হিসেবে গ্রহণ করেছে এবং শিক্ষা খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে ২০২২-২০২৩ অর্থবছরের বাজেটে এই খাতে সর্বোচ্চ ৮১ হাজার ৪৪৯ কোটি বরাদ্দের প্রস্তাব করেছে।

তিনি বলেন, কোভিড-১৯ চলাকালীন শিক্ষার্থীদের জীবন রক্ষায় কিছুদিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও পরবর্তীতে সরকারের দিকনির্দেশনা মোতাবেক কোভিড-১৯ টিকাসহ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, সারা বিশ্ব করোনা মহামারীতে বিপর্যস্ত হলেও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অত্যন্ত সফলভাবেই করোনা পরিস্থিতি মোকাবেলা করতে সক্ষম হয়েছে।

কামাল আহমেদ মজুমদার বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। সকলের আন্তরিক প্রচেষ্টায় ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ বিশ্বের বুকে একটি উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবে।

প্রধান অতিথির বক্তৃতা শেষে শিল্প প্রতিমন্ত্রী এসএসসি পরীক্ষার্থীদের মাঝে প্রবেশপত্র বিতরণ করেন। প্রবেশপত্র বিতরণ শেষে এসএসসি পরীক্ষার্থীসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালিত হয়।

সিনিয়র সহকারী শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় এবং আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ ম‌ইজ‌উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রতিষ্ঠানটির আজীবন দাতা সদস্য আলহাজ্ব মোঃ আলাউদ্দিন এবং প্রধান শিক্ষক মোঃ নূরে আলম বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও পরীক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :