300X70
সোমবার , ১ এপ্রিল ২০২৪ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সবার জন্য ইফতার, সবাই মিলে ইফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১, ২০২৪ ৪:০১ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : সাম্প্রদায়িক কল্যাণে নিবেদিত একটি শীর্ষস্থানীয় অলাভজনক সেচ্ছাসেবী সংগঠন টুগেদার ফর বাংলাদেশ সগর্বে টানা তৃতীয় বছরে “সবার জন্যে ইফতার, সবাই মিলে ইফতার” উদ্যোগটির ধারাবাহিকতা ঘোষণা করেছে। পবিত্র রমজান মাসে ঐক্য গড়ে তোলা এবং আনন্দ ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এই উদ্যোগটি বাংলাদেশ জুড়ে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জীবনে উল্লেখযোগ্য প্রভাব ফেলছে।

সংগঠনটি ঢাকার একটি অনাথাশ্রয়ী শিশুগৃহ লিডো পিস হোমে এ মাসের দ্বিতীয় “সবার জন্যে ইফতার, সবাই মিলে ইফতার” অনুষ্ঠানের আয়োজন করে। এই অনুষ্ঠানটি সহযোগিতা ও সহমর্মিতার এক প্রকৃষ্ট উদাহরণ এবং এটি আকর্ষণীয় কার্যকলাপ যেমন অনাথ শিশুদের সাথে ভাগ করে খাদ্যগ্রহণ এবং রোজা ভঙ্গ করা, যা সখ্যতার এবং শিল্প ও সৃজনশীল কার্যক্রমে পরিপূর্ণ ছিল, যা বিশেষ করে অনাথ শিশুদের জন্য এবং সকল অংশগ্রহণকারীদের জন্য একটি স্মরণীয় অভিজ্ঞতা প্রদান করে।

স্বনামধন্য ব্র্যান্ড রিয়েলমি এই মহৎ উদ্যোগকে সমর্থন করতে অনুদানের মাধ্যমে টুগেদার ফর বাংলাদেশ কর্তৃক আয়োজিত এই ইফতার কার্যক্রমে অংশগ্রহণ করেছে, যা সমাজে ইতিবাচক প্রভাব ফেলার ক্ষেত্রে তাদের যৌথ প্রতিশ্রুতির প্রতিফলন ঘটায়। এই সহযোগিতা সামাজিক দায়বদ্ধতা এবং সম্প্রদায়ের চাহিদা মেটাতে সম্মিলিত প্রচেষ্টার গুরুত্বকে তুলে ধরে।

“সবার জন্যে ইফতার, সবাই মিলে ইফতার” আয়োজনটি এবার তৃতীয় বছরে পদার্পন করেছে। টুগেদার ফর বাংলাদেশ সফলভাবে এই বছর তাদের প্রথম অনুষ্ঠানের আয়োজন করে, যেখানে টুগেদার ফর বাংলাদেশের সদস্যগণ, শুভাকাঙ্ক্ষী সহ ৪০০ জন সুবিধাবঞ্চিত মানুষ ইফতারের মাধ্যমে পবিত্র রমজান মাসের মহিমা ও মুসলমানদের যে একত্রে ইফতারের যে তাৎপর্য, তার এক অনন্য স্বাক্ষর । সম্মানিত অতিথিদের উপস্থিতি এই উদযাপনের অনুভূতিকে আরও সমৃদ্ধ করেছে।

এই সংগঠনটি সুবিধাবঞ্চিত মানুষদের মৌলিক চাহিদা পূরণে সহায়তা এবং সহজতর জীবনযাপন প্রদান করার লক্ষ্যে নিরলস প্রচেষ্টায় রয়েছে, যা সমাজের সকল সম্প্রদায়ের মধ্যে সাহস এবং অংশগ্রহণমূলক ইচ্ছা ছড়িয়ে দেয়।

টুগেদার ফর বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা এস এম নাজমুস সাকিব এই উদ্যোগ নিয়ে বলেছেন, “আমাদের এই ইফতার আয়োজন গত কয়েক বছর ধরে চলে আসছে এবং আমরা আগামীতে পুরো রমজান মাসে প্রত্যেক দিনের আয়োজনে পরিণত করার পরিকল্পনা করছি, যাতে সুবিধাবঞ্চিতদের সহায়তা করার জন্য কার্যক্রমের পরিধি বিস্তৃত করা হয়। ”

টুগেদার ফর বাংলাদেশ একটি সেচ্চাসেবী সংগঠন যা সামাজিক কল্যাণ ও উন্নয়নে নিজেদের সমর্পিত করেছে। প্রতিষ্ঠার শুরু থেকেই, এ সংগঠন প্রান্তিক সম্প্রদায়কে সাবলীকরণ, ঐক্য মজবুত করা ও বাংলাদেশ জুড়ে সুবিধাবঞ্চিত মানুষের সহায়তা ও জীবনমান্নোয়ন করার লক্ষ্যে কাজ করে আসছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

শেয়ারবাজারে লেনদেন বন্ধ বুধবার

বঙ্গবন্ধু গবেষণায় ড. হারুন-অর-রশিদ এর বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার গ্রহণ

পুত্র সন্তানের আশায় ওঝার কথায় মাথায় পেরেক গাড়লেন গর্ভবতী মা

‘টেকফরগুড’ প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশ

নবাবগঞ্জে অপহরণের পর যুবক হত্যা মামলার আসামী লিটনকে গ্রেফতার

টেস্ট দলে নিজের ভূমিকাটা জানেন ইবাদত : ডোনাল্ড

দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করা অপরাজনীতির বিপক্ষে অবস্থান নিতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

UCB Suborno Nagorik Award 2022

শাপলা ট্যাক্স এখন সোনালী লাইফ ইন্স্যুরেন্সের অফিসিয়াল ট্যাক্স পার্টনার

ঢাকা ওয়াসার সর্বোচ্চ বিল সংগ্রহকারী ব্যাংক হিসেবে সম্মাননা সনদ পেল পূবালী ব্যাংক

ব্রেকিং নিউজ :