300X70
মঙ্গলবার , ২৩ জানুয়ারি ২০২৪ | ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সায়মা ওয়াজেদের বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালকের দায়িত্ব পাওয়ায় স্বাস্থ্যমন্ত্রীর শুভেচ্ছা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৩, ২০২৪ ৯:০৩ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : আগামী ১লা ফেব্রুয়ারী থেকেই প্রধানমন্ত্রী কন্যা, অটিজম বিশেষজ্ঞ ও সুচনা ফাউন্ডেশনের চেয়ারম্যান, সায়মা ওয়াজেদকে আগামী পাঁচ বছরের জন্য দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে আনুষ্ঠানিকভাবে কার্যভার গ্রহনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এক্ষেত্রে বর্তমান পরিচালক ড. পুনাম ক্ষেত্রপাল সিং এর এ মাসের ৩১ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালন শেষে আগামী ১লা ফেব্রুয়ারি থেকেই পুর্ণ দায়িত্ব পালন করবেন মিস. সায়েমা ওয়াজেদ পুতুল।

সায়মা ওয়াজেদ পুতুলের এই সম্মানজনক অর্জনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিশেষ শুভেচ্ছা জানিয়েছেন বর্তমানে জেনেভায় অবস্থানরত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
বর্তমানে সুইজারল্যান্ডের জেনেভায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ১৫৪তম নির্বাহী বোর্ড মিটিং এ উপস্থিত স্বাস্থ্যমন্ত্রী মঙ্গলবার (২৩ জানুয়ারি) তাঁর জন্য নির্ধারিত বক্তব্যে সায়মা ওয়াজেদের এই দায়িত্বপ্রাপ্তি প্রসঙ্গে বলেন, বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত কোন বাংলাদেশীর বিশ্ব স্বাস্থ্য সংস্থার মত এত গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠানে এরকম দায়িত্বশীল ও সম্মানজনক পদে দায়িত্বপ্রাপ্তি ঘটল।
এই প্রাপ্তিতে বাংলাদেশের সম্মান ও মর্যাদা বহুগুণ বৃদ্ধি পেয়েছে। তিনি (সায়মা ওয়াজেদ) অটিজম আক্রান্ত শিশুদের নিয়ে কাজ করে ইতোমধ্যেই বিশ্বব্যাপী পরিচিত। তাঁর মত একজন দক্ষ ব্যক্তিত্ব বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে দায়িত্বপ্রাপ্তিতে চিকিৎসা ক্ষেত্রে এ অঞ্চলে আগামীতে নিশ্চিত অগ্রগতি আসবে। তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রী কন্যা। তিনি জানেন কীভাবে কাজগুলো করতে হবে। তাঁর এই দায়িত্বপ্রাপ্তিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় গর্ব অনুভব করছে, এবং মিস সায়মা ওয়াজেদের আগামী দিনগুলোর উত্তরোত্তর সাফল্য কামনা করছে।
স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের বক্তব্যকালে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম সেখানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার ১৫৪তম নির্বাহী বৈঠক সোমবার (২২ জানুয়ারি) থেকে শুরু হয়েছে, যা আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে। এরপরই ১লা ফেব্রুয়ারী থেকে ড. সায়মা ওয়াজেদ দায়িত্ব পালন শুরু করবেন।

আরো উল্লেখ্য, অটিজম বিশেষজ্ঞ হিসেবে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব সায়মা ওয়াজেদ এর আগেও জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় অটিজম বিশেষজ্ঞ এবং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ১৯৯৭ সালে যুক্তরাষ্ট্রের ব্যারি বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে স্নাতক ও ২০০২ সালে ক্লিনিক্যাল মনস্তত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ২০০৪ সালে স্কুল সাইকোলজির ওপর বিশেষজ্ঞ ডিগ্রি অর্জন করেন। যুক্তরাষ্ট্রের ব্যারি বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নের সময় তিনি বাংলাদেশের নারীদের উন্নয়নের ওপর গবেষণা করে ফ্লোরিডার একাডেমি অব সায়েন্সের কাছ থেকে শ্রেষ্ঠ সায়েন্টিফিক উপস্থাপনার স্বীকৃতি লাভ করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আগামী ২৬ মার্চ স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর দিনে প্রকাশ হবে ‘রাজাকারের’ তালিকা

জুরাইন এলাকায় ট্রেনে কাটায় একজন নিহত

চলছে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের কর্মযজ্ঞ

স্বশরীরে নিয়ন্ত্রণ কক্ষে বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করলেন মেয়র শেখ তাপস

জাতির পিতার প্রতিকৃতিতে বিডিইউর নবনিযু্ক্ত উপাচার্যের শ্রদ্ধা

যুক্তরাষ্ট্র -বাংলাদেশ: ওয়াশিংটন কি র‌্যাবের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা ভাববে?

রিবানা এখন পাওয়া যাচ্ছে অ্যামাজনে

হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি সৌরভ গাঙ্গুলি

জবির ইংরেজি বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী অংকন বাঁচতে চায়

বিচারপতি নাজমুল আহসানের সম্মানে আজ সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ

ব্রেকিং নিউজ :