300X70
শুক্রবার , ১৩ অক্টোবর ২০২৩ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সিএজি কর্তৃক এসএফসি, এফসি, এসিসিডিএফ এবং সিসিডিএফ কার্যালয় পরিদর্শন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৩, ২০২৩ ১২:৩৫ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল (সিএজি) জনাব মোঃ নূরুল ইসলাম বৃহস্পতিবার (১২-১০-২০২৩) ঢাকা সেনানিবাসের পুরাতন লগ এরিয়া সদর দপ্তরে অবস্থিত সিনিয়র ফাইন্যান্স কন্ট্রোলার (আর্মি) কার্যালয়, এফসি (লগ এরিয়া) এর কার্যালয়, এসিসিডিএফ (সিভিল) এর কার্যালয় এবং সিসিডিএফ (পেনশন ও ফান্ড) কার্যালয় পরিদর্শন করেন।

পরিদর্শনকালে এসকল কার্যালয়ের সার্বিক কার্যক্রম, বিবিধ সেবা প্রদানের মান, নথি ব্যবস্থাপনা, বিল পাসিং স্ট্যাটাস, সার্ভিস ফিডব্যাক সিস্টেম ও এর অগ্রগতি ইত্যাদি সরেজমিন পর্যবেক্ষন করেন এবং উপস্থিত কর্মকর্তাদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।

সিএজি মহোদয় সিসিডিএফ (পেনশন ও ফান্ড) কার্যালয়ের ওয়ান স্টপ সার্ভিস সেন্টার পরিদর্শনকালে সেবা গ্রহিতা ও সেবা প্রদানকারিদের সাথে মতবিনিময় করেন। তিনি ওয়ান স্টপ সার্ভিসে সেবাদানকারি কর্মকর্তা-কর্মচারিদের নির্দেশনা প্রদানকালে পেনশনারগন যেন কোনভাবেই হয়রানির শিকার না হন এবং পদ-পদবী মাথায় না রেখে সেবা প্রত্যাশীদের সর্বোচ্চ সেবা প্রদান নিশ্চিত করার উপর গুরুত্ব আরোপ করেন।

তিনি উপস্থিত পেনশন সংক্রান্ত সেবাগ্রহিতাদের নিকট সেবা প্রাপ্তির বিষয়ে অভিব্যক্তি জানতে চান। পরিদর্শন শেষে সিএজি মহোদয় অফিস প্রধানদের সাথে বৈঠককালে অফিস ব্যবস্থাপনা ও সেবার মান বৃদ্ধিতে উদ্ভাবনী কার্যক্রম গ্রহনের নির্দেশনা প্রদান করেন এবং সকল প্রকার অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে তার প্রশাসনের কঠোর অবস্থান পুন:ব্যক্ত করেন।

অডিটর জেনারেল মহোদয়ের পরিদর্শনকালে সিজিডিএফ মোহাম্মদ গোলাম ছরওয়ার ভূঁঞা, ডিজি (ফিমা) মোঃ মোস্তফা কামাল, এসএফসি (আর্মি) মোঃ রেফায়েত উল্লাহ, এসএফসি (বিমানবাহিনী) আয়েশা খানম, এফসি (লগ এরিয়া) এ কে এম হাছিবুর রহমান, এসিসিডিএফ (সিভিল) কাজী কাইয়ুম হোসেন, সিসিডিএফ (পেনশন ও ফান্ড) জান্নাতুল ফেরদৌস এবং অন্যান্য কর্মকর্তা –কর্মচারিগন উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর