300X70
বৃহস্পতিবার , ২৭ জুন ২০২৪ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

সৌদি আরবে বছরে ২০০০ ট্যাক্সি ড্রাইভার-মোটর সাইকেল চালক নিবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৭, ২০২৪ ৪:২৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : দুবাই ট্যাক্সি সংযুক্ত আরব আমিরাতের একটি সরকারী মালিকানাধীন সংস্থা, বাংলাদেশ থেকে বার্ষিক ন্যূনতম ২০০০ ট্যাক্সি ড্রাইভার এবং মোটরসাইকেল চালক নিয়োগ করবে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী,এমপি।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব-আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আল হামুদীর-এর সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আন্তরিকভাবে বিশ্বাস করে সংযুক্ত আরব-আমিরাত বাংলাদেশের বন্ধুপ্রতীম দেশ। সংযুক্ত আরব-আমিরাতের সাথে বাংলাদেশের রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। দক্ষ জনবল প্রেরণের মাধ্যমে বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরো জোরদার হবে।

তিনি আরো বলেন, ‘মে মাসে সংযুক্ত আরব আমিরাত সফরকালে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে যেসব কোম্পানি জনবল নিয়োগ করে তাদের মধ্য থেকে প্রথম সারির ১৬ টি কোম্পানির চেয়ারম্যান বা প্রধান নির্বাহীকে সঙ্গে বৈঠক করেছি। এর মধ্যে অন্যতম দুবাই ট্যাক্সির সঙ্গে বৈঠক হয়েছে। সেই বৈঠকের ফলে ইতিমধ্যেই দক্ষ কর্মী নিয়োগ শুরু করেছে দুবাই ট্যাক্সি করপোরেশন।

প্রতিমন্ত্রী বলেন, চলতি বছর বাংলাদেশ থেকে ১ হাজার ৩০০ ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নিবে সংযুক্ত আরব আমিরাত। এরমধ্যে ১ হাজার মোটরসাইকেল চালক এবং ৩শ ট্যাক্সি চালক রয়েছে। এছাড়া আগামী বছর থেকে কমপক্ষে ২ হাজার করে ট্যাক্সি ও মোটরসাইকেল চালক নিবে দেশটি। চলতি বছর ১৩শ কর্মী পাঠানো হবে। আগামী বছরগুলোতে এ সংখ্যা বাড়ানো হবে।’

ঢাকায় নিযুক্ত সংযুক্ত আরব-আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আল হামুদীর জানান, সংযুক্ত আরব-আমিরাত আন্তরিকভাবে বিশ্বাস করে বাংলাদেশ তাদের বন্ধুপ্রতীম দেশ। সংযুক্ত আরব-আমিরাত ও বাংলাদেশের রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। সংযুক্ত আরব-আমিরাতে দক্ষ জনবল প্রেরণের মধ্য দিয়ে দুই দেশের সম্পর্ক আরো শক্তিশালী হবে।
কর্মী নেওয়ার বিষয় সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত আবদুল্লাহ আলী আল হামুদী বলেন, ‘চলতি বছর ১৩শ ট্যাক্সি চালক ও মোটরসাইকেল আরোহী নিয়োগ দেওয়া হবে। পরবর্তী বছরগুলিতে এই সংখ্যাটি প্রতি বছর ২ হাজার করার পরিকল্পনা রয়েছে। এই শ্রমিকরা সংযুক্ত আরব আমিরাতের শ্রম আইন অনুযায়ী বেতন পাবেন।’

বৈঠকে আরো উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো: রুহুল আমিন, বাংলাদেশ ওভারসীস এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লি. (বোয়েসেল) এর ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন, দুবাই ট্যাক্সি কর্পোরেশনের পরিচালক নাসের মোহাম্মদ আলহাজ্ব মুদাফফা, প্রিভিলেজ লেবার রিক্রুটমেন্টের পরিচালক খালিদ আল মোহাম্মদ বিন সালমিন আল সুয়াদি, পরিচালক, দুবাই ট্যাক্সি কর্পোরেশনের রিক্রুটিং ম্যানেজার সাইদ আমিন আব্দুল রহমান মোহাম্মদ আবু বকরসহ প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

নতুন করে মার্কিন নিষেধাজ্ঞা দেওয়ার কোন কারণ নেই : কৃষিমন্ত্রী

সালাহউদ্দিন জাকীর প্রয়াণ সাংস্কৃতিক অঙ্গণের অপূরণীয় ক্ষতি : তথ্যমন্ত্রী

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলােচনা সভা অনুষ্ঠিত

স্কুলের মাঠে শিক্ষার্থীদের ওপর উঠে পড়ল পিকআপ, শিক্ষক-ছাত্রী নিহত

মাকে হত্যা: অভিযুক্ত ছেলেকে গজারিয়া থেকে গ্রেফতার

কুমিল্লায় দুই সৎ ভাইকে হত্যার দায়ে আরেক সৎ ভাইয়ের ফাঁসি

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

বাংলা কে কোন মতে গুজরাট বানাতে দেব না: বললেন পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা

যাদের জন্মই অগণতান্ত্রিক তারাই গণতন্ত্রের কথা বলে, এটা যেন চোরের মায়ের বড় গলা : পররাষ্ট্রমন্ত্রী

কক্সবাজারে বিজিবির পৃথক অভিযানে ৪ কেজি আইসসহ একজন আটক

ব্রেকিং নিউজ :