300X70
বৃহস্পতিবার , ১৯ মে ২০২২ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্কুল শিক্ষার্থীদের জন্য বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি সম্প্রসারণ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৯, ২০২২ ১১:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের অন্যান্য জেলার মতো পঞ্চগড় ও দিনাজপুরের শিক্ষার্থীদের বই পড়ার অভ্যস্ততা তৈরি করতে বিকাশ ও বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে বইপড়া কর্মসূচির সম্প্রসারণ করা হয়েছে। আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে পঞ্চগড় সরকারি বালিকা বিদ্যালয়, হাজী ছফির উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়, মাঘই পানিমাছ পুকুরী উচ্চ বিদ্যালয় এবং দিনাজপুরের সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয় ও চেহেলগাজী শিক্ষা নিকেতন এর শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়।

সম্প্রতি পঞ্চগড় ও দিনাজপুর এর জেলা শিল্পকলা একডেমিতে পৃথক দু’টি অনুষ্ঠানে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও আলোকিত মানুষ গড়ার প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে এই কর্মসূচি নেয়া হয়।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মোঃ জহুরুল ইসলাম এবং দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী স্ব স্ব জেলায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। এসময় আরো উপস্থিত ছিলেন বিকাশ এর ইভিপি এবং হেড অব রেগুলেটরি এন্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি ও অবসরপ্রাপ্ত সচিব আমিনুল ইসলাম ভূঁইয়া এবং পরিচালক শামীম আল মামুন।

সারাদেশের শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের এই বইপড়া কর্মসূচির সাথে যুক্ত আছে। বিকাশ এ পর্যন্ত এ বছরের ৪০ হাজার সহ আড়াই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারাদেশের ৪০০টি স্কুলে বইগুলো বিতরণ কর্মসূচি চলমান রয়েছে।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪৪ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় সারাদেশে প্রায় ১৫০০ শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ শিক্ষার্থী রয়েছে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এবার ট্রেনের টিটিইকে মাথার খুলি উড়িয়ে দেওয়ার হুমকি!

যাত্রাবাড়ী ও শীনগর হতে পলাতক ২ জন গ্রেফতার

লোহিত সাগরে ৩০০০ সেনা পাঠিয়েছে মার্কিন নৌবাহিনীর

বাংলাদেশ আইসিটি কম্পিটিশনের দ্বিতীয় পর্বে ১২৭ শিক্ষার্থী

ভারি বর্ষণের আভাস, তাপমাত্রা আরও কমবে

স্টামফোর্ডের নব নিযুক্ত উপ-উপাচার্য প্রফেসর ড. মো. ইউনুছ মিয়া

হজযাত্রীদের সেবা নির্বিঘ্ন করার নির্দেশনা ধর্ম প্রতিমন্ত্রীর

অসুস্থ বাবার সামনে ছেলেকে জুতার বাড়ি, সইতে না পেরে বাবার মৃত্যু

বিকাশে ইউএনএইচসিআরের আর্থিক সহায়তা পেলো কক্সবাজারের ১৫,০০০ স্থানীয় অধিবাসী

সুবিধাবঞ্চিতদের গল্প নিয়ে হচ্ছে ‘কমিউিনিটি ডিজিটাল স্টোরী টেলিং ফেস্টিভ্যাল’

ব্রেকিং নিউজ :