300X70
সোমবার , ২০ মে ২০২৪ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বাচ্ছন্দ্যে মেট্রোরেলে যাতায়াত করতে সকলকে একসাথে কাজ করার আহ্বান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ২০, ২০২৪ ২:১৭ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন প্রতিবেদক : ২০৩০ সালে দৈনিক প্রায় ৫২ লাখ ৪০ হাজার যাত্রী দ্রুত, নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে মেট্রোরেলে যাতায়াত করার লক্ষ্য অর্জনে সকল অংশীজনকে একসাথে কাজ করার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

          মন্ত্রী আজ রাজধানীর একটি হোটেলে `Branding Seminar on Dhaka Metro Rail: A Step Towards Transforming Transportation’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

           মেট্রোরেলে যাতায়াতকারীদের মেট্রোরেল ব্যবহারে মনোযোগী হওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী জানান আগামী মাসে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল জাপান সফরে যাবেন এবং এই সফরের মধ্য দিয়ে বাংলাদেশে মেট্রোরেল নেটওয়ার্ক সম্প্রসারণে নতুন দিগন্ত উন্মোচিত হবে।

          মন্ত্রী এ সময় এমআরটি লাইন-৬, এমআরটি লাইন-১ এবং এমআরটি লাইন-৫ এর নর্দান রুটের বাস্তবায়নে সহযোগিতা করার জন্য জাপান সরকার এবং জাপান ইন্টারন্যাশন্যাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

          সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ আতিকুল ইসলাম, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত আইওয়ামা কিমিনোরি, জাইকার বাংলাদেশ অফিসের চিফ রিপ্রেজেন্টেটিভ ইচিগুচি তমোহিদে, এমআরটি লাইন-৬ এর প্রকল্প পরিচালক মোঃ আফতাবউদ্দিন তালুকদারসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, ডিএমটিসিএল এর পরিচালনা পরিষদের পরিচালকবৃন্দ, উন্নয়ন সহযোগীদের প্রতিনিধি, পরামর্শক ও নির্মাণ প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :