300X70
শনিবার , ১৮ মে ২০২৪ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় এস. এম. আব্রাহাম লিংকনকে কুড়িগ্রামে নাগরিক সংবর্ধনা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৮, ২০২৪ ৯:০৯ অপরাহ্ণ

রংপুর প্রতিনিধি : স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় এস. এম. আব্রাহাম লিংকনকে কুড়িগ্রামে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। শনিবার (১৮ই মে) কুড়িগ্রাম শেখ রাসেল পৌর অডিটোরিয়ামে অনুষ্ঠিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুড়িগাম-২ আসনের সংসদ সদস্য ডা. মোঃ হামিদুল হক খন্দকার।

প্রধান অতিথির বক্তৃতায় সমাজকল্যাণ মন্ত্রী বলেন, স্বাধীনতা পুরস্কার দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা। জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এই স্বাধীনতা পুরস্কার প্রদান করা হয়। এস. এম. আব্রাহাম লিংকন একজন আইনজীবী, গবেষক, লেখক ও সমাজসেবক।

এমন গুণী মানুষ সমাজে খুব বেশি দেখা যায় না। এস. এম. আব্রাহাম লিংকন শুধু কুড়িগ্রামের গর্ব নয়, পুরো বাংলাদেশের গর্ব। তিনি শুধু স্বাধীনতা পুরস্কারে ভূষিত হননি, তিনি এর আগে একুশে পদকও পেয়েছেন। একই ব্যক্তির স্বাধীনতা পদক ও একুশে পদক প্রাপ্তির রেকর্ড বাংলাদেশে খুব একটা নেই। তাঁকে নিয়ে কুড়িগ্রামবাসীর গর্ব করা উচিত। তাঁর হাতে গড়া প্রতিষ্ঠান ‘উত্তরবঙ্গ জাদুঘর’ মুক্তিযুদ্ধ-সংক্রান্ত তথ্য সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তৃতা করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য এ. কে. এম. মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোঃ মতিয়ার রহমান, কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ, কুড়িগ্রামের জেলাপ্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুর ইসলাম প্রমুখ। এ ছাড়া সংবর্ধনা অনুষ্ঠানে সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ আব্রাহাম লিংকনের স্বাধীনতা পদক প্রাপ্তি বিষয়ে তাঁদের অনুভূতি ব্যক্ত করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে এস. এম. আব্রাহাম লিংকন বলেন, স্বাধীনতা পদক প্রাপ্তির এ অর্জন শুধু আমার একার নয়, এ অর্জন কুড়িগ্রামবাসীর। আমি পদকের জন্য কাজ করিনি, আমার কর্মেই আমাকে সম্মানিত করেছে। তিনি সমাজসেবায় তাঁর নানামুখী কার্যক্রম অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। তিনি সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সমাজের কল্যাণে কাজ করার আহ্বান জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবর্ধনা অনুষ্ঠানের পূর্বে সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি স্বাধীনতা পদকে ভূষিত অ্যাডভোকেট এস. এম. আব্রাহাম লিংকনের হাতে গড়া প্রতিষ্ঠান ‘উত্তরবঙ্গ জাদুঘর’ পরিদর্শন করেন।

সর্বশেষ - খবর