300X70
বুধবার , ১৮ অক্টোবর ২০২৩ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষতা অর্জনের বিকল্প নেই : অধ্যাপক ড. মো: সাজ্জাদ হোসেন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
অক্টোবর ১৮, ২০২৩ ১২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দক্ষ মানবসম্পদ হয়ে গড়ে উঠতে দক্ষতা অর্জনের বিকল্প নেই বলে জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সদস্য অধ্যাপক ড. মো: সাজ্জাদ হোসেন।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর সফট স্কিল ডেভেলপমেন্ট সেল উদ্বোধন ও সার্টিফিকেট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

মাননীয় সদস্য অধ্যাপক ড. মো: সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষার্থীরা আমাদের সম্পদ, তাদরেকে সমাজের প্রতি দায়বদ্ধ থেকে গবেষণা এবং উদ্ভাবনের সাথে সবসময় যুক্ত থাকতে হবে।

তিনি বলেন, যেভাবে নতুন নতুন প্রযুক্তির মাধ্যমে এই বিশ্ববিদ্যালয় এগিয়ে যাচ্ছে সেখানে গর্বের সাথে নিজেদের সম্পৃক্ত রাখতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আইনের শিরোনামে বলা আছে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নকে তরান্বিত করার লক্ষ্যে যে দক্ষ জনবল দরকার সেই জনবল তৈরি, তৎসংলগ্ন গবেষণা এবং উদ্ভাবনের জন্য এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়িত হয়েছে, আমাদের সামনে এখন স্মার্ট বাংলাদেশ। এই স্মার্ট বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশের একটি রূপান্তর মাত্র। এখন স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের জন্য স্মার্ট সিটিজেন দরকার। আমাদের বিশ্ববিদ্যাল থেকে শুধু স্মার্ট সিটিজেন তৈরি হবে না, আমাদের বিশ্ববিদ্যালয় স্মার্ট সিটিজেন তৈরির ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করবে বলে আমি বিশ্বস করি এবং আমরা সেই লক্ষ্যেই অগ্রসর হচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালক ড. মোঃ সুলতান মাহমুদ ভূইয়া।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ওয়াদানী ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার এন্তানুল কবির, স্বাগত বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মো: আনোয়ার হোসেন।

এছাড়াও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষা প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান মো: আশরাফুজ্জামান, আইওটি এন্ড রোবটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও চেয়ারম্যান জনাব সামছুদ্দীন আহমেদ, সফট স্কিল ডেভেলপমেন্ট সেল এর পরিচালক (সাময়িক দায়িত্ব) সৈয়দা জাকিয়া নাঈম, শিক্ষা প্রযুক্তি বিভাগর শিক্ষার্থী ফাতেমা তুজ জোহরা মীম এবং একই বিভাগের শিক্ষার্থী আবরার হোসেন সিফাত।

এর আগে মাননীয় সদস্য অধ্যাপক ড. মো: সাজ্জাদ হোসেন বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের সভা কক্ষে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আয়োজনে বিডিইউ কর্মকর্তাদের তিন দিনব্যাপী ডি-নথি প্রশিক্ষণের সার্টিফিকেট প্রধান করেন।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আইনমন্ত্রীর নামে ভুয়া ফেইসবুক আইডি খোলায় থানায় জিডি

অনুষ্ঠিত হলো “ভরসার নতুন জানালা” কৃষি উদ্যোক্তা সমাবেশ

নাজিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যানের মৃত্যুতে প্রাণিসম্পদ মন্ত্রীর শোক

‘প্রধানমন্ত্রী জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বনেতাদের দৃষ্টি আকর্ষণে সফল’

বিশ্বব্যাংকের অর্থায়নে পদ্মা সেতু দুই যুগেও হতো না : স্থানীয় সরকার মন্ত্রী

ডিজিটাল সংযুক্তির মহাসড়ক অব্যাহতভাবে গড়তে হবে : মন্ত্রী মোস্তাফা জব্বার

বিশ্বব্যাংক ভুল উপলব্ধি করে বাংলাদেশকে সহায়তা করতে চাওয়ায় অভিনন্দন : তথ্যমন্ত্রী

শিক্ষার্থীদের ঝরে পড়ারোধ ও সামাজিক সুরক্ষায় কাজ করছে সরকার: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

ছাত্রলীগ কর্মী বাবলু হত্যার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে উলিপুরেছাত্রলীগের বিক্ষোভ

“বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০২২’’ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :