300X70
শুক্রবার , ৮ সেপ্টেম্বর ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

হাসিনা-মোদি বৈঠক ‘ফলপ্রসূ’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৮, ২০২৩ ৯:৪৬ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : নয়াদিল্লিতে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এতে বাণিজ্য ও যোগাযোগসহ বিভিন্ন বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) জানান মোদি।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) বিকেলে বৈঠকে বসেন প্রতিবেশী দুই দেশের শীর্ষ নেতা। বৈঠক শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে (সাবেক টুইটার) মোদি লেখেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। গত নয় বছরে ভারত-বাংলাদেশ সম্পর্কের অগ্রগতি খুবই সন্তোষজনক। আমাদের আলোচনায় কানেকটিভিটি, বাণিজ্যিক সংযুক্তি এবং আরও অনেক বিষয় অন্তর্ভুক্ত ছিল।

একঝাঁক বিশ্বনেতাকে আমন্ত্রণ জানিয়ে এ বছর অর্থনৈতিকভাবে অগ্রসরমান দেশগুলোর জোট জি-২০-এর শীর্ষ সম্মেলনের আয়োজন করেছে ভারত সরকার। তাই গোটা বিশ্বের চোখ এখন নয়াদিল্লিতে।

এই সম্মেলনে আমন্ত্রিত অতিথি হিসেবে শুক্রবার দুপুরে দিল্লির মাটিতে পা রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। উষ্ণ অভ্যর্থনায় তাকে বরণ করে নেয়ার পর শুরু হয় আনুষ্ঠানিক শীর্ষ পর্যায়ের আলাপচারিতা।

পরে ভারতের প্রধানমন্ত্রীর বাসভবনে দ্বিপক্ষীয় বৈঠকে বসেন হাসিনা-মোদি। প্রতিবেশী দুই দেশের শীর্ষ নেতাদের এই বৈঠকের দিকেই আগ্রহ ছিল সবার। দীর্ঘদিনের পরীক্ষিত দুই বন্ধুরাষ্ট্রের এমন বৈঠক পেয়েছে কূটনৈতিক অনন্যমাত্রা।

এর আগে স্থানীয় সময় দুপুর ১২টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী বিমান বাংলাদেশের ফ্লাইটে পৌঁছান নয়াদিল্লিতে। ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরেই তাকেসহ সফরসঙ্গীদের বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় বরণ করে নেন ভারতের কেন্দ্রীয় সরকারের রেল ও বস্ত্র প্রতিমন্ত্রী দর্শনা জার্দোশ। ছিল শিল্পীদের ঐতিহ্যবাহী নৃত্যপরিবেশনা। সেখান থেকে সরাসরি হোটেলে যান প্রধানমন্ত্রী।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :