বুধবার , ১৮ জানুয়ারি ২০২৩ | ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

হিমেল স্নিগ্ধতায় ফুলের সৌরভ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
জানুয়ারি ১৮, ২০২৩ ২:৪০ পূর্বাহ্ণ

গাজীপুর প্রতিনিধি : রাতের শিশির বিন্দুতে ভিজে লাল টকটক করছে ডালিয়া, রাতভর শিশির স্নানে রঙ ধরেছে চন্দ্রমল্লিকাতেও । হিমেল হাওয়ায় সতেজ হয়ে উঠছে গাঁদাফুলের গাছগুলো। আর দিনের বেলায় এসব ফুল গাছে উড়ে উড়ে নাচন করে প্রজাপতিগুলো। আর তা দেখে যেন প্রাণে দোলা দেয় দর্শনার্থীদের।

শীতকালীন নানা ফুলের পরশে এমন মোহনীয় পরিবেশ তৈরী হয়েছে গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ আঙিনা। উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলামের উদ্যোগে আঙিনা জুড়েই এখন নানা ফুলের সমারোহ।

বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় গাজীপুর জেলার শ্রীপুর উপজেলা পরিষদে ভবন নির্মাণ করা হয়েছে বেশ কয়েকবছর পূর্বে। আঙিনায় ঢুকলেই আপনাকে স্বাগত জানাবে জাতীর পিতা বঙ্গবন্ধুর মুর‌্যাল, ও শ্রীপুরের ঐতিহ্য কাঠালের প্রতিমূর্তি। রয়েছে দৃষ্টিনন্দন উপজেলা পরিষদ হলরুম, পরিষদের আঙিনায় রয়েছে ঘাট বাঁধানো পুকুর। পুকুরের চারপাশে রোপন করা হয়েছে হাজারো সৌন্দর্যবর্ধনকারী গাছ।

বিশাল এলাকায় উপজেলা পরিষদের আঙিনায় রয়েছে বিভিন্ন বিভাগের নতুনভাবে নির্মিত অফিস, সেবাপ্রার্থীদের অপেক্ষাঘর। ঝকঝকে, পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশের পাশাপাশি সবার দৃষ্টি এখন ফুলের সৌরভের জন্যই। উপজেলা পরিষদ ভবনের সামনে ও সহকারী কমিশনার (ভূমি)”র কার্যালয়ের সামনেই নির্দ্দিষ্ট জায়গায় এসব বাগান স্থাপন করা হয়েছে।

ভূমি অফিসে সেবা নিতে এসেছেন তেলিহাটি গ্রামের আতিকুল ইসলাম। তিনি বলেন, এ এক অপূর্ব সৌন্দর্য। ফুল কে না ভালবাসে? ফুলের সৌরভে কিছু সময়ের জন্য হৃদয়ে ভিন্ন একটি দোলা দেয়। সরকারী অফিসের সামনে এমন ফুলের বাগান গড়ে তোলা সত্যিই একটি অসাধারণ কাজ।

খাদিজা বেগম তার প্রতিবন্ধি শিশুকে নিয়ে সমাজসেবা অফিসে সেবা নিতে এসেছিলেন বারবার তার ছেলে ফুলের বাগানে ঢুকার চেষ্টা করছিলো। তিনি বলেন, আগে দেখেছি এই পরিষদের আঙিনা কত অবহেলায় ছিল। এখন তো চকচক করে। নতুন নতুন বিল্ডিং হয়েছে, চারপাশেই ফুলের বাগান যা দেখতে ভালোই লাগে।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা আরিফা আক্তার বলেন, আমাদের আঙিনার পরিবেশ এখন খুবই আধুনিক। আর এখন ফুলের বাগান তো ভিন্ন মাত্রা এনে দিয়েছে। প্রতিদিন কয়েক হাজার সেবাপ্রার্থী এ কম্পাউন্ড থেকে সেবা গ্রহন করে। অনেকেই ফুলের সাথে ছবি তুলে, ভিন্ন পরিবেশে অনেকটা খুঁশি হয়ে আঙিনা ছাড়েন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, আমাদের সকল প্রচেষ্টা সেবাপ্রার্থীদের সেবা দেয়া। প্রতিদিন বিভিন্ন প্রয়োজনে হাজারো লোকজন উপজেলা পরিষদ আঙিনায় প্রবেশ করেন। তাদের কথা মাথায় রেখেই আমরা সৌন্দর্যবৃদ্ধির জন্য ফুলের বাগান গড়ে তুলেছি। কেউ যাতে ফুল ছিড়তে না পারেন সেজন্য আমরা প্রাচীর দিয়েছি। নিজস্বভাবেই পরিচর্যার মাধ্যমে এ বাগান তৈরী করা হয়েছে। এতে সকলেই বিমোহিত হন।

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সাউথইস্ট ব্যাংকের পুষ্পস্তবক অর্পণ

চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের ১৯৯২ ব্যাচের মিলন মেলা

নান্দাইলে স্বাস্থ্যবিধি না মানায় ২৯জনকে দন্ড

আলী যাকের মুক্তিযুদ্ধের গ্রন্থপাঠ উদ্যোগের সূচনা-অনুষ্ঠান

আবরার হত্যা মামলায় ২০ ছাত্রের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন

মহেশপুরে ফেন্সডিলসহ মাদক কারবারি আটক

নান্দাইলে অস্ত্রসহ ৭ ডাকাত আটক

পাবর্ত‌্য চট্রগ্রা‌মে নির্দিষ্ট কোন জাতিগোষ্ঠীর বিরুদ্ধে অভিযান পরিচালিত হচ্ছে না : র‌্যাব

শ্যামপুরে দেশীয় অস্ত্রসহ কিশোর গ্যাং “সেভেন স্টার ও রবিন হুড” এর ১০ সদস্য গ্রেফতার

ব্রেকিং নিউজ :