300X70
শনিবার , ৯ সেপ্টেম্বর ২০২৩ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১০ সেপ্টেম্বর শুরু হচ্ছে মালয়েশিয়ার ফুড ফেস্টিভাল

প্রতিবেদক
sahana akter
সেপ্টেম্বর ৯, ২০২৩ ১০:২২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ দেশে প্রথমবার শুরু হতে যাচ্ছে মালয়েশিয়ান ফুড ফেস্টিভাল। এই ফুড ফেস্টিভাল শুরু হবে ১০ সেপ্টেম্বর,চলবে ১৫দিন। আজ শনিবার বিকেল ৫টায় রাজধানীর বনানীতে অবস্থিত হোটেল শেরাটন ঢাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ফেস্টিভালের উদ্বোধন কার্যক্রম অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএমসিসিআই) ও বাংলাদেশে অবস্থিত মালয়েশিয়ান হাইকমিশনের সহযোগিতায় ‘মালয়েশিয়া অনেক প্লেট’ শিরোনামে সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মো. হাসিম।

মালয়েশিয়ান হাইকমিশনার বলেন, মালয়েশিয়া মুসলিম দেশ হিসেবে মুসলিম দেশগুলোর সঙ্গে, বিশেষ করে বাংলাদেশের সঙ্গে সম্পর্ক অত্যন্ত দৃঢ়। দুই দেশের সরকারের মধ্যে শিক্ষা, সংস্কৃতি ও বাণিজ্যিক নানামুখী সম্পর্ক বিদ্যমান। বাংলাদেশের কক্সবাজারে মালয়েশিয়া একটি হাসপাতাল কার্যক্রম পরিচালনা করছে। এই ফুড ফেস্টিভালের মধ্য দিয়ে দুই দেশের জনগণের মধ্যে সম্পর্ক আরো বিস্তৃত হবে।

বিএমসিসিআই সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, ‘বাংলাদেশিদের মধ্যে মালয়েশিয়ান খাবার খুবই জনপ্রিয়। আমরা যে মালাইকারী বলি, এটি মূলত মালয়েশিয়ান চিংড়ি কারি। শুধু খাবার নয়, তাদের জীবনযাপন বাংলাদেশি কমিউনিটির সঙ্গে অনেকটাই সামঞ্জস্যপূর্ণ।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দ্য ওয়েস্টিন ঢাকার জেনারেল ম্যানেজার এবং শেরাটন ঢাকার ইন-চার্জ ইস্টিফেন মেসি, ইউনিক হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট পিএলসি চিফ এক্সিকিউটিভ অফিসার মো. শাখাওয়াত হোসেন, মালয়েশিয়ান সেলিব্রেটি শেফ মোহাম্মদ আলিফ আকবর বিন জাকারিয়া, হাজোয়ান বিন হাজাল, মোহাম্মদ আলী আকবর এবং এক্সিকিউটিভ চিফ শেরাটন ঢাকা ইরহান ডেমির।

শাখাওয়াত হোসেন বলেন, ‘বাংলাদেশের সঙ্গে মালয়েশিয়ার সংস্কৃতি, খাদ্য, পড়াশোনাসহ দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। মানসম্মত ও নির্ভরযোগ্য মালয়েশিয়ান খাবার সরবরাহ করা আমাদের দায়িত্ব। খাবারের মানের পাশাপাশি সেবার দিক থেকেও আমরা অঙ্গীকারবদ্ধ। এতে অন্যদের তুলনায় দামে কোনো পার্থক্য থাকছে না।’

সংবাদ সম্মেলন শেষে আয়োজক কর্তৃপক্ষ ব্রিটিশ হাইকমিশনারসহ আগত অতিথিদের বিভিন্ন খাবারের স্টল ঘুরে দেখান।

আয়োজকরা জানান, উৎসব চলাকালীন ডিনার করা অতিথিরা মালয়েশিয়া যাওয়া আসার বিমান টিকিট জেতার সুযোগ পাবেন। একই সঙ্গে মালয়েশিয়ার শেরাটন হোটেলে এক রাত থাকার সুযোগ পাবেন। বুফে ডিনারের দাম জনপ্রিতি সাড়ে আট হাজার টাকা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

মৌলভীবাজারে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে আটক ৩

যুবকের লিঙ্গ কর্তন, খুন হলো তরুণীও

যুক্তরাষ্ট্রের ইন্দো-প্যাসিফিক কমান্ডের অধিনায়ক ঢাকায় আসছেন

রমজানে জুড়ে অসহায়দের পাশে দাঁড়াতে গ্রাহকদের সাহায্য করছে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক সাদাকাহ অ্যাকাউন্ট

কৃষি খাতে লক্ষ্যমাত্রা অর্জন করায় ব্যাংলাদেশ ব্যাংকের স্বীকৃতি পেল ব্র্যাক ব্যাংক

মুক্তিযুদ্ধ জাদুঘরের তহবিল গঠনে ম্যারাথন আয়োজন

ঈদে রেলের সিডিউল বিপর্যয় ছিল না : রেলপথ মন্ত্রী

চট্টগ্রাম ক্লাবকে ১০ লক্ষ টাকা অনুদান দিলো পূবালী ব্যাংক

দেশে কেউ গৃহহীন থাকবে না, সবাইকে বাড়ি করে দেওয়া হবে: প্রধানমন্ত্রী

দেশে ডেঙ্গুতে একদিনে আরও ১৮ জনের মৃত্যু, প্রাণহানি ৪০০ ছাড়ালো

ব্রেকিং নিউজ :