300X70
বুধবার , ১৫ ডিসেম্বর ২০২১ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

১৫-১৭ ডিসেম্বর রাজধানীতে যান চলাচলে নির্দেশনা ডিএমপির

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৫, ২০২১ ১২:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: মহান বিজয় দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানকে ঘিরে ১৫ থেকে ১৭ ডিসেম্বর পর্যন্ত রাজধানীতে দেশি-বিদেশি রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানদের চলাচল থাকবে। তাদের নিরাপত্তার স্বার্থে এ সময় বিভিন্ন সড়ক বন্ধ থাকবে।

গণপরিবহন ও ব্যক্তিগত যান এসব পথে চলাচল করতে পারবে না। তাই সাধারণ মানুষ যাতে ভোগান্তিতে না পড়ে সেজন্য কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

বন্ধ থাকবে যেসব সড়ক:
বুধবার (১৫ ডিসেম্বর):
বাংলাদেশে সফররত ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাভার স্মৃতিসৌধে যাবেন। এরপর দুপুরে তিনি ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন, সেখানে শ্রদ্ধা নিবেদন করবেন। এসময় মিরপুর সড়ক বন্ধ থাকবে।

এদিন বিকেলে রামনাথ কোবিন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। এরপর তিনি রাষ্ট্রপতি আব্দুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গভবনে যাবেন। এসময় শাহবাগ, কাকরাইল, প্রেসক্লাব, রাজউক ও মৎস্য ভবন এলাকার সড়ক বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবস:

১৬ ডিসেম্বর ভোর সাড়ে ৬টায় রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভার স্মৃতিসৌধে যাবেন। সেখানে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ঢাকায় ফিরবেন। তাদের আসা যাওয়ার এসময় বঙ্গভবন ও গণভবন থেকে গাবতলী-সাভার সড়কে স্বাভাবিক যান চলাচল বন্ধ থাকবে।

প্রধানমন্ত্রী সকাল ৮টায় গণভবন থেকে ধানমন্ডি ৩২ নম্বর যাবেন। সেখানে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাবেন। এরপর সকাল ৯টা ৫০ মিনিটে প্রথমে জাতীয় প্যারেড গ্রাউন্ডে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তারপর সকাল ১০টায় যাবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এসময় ফের বঙ্গভবন থেকে আগারগাঁও প্যারেড গ্রাউন্ড এবং গণভবন থেকে আগারগাঁওয়ের বিভিন্ন সড়ক বন্ধ থাকবে। অনুষ্ঠান শেষে যাওয়ার সময়ও সড়ক বন্ধ থাকবে। ১৬ ডিসেম্বর বিকেল ৩টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিশেষ অনুষ্ঠানে যোগ দেবেন। এসময় বিদেশি অতিথিরাও থাকবেন। তাদের নিরাপত্তার জন্য এসময় সড়ক বন্ধ থাকবে।

শুক্রবার (১৭ ডিসেম্বর):
১৭ ডিসেম্বর সকালে ভারতীয় রাষ্ট্রপতি ঢাকার রমনার কালী মন্দিরে যাবেন। সেখানে মন্দিরের সংস্কারকৃত অংশ উদ্বোধন এবং কমিটির সঙ্গে মতবিনিময় করবেন। বিকেল ৩টায় তিনি দিল্লির উদ্দেশে প্যান প্যাসিফিক সোনারগাঁও থেকে শাহজালাল বিমানবন্দরে যাবেন। এসময় এই সড়কে যান চলাচল বন্ধ থাকবে। এদিকে বিকেল ৩টায় বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সংসদ ভবনের দক্ষিণ প্লাজার অনুষ্ঠানে যোগ দেবেন। এসময় বঙ্গভবন থেকে সংসদ ও গণভবন থেকে সংসদের বিভিন্ন সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রমজানে ব্র্যাক ব্যাংকের গ্রাহকরা ১,১০০টিরও বেশি আউটলেটে পাচ্ছেন আকর্ষণীয় ছাড়

‘সাইবার ঝুঁকি মোকাবেলায় কাজ করবে বাংলাদেশ ও ভারত’

উপকূলে জলোচ্ছ্বাসের শঙ্কা, ৩ নম্বর সংকেত

ফের পেছাল রিজার্ভ চুরি মামলার তদন্ত প্রতিবেদন

চলতি বছরই শেষ হবে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ: কাদের

কর্মস্থলে হয়রানি সহিংসতার বিরুদ্ধে সচেতন হলে উন্নত সমৃদ্ধ দেশ গড়া সহজ হবে : শ্রম প্রতিমন্ত্রী

বিশ্বের ৯০ শতাংশ বাণিজ্য হয় সমুদ্রপথে : প্রধানমন্ত্রী

ইসলামী ব্যাংকের প্রবেশনারি অফিসারদের ফাউন্ডেশন প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্ঠিত

দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খান আর নেই

ট্রেনের ধাক্কায় যুবক নিহত

ব্রেকিং নিউজ :