300X70
সোমবার , ১৭ এপ্রিল ২০২৩ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অগ্নিঝুঁকি নিরসনে ব্যবসায়ীদের সাথে ফায়ার সার্ভিসের মতবিনিময় সভা

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৭, ২০২৩ ৯:৩৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : অগ্নিঝুঁকি নিরসনে দোকান মালিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল মহোদয়ের নির্দেশনা অনুযায়ী ১৬ ও ১৭ এপ্রিল পর পর ২ দিন ঢাকা শহরের বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের সাথে এই মতবিনিময় সভা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভার সময়কাল ছিল ১৬ এপ্রিল সকাল ১০টা থেকে ১২টা এবং ১৭ এপ্রিল বেলা ২টা থেকে বিকেল ৪টা।

মতবিনিময় সভায় নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। ফায়ার সার্ভিসের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ এবং এনএসআই ও ডিজিএফআইএর প্রতিনিধিগণ এতে উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় গাউছিয়া মার্কেট, রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেট, মৌচাক মার্কেট, গুলিস্তান পাতাল মার্কেট, বরিশাল প্লাজা, বঙ্গ হোমিও মার্কেট, আজাহার মার্কেট, এনেক্সকো টাওয়ার মার্কেট, ওয়ান স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, গোল্ডেন প্লাজা মার্কেট, বঙ্গবাজার কমপ্লেক্স মহানগর ইউনিট ইত্যাদি মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, হোটেল ও দোকানের মালিকগণ, ক্ষুদ্র ব্যবসায়ীসহ মার্কেটের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সিকিউরিটি গার্ডগণ অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় পরিচালক (অপাঃ ও মেইনঃ) লে কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী মার্কেট পরিদর্শনের ফলাফল অনুযায়ী অগ্নিনিরাপত্তার দিক থেকে মার্কেটের বিভিন্ন অসংগতি তুলে ধরেন। তিনি এসব সমস্যা সমাধানে করণীয় বিষয়েও সকলকে ধারণা প্রদান করেন। পাশাপাশি লে. কর্নেল তাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘জীবন ও সম্পদের সুরক্ষা দেয়ার জন্য মার্কেট ও শপিং মলের অগ্নিনিরাপত্তা বৃদ্ধিতে আপনাদের সকলের সমন্বিত সহযোগিতা প্রয়োজন। আপনারা আন্তরিক হলেই কেবল ভবিষ্যতে বঙ্গবাজার ও নিউ মার্কেটের মতো ভয়াবহ অগ্নিদুর্ঘটনা থেকে আপনাদের প্রিয় প্রতিষ্ঠান রক্ষা করা সম্ভব হবে।’ এ সময় ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ তাদের মতামত ব্যক্ত করে জানান, ফায়ার সার্ভিসের পরামর্শ অনুযায়ী তারা তাদের মার্কেট ও শপিং মলের অগ্নিঝুঁকি নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা বাস্তবায়ন করবেন। খবর : ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বিসিএসআইআর ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের মাঝে গবেষণা চুক্তি

ঢাকার পূর্বাচলে দুই একর জমিতে বিশ্বমানের প্যাকিং হাউজ ও ল্যাব স্থাপন হচ্ছে : কৃষিমন্ত্রী

রাজবাড়ীতে পুলিশের আয়োজনে মঞ্চায়িত হলো নাটক “অভিশপ্ত আগস্ট”

নারায়ণগঞ্জে বার্জার ফসরকের আধুনিক কনস্ট্রাকশন কেমিক্যাল প্ল্যান্ট উদ্বোধন

নড়াইল, ঝিনাইদহ এবং পাবনার চাটমোহরে শীতার্ত মানুষ পেল বসুন্ধরার কম্বল

ঈদের ছু‌টি‌তে গ্রা‌মে ফেরা হ‌লো না মা-মে‌য়ের

প্রাতঃভ্রমণে গিয়ে ভ্যানচাপায় সাবেক ইউপি সদস্য নিহত

প্রধানমন্ত্রীর বিশেষ দূত হলেন সাবের হোসেন চৌধুরী

সুপ্ত মেধা, যোগ্যতা এবং সম্ভাবনাকে কাজে লাগাতে হবে : এলজিআরডি মন্ত্রী

শুরু হলো বাউবি’র এসএসসি পরীক্ষা-২০২১

ব্রেকিং নিউজ :