300X70
সোমবার , ১৫ নভেম্বর ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অটোমেটেড পেমেন্টে ব্র্যাক ব্যাংকের স্বীকৃতি দিয়েছে যুক্তরাষ্ট্রের জেপি মরগান চেইজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
নভেম্বর ১৫, ২০২১ ১২:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: যুক্তরাষ্ট্রের জেপি মরগান চেইজ ব্র্যাক ব্যাংক-কে চারটি ক্যাটেগরিতে ‘২০২১ এসটিপি কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড’ প্রদান করেছে।

জেপি মরগান থেকে কোন ব্যাংকের একসাথে এতগুলো পুরস্কার অর্জন বাংলাদেশের ব্যাংকিং খাতে এটিই প্রথম।

তহবিল স্থানান্তরের জন্য স্ট্রেইট থ্রু প্রসেসিং (এসটিপি) রেট এ উৎকর্ষতা অর্জন করার স্বীকৃতিস্বরূপ ‘২০২১ এসটিপি কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।

বাংলাদেশের একমাত্র ব্র্যাক হিসেবে ব্র্যাক ব্যাংক এ বছর চারটি ক্যাটেগরিতে পুরস্কার অর্জন করেছে। এখানে উল্লেখ্য, গত চার বছর যাবৎ দু’টি ক্যাটেগরিতে ব্র্যাক ব্যাংক পুরস্কার পেয়ে আসছে।

গত ৩ নভেম্বর ঢাকায় ব্যাংকের প্রধান কার্যালয়ে জেপি মারগারের এক্সিকিউটিভ ডিরেক্টর অ্যান্ড হেড অব বাংলাদেশ রিপ্রেজেন্টিটেভ অফিস সাজ্জাদ আলম ব্র্যাক ব্যাংক এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) অ্যান্ড সিওও মো: সাব্বির হোসেনের নিকট পুরস্কারটি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন।

হেড অব ট্রেজারি এন্ড এফআই মো: শাহীন ইকবাল এবং হেড অব অপারেশন্স মো: মুনীরুজ্জামান মোল্যা এ সময় উপস্থিত ছিলেন।

এ স্বীকৃতি সম্পর্কে ব্র্যাক ব্যাংক এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “গত কয়েক বছর ধারাবাহিকভাবে এ পুরস্কার অর্জন ব্র্যাক ব্যাংক এর পরিচালনাগত কার্যকারিতা ও পারদর্শিতার প্রমাণ দেয়।

উচ্চ এসটিপি রেট (কয়েকটি ক্যাটেগরিতে ৯৮ এর বেশি) কম ঝুঁকি ও উচ্চ সিস্টেম সক্ষমতার সাথে সংশ্লিষ্ট। এর ফলে প্রমাণিত হচ্ছে যে, ব্র্যাক ব্যাংক এর আন্ত:ব্যাংক ও গ্রাহকদের লেনদেন দ্রুতগতিতে ও নির্ভুলভাবে সম্পন্ন হচ্ছে।”

সুইফট (SWIFT) মেসেজ টাইপের ভিত্তিতে ‘২০২১ এসটিপি কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড’ কয়েকটি গ্রুপে বিভক্ত। এ গ্রুপের অধীনে উৎকর্ষ পারফর্মেন্সের স্বীকৃতিস্বরূপ ইউএস ডলার ও অন্যান্য বৈদেশিক মুদ্রা ক্লিয়ারিংয়ের ক্ষেত্রে পুরস্কার দেয়া হয়। ইউএস ডলার ক্লিয়ারিংয়ে এমটি২০২ রেট এ ৯৯.৭২% অর্জন করায় পুরস্কার দেয়া হয়েছে।

এমটি১০৩ রেটে ৯৮.৭৭% ও এমটি২০২ এ ৯৯.৬৬% অর্জন করায় ‘স্ট্যান্ডার্ড কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড’ দেয়া হয়েছে। এমটি২০২ এসটিপি রেট ৯৯.৫৯% অর্জন করায় ‘২০২১ গ্লোবাল ক্লিয়ারিং স্ট্যান্ডার্ড কোয়ালিটি রিকগনিশন অ্যাওয়ার্ড’ এ ভূষিত করা হয়েছে।

জেপি মরগান চেইজ এন্ড কোং যুক্তরাষ্ট্রের একটি মাল্টিন্যাশনাল ব্যাংক এবং মার্কিন ডলার ক্লিয়ারিংয়ে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় ব্যাংক। অটোমেটেড ফান্ড ট্রান্সফার (এমটি১০৩ ও এমটি২০২) এর ক্ষেত্রে ধারাবাহিকভাবে উৎকর্ষতা ও পারদর্শিতার স্বীকৃতিস্বরূপ ১৯৯৭ সাল থেকে এ পুরস্কার প্রদান করে আসছে। এই পুরো প্রসেসটি শুরু থেকে লেনদেনটি শেষ হওয়া পর্যন্ত কোন হাতের স্পর্শ থাকে না, যার ফলে সময়, শক্তি ও ব্যয় সাশ্রয় হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

লে. কর্নেল ইকবাল হোসেন বিকেএসপির নতুন অধ্যক্ষ

‘বেগম রোকেয়া পদক ২০২৩’ এর জন্য মনোনয়ন আহবান

মেটলাইফের বীমা সুবিধা গ্রহণ করবে পারফেটি ভ্যান মেলে বাংলাদেশ

নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস পৌঁছে দিতে লাইব্রেরির বিকল্প নেই : কে এম খালিদ

তাইওয়ান ঘিরে সামরিক মহড়ার প্রস্তুতি চীনের

খুলনার দাকোপে ৮ দলীয় ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

বাজারে এলো নতুন ‘হোন্ডা শাইন ১০০ সিসি’ মোটরসাইকেল

সফলভাবে বোরো ধান ঘরে তুলতে পারলে খাদ্যের কোন সংকট হবে না: কৃষিমন্ত্রী

মানিকগঞ্জে ‘বন্দুকযুদ্ধে ডাকাত’ নিহত, আহত ২ র‌্যাব সদস্য

সরকার খালেদা জিয়ার স্বাস্থ্যের বিষয়ে যথেষ্ট আন্তরিক : তথ্যমন্ত্রী

ব্রেকিং নিউজ :