300X70
মঙ্গলবার , ৭ জুন ২০২২ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অপো এফ২১ প্রো ফাইভজি: মেগা লেন্সে মেগা পোর্ট্রেট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ৭, ২০২২ ১২:৩৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : নান্দনিক ডিজাইন ও উন্নত ফিচারের নতুন অপো এফ২১ প্রো ডিভাইসটি অনায়াসেই ব্যবহারকারীর মন জয় করবে ।

সম্প্রতি, শীর্ষস্থানীয় স্মার্ট ডিভাইস ব্র্যান্ড অপো দেশের বাজারে অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইস উন্মোচন করেছে। নতুন এ ডিভাইসটি প্রযুক্তিপ্রেমীদের বৈচিত্র্যপূর্ণ লাইফস্টাইলকে সমৃদ্ধ করবে।

ডিজাইন
এফ সিরিজের স্লিক ও কমপ্যাক্ট ডিজাইনের ধারাবাহিকতায় এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে আল্ট্রা-থিন ফ্ল্যাট এজ রেট্রো ডিজাইন ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি দু’টি ভিন্ন রঙে – রেইনবো স্পেকট্রাম ও কসমিক ব্ল্যাক – পাওয়া যাচ্ছে। ডিভাইসটির ওজন প্রায় ১৭৩ গ্রাম, যার পুরুত্ব রেইনবো স্পেকট্রাম মডেলের জন্য প্রায় ৭.৫৫ মিমি এবং কসমিক ব্ল্যাক মডেলের জন্য প্রায় ৭.৪৯ মিমি।

ডিভাইসটিতে একটি ফ্রেমের পাশাপাশি সামনে ও পিছনে ট্রেন্ডি ২.৫ডি ফ্রন্ট ও ব্যাক রাইট-অ্যাঙ্গেল বেজেল রয়েছে, যা ফোনটিকে একটি অতি-মসৃণ চেহারা দেয়।

ডুয়াল অরবিট লাইট
অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটিতে এ শিল্পখাতের প্রথম ডুয়াল অরবিট লাইট নিয়ে আসা হয়েছে (ক্যামেরার লেন্সের রিং ক্যাপের নিচে এই জটিল কাঠামো স্থাপনের বিষয়টি অনেক প্রচেষ্টার ফল। এ লাইট রিংগুলো মাত্র ১ শতাংশ শক্তি ব্যয়ে ২ ঘন্টা এবং ৫০ হাজার ঘন্টা পর্যন্ত আলোকিত থাকে লিফেস্প্যান, যা দুটি মেইন ক্যামেরার পিছনে সুন্দরভাবে একসাথে ব্যবহার করা হয়েছে।

যখন এটি চালু করা হবে, তখন ডুয়াল অরবিট লাইটগুলো রাতের আকাশ থেকে নেমে আসা দুটি স্বর্গীয় বলয়ের সাথে সাদৃশ্যপূর্ণ বলে মনে হবে। ডুয়াল অরবিট লাইটগুলো বিভিন্ন পরিস্থিতির ওপর নির্ভর করে ইলেক্ট্রনিক ব্লু, লাইট ব্লু, সায়ান ব্লু ও বেবি ব্লুতে আলোকিত হয় বা জ্বলজ্বল করে।

শক্তিশালী পারফরমেন্স
এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৬৯৫ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম রয়েছে। ডিভাইসটি ৬এনএম প্রসেস দিয়ে তৈরি করা হয়েছে। এ প্রসেসর দিয়ে ফোনটি ব্যবহারকারীকে অসাধারণ পারফরমেন্স নিশ্চিত করবে।

বাধাহীন ইন্টারনেট সুবিধা প্রদানে ফোরজি+ নেটওয়ার্ক
অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে কোয়ালকম® স্ন্যাপড্রাগন™ ৬৯৫ ফাইভজি মোবাইল প্ল্যাটফর্ম চিপসেট রয়েছে, যা সুপার-ফাস্ট ইন্টারনেট ফোরজি+ কে সাপোর্ট করে। যদি একজন ব্যবহারকারী ভালো ব্যান্ডউইথ পাওয়া যায় এমন একটি জায়গায় একই ধরনের সিম থাকা দু’টি হ্যান্ডসেটের মধ্যে তুলনা করেন তবে তিনি দেখতে পাবেন অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইস ফোরজি+ নেটওয়ার্ক সুবিধা নিশ্চিত করবে।

ফাইভজি নেটওয়ার্ক সংযোগ নির্ভর করে সিম কার্ড বা লোকেশনে (জায়গা) ফাইভজি নেটওয়ার্ক সমর্থন করে কিনা তার ওপর এবং এটি নির্ভর করে ব্যবহারকারীর এলাকায় ফাইভজি ফ্রিকোয়েন্সি ব্যান্ড ও ফাইভজি নেটওয়ার্ক এর সহজলভ্যতার ওপরও।

এর আগের জেনারেশনগুলোর চেয়ে এ ডিভাইসটি তাপ নিঃসরণ করবে কার্যকরী উপায়ে। তাই, উন্নত প্রযুক্তির এ ডিভাইসটি দিয়ে ব্যবহারকারীরা স্বাচ্ছ্যন্দে ফোন ব্যবহার করতে পারবেন। ডিভাইসটির সিপিইউতে ‘বড়’ কোর (আর্ম কোরটেক্স-এ৭৬ থেকে আর্ম কোরটেক্স-এ৭৮) রয়েছে এবং তুলনামূলক বেশি কম্পিউটিং অভিজ্ঞতা পাবে।

এফ২১ প্রো ফাইভজিতে ভিওএলটিই রয়েছে। এর পূর্ণ রূপ হলো ভয়েস ওভার এলটিই। এই প্রযুক্তির সাহায্যে ব্যবহারকারী ভিওএলটিই সমর্থিত নেটওয়ার্কে ভয়েস কোয়ালিটিকে প্রভাবিত না করেই নেটওয়ার্কে ভয়েস এবং ডেটা পাঠাতে পারবেন।

বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট ২.০ মোডে ক্যামেরাবন্দি করুন আপনার পছন্দের ছবি
এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল (এফ/১.৭) হাই-রেজ্যুলেশনের মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ম্যাক্রো ক্যামেরা, ২ মেগাপিক্সেল (এফ/২.৪) ডেপথ ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল (এফ/২.৪) ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

পাশাপাশি, ডিভাইসটিতে ব্যবহারকারীর সৃজনশীলতাকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট, সেলফি এইচডিআর, এআই প্যালেট, এআই কালার পোর্ট্রেট, পোর্ট্রেট রিটাচিং সহ বেশ কিছু অসাধারণ ফিচার রয়েছে। উন্নত বোকেহ লাইট স্পট সহ ডিভাইসটিতে বোকেহ ফ্লেয়ার পোর্ট্রেট রয়েছে, এর সাহায্যে ব্যবহারকারীরা হাই-এন্ড ডিএসএলআর ক্যামেরার মতো ছবি তুলতে পারবেন।

ডিভাইসটির অ্যালগরিদম হিউম্যান সাবজেক্ট ও ব্যাকগ্রাউন্ড এর মধ্যে পার্থক্য তৈরি করে এবং বোকেহ লাইট স্পটগুলো বাড়িয়ে দেওয়ার মাধ্যমে সাবজেক্টের উজ্জ্বলতা বাড়ায় এবং স্বয়ংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ড ব্লার করে দেয়। এটি পিক্সেল লেভেলে মানুষের চুল ও শার্টের বিশদগুলোকে তুলে ধরে, যা সিম্পল ব্যাকগ্রাউন্ডে তাদের অনন্য করে তোলে।

নিরবচ্ছিন্ন কনটেন্ট উপভোগের চমৎকার অভিজ্ঞতা পেতে পাঞ্চ হোল অ্যামোলেড এফএইচডি+
ফোনটির সামনের দিকে ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৪ ইঞ্চি পাঞ্চ হোল অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ব্যবহারকারীদের উন্নত ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করবে। ডিভাইসটির স্ক্রিন-টু-বডি রেশিও ৯০.৮ শতাংশ এবং এর ডিসপ্লে রেজ্যুলেশন ২৪০০ x ১০৮০। ডিসপ্লেটি নেটফ্লিক্স এইচডি ও অ্যামাজন প্রাইম ভিডিও এইচডি সহ হাই-কোয়ালিটি ভিডিও দেখার জন্য বেশ উপযোগী। ডিভাইসটির রিয়েল এইচডি সাউন্ড ৩.০ দিয়ে ব্যবহারকারীরা উন্নত শব্দ শোনার অভিজ্ঞতা প্রদান করবে।

শক্তিশালী ব্যাটারি দিবে নিরবচ্ছিন্ন ফোন ব্যবহারের অভিজ্ঞতা
এফ২১ প্রো ফাইভজিতে রয়েছে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ৩৩ ওয়াট সুপারভুকTM ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি, যার সাহায্যে ৬৩ মিনিটের মধ্যে ফোনটিকে শতভাগ চার্জ দেওয়া যাবে এবং পাঁচ মিনিটের চার্জে তিন ঘণ্টা পর্যন্ত কথা বলা যাবে। ফোনটি ৫ মিনিটে ১৩ শতাংশ, ১০ মিনিটে ২২ শতাংশ, ১৫ মিনিটে ৩১ শতাংশ, ৩০ মিনিটে ৫৮ শতাংশ, ৬০ মিনিটে ৯৭ শতাংশ ও ৬৩ মিনিটে শতভাগ চার্জ দেয়া যাবে।

ডিভাইসটিতে রয়েছে সুপার নাইটটাইম স্ট্যান্ডবাই, যা ব্যবহারকারী ঘুমিয়ে গেলে ফোনের চার্জ বাঁচাবে। ডিভাইসটিতে রয়েছে সুপার পাওয়ার সেভিং মোড, যা ৫ শতাংশ ব্যাটারিতে ৫০ মিনিট পর্যন্ত কল, টেক্সট এবং নেভিগেশনের মতো প্রয়োজনীয় জিনিসগুলোকে সচল রাখে। ডিভাইসটি দিয়ে চ্যাট কিংবা কথা বলা, কনটেন্ট উপভোগ ও গেমিংয়ের বিষয়টি হবে আরো স্বাচ্ছন্দ্যদায়ক।

র‌্যাম ও রম
অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে ৮জিবি র‌্যাম ও ১২৮ রম। অপো’র র‌্যাম সম্প্রসারণ প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনটিতে থাকা ৮জিবি র‌্যামকে ৫জিবি পর্যন্ত বাড়ানো যাবে, যার মাধ্যমে বড় আকারের কনটেন্টগুলো সংরক্ষণ করা যাবে। এমন সুবিধার কারণে কোনও ঝামেলা ছাড়াই একাধিক অ্যাপ একসাথে চালানো যাবে।

৮জিবি র‌্যাম ও স্মার্ট র‌্যাম এক্সপ্যানশন সফটওয়্যার ব্যবহারকারীর অব্যবহৃত রম থেকে ৫জিবি যোগ করতে সাহায্য করবে, যা দিয়ে ব্যবহারকারীরা ফোন ব্যবহারের স্মুদ অভিজ্ঞতা লাভ করতে পারবেন।

কালারওএস ১২ সহ নিরবিচ্ছিন্ন অভিজ্ঞতা
এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে কালারওএস ১২ প্রিইন্সটল্ড করা হয়েছে । এয়ার জেঞ্চার ব্যবহারকারীদের ফোন কলের উত্তর, মিউট কল ও হাতে রেখে পেজ স্ক্রল করতে সাহায্য করবে। এআই সিস্টেম বুস্টার, কুইক স্টার্টআপ, গেম ফোকাস মোড, এআই ফ্রেম রেট স্ট্যাবিলাইজার ব্যবহারকারীদের নিরবচ্ছিন্ন ও সহজে ফোন ব্যবহারের অভিজ্ঞতা প্রদান করবে।

কালারওএস ১২ তে অপারেটিং সিস্টেমে নিরাপত্তা ও সুরক্ষার বিষয়টি নিশ্চিত করা হয়েছে এবং আইওএস ও ইপ্রাইভেসি এর মতো তৃতীয় পক্ষের মাধ্যমে এটি সার্টিফায়েড করা হয়েছে। আরও রয়েছে অ্যান্টি-পিপিং ফর নোটিফিকেশন ফিচার, যা মেসেজ উঠে আসার সময় স্ক্রিনে অন্য কেউ তাকিয়ে থাকলে বিস্তারিত নোটিফিকেশন লুকিয়ে রাখে। এ ডিভাইসটিতে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট ডিসপ্লে, যা ব্যবহারকারীদের কনটেন্টকে রাখবে সুরক্ষিত।

এ অসাধারণ ফিচারগুলো অপো এফ২১ প্রো ফাইভজি ডিভাইসটি এ ইন্ডাস্ট্রিতে নতুন মাত্রা যোগ করবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কাদের মির্জার ঘনিষ্ঠসহযোগী অস্ত্রধারী কেচ্ছা রাসেল ও বাদল অনুসারী ইউপি চেয়ারম্যান গ্রেফতার

বাফওয়া গোল্ডেন ঈগল নার্সারী, পাহাড়কাঞ্চনপুর এর নব-নির্মিত স্কুল ভবন উদ্বোধন

হাইকোর্টে জামিনের আবেদন ‘শিশুবক্তা’ রফিকুল ইসলামের

উন্মোচন এলাে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার রিয়েলমি ৯ ফোরজি ও ডিজাইন কিং সি৩৫

সিলেটে আগামী রোববার থেকে জ্বালানি তেল বিক্রি বন্ধ ঘোষণা

নিয়ামতপুরে ঘাসফু’র ব্যবস্থাপনায় কম্বল ও পেট্রোলিয়াম জেলি বিতরণ

ঢাবি’র ফলিত গণিত বিভাগের অনবদ্য পাই লিখন কর্মসূচি, সহযোগিতায় বার্জার

গ্লোবাল ইসলামী ব্যাংকের হিলি এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন

সারাবিশ্বে করোনায় সুস্থ হয়েছে ৯ কোটি ২৯ লাখ সাড়ে ৪৬ হাজার

প্রাথমিক বিদ্যালয়ে ঝরে পড়া শিশুর হার প্রায় শূন্যের কোটায় নেমে গেছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ব্রেকিং নিউজ :