300X70
শনিবার , ২৮ আগস্ট ২০২১ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অবশেষে ঢাকায় পৌঁছালো ভারতে জরুরী অবতরণ করা বিমানটি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৮, ২০২১ ৩:২১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
অবশেষে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছালো ভারতে জরুরী অবতরণ করা বিমানটি। পাইলট অসুস্থ হয়ে পড়ায় ভারতের নাগপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি জরুরি অবতরণ করেছিল। তবে পাইলট আসেনি।

গতকাল শুক্রবার (২৭ আগস্ট) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটে বিমানটি ঢাকায় অবতরণ করেছে। বিমানটির পাইলট বর্তমানে ভারতের নাগপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে গতকাল শুক্রবার (২৭ আগস্ট) সকালে মাস্কাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর শিডিউল ফ্লাইট বিজি ০২২ এর ১২৪ জন যাত্রী নিয়ে ঢাকায় আসার পথে ফ্লাইটটি ভারতের নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

ঢাকা আসার পথে পাইলটের হঠাৎ শারীরিক অসুস্থতার কারণে ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবা সাহেব আম্বেদকার । আন্তর্জাতিক বিমানবন্দরে স্থানীয় সময় সকাল ১০টা ৪০ মিনিটে বিমানটি জরুরি অবতরণ করে।

ফ্লাইটর্টির সকল যাত্রী নিরাপদে ছিলেন। সে সময় সকল যাত্রীর জন্য এয়ারপাের্টের লাউঞ্জে খাবার ও বিশ্রামের ব্যবস্থা করা হয়। এবং সেখানেই দেশে ফেরার অপেক্ষায় করেন তারা।

বিমান কর্তৃপক্ষ জানায়, ফ্লাইটটি ভারতের রায়পুরের আকাশে থাকাকালীন পাইলট অসুস্থ বােধ করেন। এসময় জরুরি অবতরণের জন্য কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের (এটিসি) সাথে যােগাযােগ করা হলে তারা নিকটতম নাগপুর এয়ারপাের্টে অবতরণ করার পরামর্শ দেয়।

সে অনুযায়ী ফ্লাইটটি নাগপুরে অবতরণ করে। অবতরণের পর বােয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়ােজাহাজটির ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমকে হােপ হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল। বিমানের দিল্লি অফিসের কান্ট্রি ম্যানেজারকে জরুরিভিত্তিতে যাত্রী, ক্রু ও ফ্লাইটের বিষয়ে প্রয়ােজনীয় সহযােগিতার জন্য নাগপুর পাঠানাে হয়।

এছাড়াও শুক্রবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে বিমানের শিডিউল ফ্লাইটের মাধ্যমে আট সদস্যের একটি উদ্ধারকারী দলকে নাগপুরে যায়। সেখান থেকে শুক্রবার দিবাগত রাত ১টার দিকে যাত্রীসহ বিজি ০২২ ফ্লাইটটি ঢাকায় এসে পৌঁছেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক আবু সালেহ মােস্তফা কামাল গণমাধ্যমকে জানায়, ফ্লাইটটি জরুরি অবতরণের পর পাইলট নওশাদকে দ্রুত স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সুস্থ আছেন। উড়ােজাহাজের কোনাে ক্ষয়ক্ষতি হয়নি। যাত্রীরা সবাই নিরাপদে আছেন। যাত্রীদেরকে উড়ােজাহাজ থেকে নামিয়ে টার্মিনালের লাউঞ্জে নেওয়া হয়েছিল।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চারটি কোম্পানি শ্রমিক কল্যাণ তহবিলে জমা দিলো ৬ কোটি ৯৩ লাখ টাকা

চিকিৎসার জন্য জার্মানি ও লন্ডনে ১২ দিনের সফরে গেছেন রাষ্ট্রপতি

বিসিএসআইআর-এ শুরু হলো তিন দিনব্যাপি আন্তর্জাতিক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্মেলন

৪৮ ঘণ্টার অবরোধের প্রথম দিন ১৯ গাড়িতে আগুন

দেশে ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু

কার্ডিওভাসকুলার স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজন খাদ্যে সোডিয়াম হ্রাসের সমন্বিত নীতিমালা

মন্ত্রী ও মেয়রের উপস্থিতিতে ডিএনসিসির মশক বিরোধী ঝটিকা অভিযান

আগামী ১৮ জুন ৬ লক্ষ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে দক্ষিণ সিটি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদ্যাপন

মোনাশে ভর্তি বিষয়ক প্রয়োজনীয় কাউন্সেলিং সেশন আয়োজন করতে যাচ্ছে ইউসিবি

ব্রেকিং নিউজ :