300X70
বুধবার , ৪ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অরাজনৈতিক সংগঠন ‘আবু সাইদ ব্রিগেড ‘ গঠিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৪, ২০২৪ ১:১৩ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর (বেরোবি) এর অকুতোভয় তরুণ আবু সাইদ স্মরণে একটি অরাজনৈতিক সংগঠন ‘আবু সাইদ ব্রিগেড ‘ গঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ঢাকায় প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও কে সভাপতি, প্রফেসর ডক্টর শূচিতা শরমিন, ডক্টর সাবের আহমেদ চৌধুরী, এয়ার কমোডর ইয়াজদানী (অব:) ও এয়ার কমোডর আব্দুস সামাদ (অব:)কে সহসভাপতি এবং সেলিম ওমরাও খান কে সাধারন সম্পাদক করে ১১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর চতুর্থ উপাচার্য প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ’র দায়িত্বকালীন আবু সাইদ ২০১৯ সালে ইংরেজী বিভাগে প্রথমবর্ষ সম্মান শ্রেণীতে ভর্তি হন ।

আবু সাইদ ২০২৪ সালের ১৬ই জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদত বরন করেন।ওইদিনই প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ আবু সাইদের মৃত্যুতে সর্বপ্রথম গভীর শোক প্রকাশ করেন এবং ছাত্রের নিহত হওয়ার ঘটনায় তীব্র ক্ষোভে ফেটে পড়েন।

ছাডা আন্তর্জাতিক অঙ্গণে তাৎক্ষণিকভাবে ‘টেবিল টক ইউকে ‘, ‘ফেস দ্য পিপল কানাডা ‘, ‘ইউকে কসবা টিভি’ সহ কয়েকটি টেলিভিশন চ্যানেলে আবু সাইদের মৃত্যুতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে এর বিচার দাবি করেন।
আবু সাইদের আত্মত্যাগ আমাদের প্রতিবাদের সংস্কৃতি, প্রতিকারের প্রেরণা। সমাজে যেখানেই অন্যায়, অবিচার , অসংগতি ও বঞ্চনা সেখানেই আবু সাইদ ব্রিগেড প্রতিবাদ করবে এবং এর প্রতিকার নিশ্চিত করতে অবিচল থাকবে ।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর