300X70
রবিবার , ৫ ফেব্রুয়ারি ২০২৩ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আইসিটি বিভাগের নতুন সচিব সামসুল আরেফিন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৫, ২০২৩ ৮:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের নতুন সচিব হিসেবে যোগদান করলেন মোঃ সামসুল আরেফিন।

আজ সকালে এ বিভাগের বিদায়ী সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এর আগে তাঁকে স্বাগত জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের কর্মকর্তাগণ।

তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) হিসেবে দায়িত্ব পালন করেন। বিসিএস পরীক্ষা উত্তীর্ণ হওয়ার পর তিনি প্রথম সহকারী কমিশনার হিসেবে মানিকগঞ্জে যোগদান করেন।

তিনি অতিরিক্ত সচিব, যুগ্মসচিব, উপসচিবসহ বিভিন্ন মন্ত্রণালয়ে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি সহকারী কমিশনার, প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা প্রশাসকসহ বিভিন্ন জেলায় মাঠ প্রশাসনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্সে অনার্স এবং ফিন্যান্স ও ব্যাংকিংয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। দেশে-বিদেশে পেশাগত প্রশিক্ষণ গ্রহণের পাশাপাশি দাপ্তরিক প্রয়োজনে মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, অস্ট্রেলিয়া, কানাডা, সুইডেনসহ পৃথিবীর বিভিন্ন দেশ তিনি সফর করেছেন।

মাদারীপুর জেলার কৃতি সন্তান সামসুল আরেফিন। তিনি শহরের ইটেরপুল লাল বাড়িতে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও ২ (দুই) সন্তানের জনক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :