300X70
শনিবার , ১৭ ডিসেম্বর ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রায় নেতা কর্মীদের ঢল

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৭, ২০২২ ৮:০৭ অপরাহ্ণ

মিছিলের নগরীতে ঢাকা

বিশেষ প্রতিনিধি :
আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রাকে কেন্দ্র করে শনিবার ঢাকা মিছিলের নগরীতে পরিনত হয়েছিল। বিশেষ করে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণের এই মিছিলে যোগদানের জন্য সকাল ১১ টা থেকেই মতিঝিল, গুলিস্তান, পল্টন, কাকরাইল, শান্তিনগর, রামপুরা, সেগুনবাগিচা, ফার্মগেট, মগবাজার, শাহবাগসহ নগরীর বিভিন্ন এলাকা থেকে খন্ড খন্ড মিছিল আসতে থাকে। দুপুরের আগেই পুরো এলাকা জনসমূদ্রে পরিনত হয়। সৃষ্টি হয় তীব্র যানজটের। পুরো এলাকা লোকে লোকারন্য হয়ে ওঠে।

মহান বিজয় দিবস উপলক্ষে আজ শনিবার রাজধানীতে বিজয় শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন এলাকাগুলোতে নেতাকর্মীদের বিপুল উপস্থিতিতে শোভাযাত্রা যেন জনসমুদ্রে পরিণত হয়েছে।

দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বিজয় শোভাযাত্রা শাহবাগ, এলিফ্যান্ট রোড, কাকরাইল পর্যন্ত বিস্তৃত হয়। শোভাযাত্রাটি মিরপুর রোড হয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে এসে শেষ হয়।

দুপুর আড়াইটার দিকে শোভাযাত্রা শুরু হওয়ার কথা থাকলেও এর আগেই সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন এলাকায় নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি ঘটে। জাতীয় পতাকা, রং-বেরংয়ের ব্যানার-ফেস্টুন, প্ল্যাকার্ড ও বাদ্যযন্ত্র নিয়ে শোভাযাত্রায় যোগ দেন নেতাকর্মীরা। অসংখ্য মিনিট্রাক নিয়েও মিছিলে অংশ নেন নেতা-কর্মীরা।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগের পক্ষ থেকে পৃথক পৃথক মিছিল নিয়ে শোভাযাত্রায় আসেন নেতাকর্মীরা। বাদ্যযন্ত্রের তালে তালে নেচে-গেয়ে শোভাযাত্রায় অংশ নেন তারা। মিছিলে হাতি, ঘোড়ারগাড়ি, পিকআপকে বড় নৌকার আদলে সাজিয়ে শোভাযাত্রায় ভিন্ন মাত্রা যোগ করেন কেউ কেউ।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে খোলা ট্রাকে দাঁড়িয়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, আবুদর রহমান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিমসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিজয় র‌্যালিতে ব্যাপক জনসমাগমের কারণে নিজে গাড়ি নিয়ে আসতে পারেননি, জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমি মোটরসাইকেলে করে এসেছি। জনগণ, শ্লোগান আর শ্লোগান। বুড়িগঙ্গা, ধলেশ্বরী, শীতলক্ষার সব ঢেউ আজকে ঢাকা মহনগর আওয়ামী লীগের আজকের এই উত্তাল সমাবেশে।’

নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান জানিয়ে তিনি বলেন, ‘সবাই প্রস্তুত। খেলা হবে ভোট চুরি, দুর্নীতি, লুটপাটের বিরুদ্ধে। হাওয়া ভবনের বিরুদ্ধে, একাত্তর ও পঁচাত্তরের খুনিদের বিরুদ্ধে খেলা হবে।’

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বেনাপোল ইমিগ্রেশনে ভূয়া সিআইডি কর্মকর্তা আটক

ছেলের দুই বৌয়ের পিটুনিতে প্রাণ গেল বাবার

 ‘ব্যক্তিগত উপাত্ত সুরক্ষা আইন ২০২৩’ নীতিগত অনুমোদন  

গফরগাঁওয়ে নানার বাড়িতে পানিতে ডুবে শিশুর মৃত্যু

যতদিন আ. লীগ থাকবে ততদিন বৈশাখ উদযাপন হবে

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে সংস্কৃতি প্রতিমন্ত্রীর ৫০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

টগি ওয়ার্ল্ডে সব গেমস, রাইডে বিকাশ পেমেন্টে ১৫% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক

উচ্চ রক্তচাপে জেসমিনের মৃত্যু: ময়নাতদন্তের প্রতিবেদন হাইকোর্টে

করোনা পরবর্তী পুনর্বাসনে ফিজিওথেরাপি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: প্রধানমন্ত্রী

একাধিক গাড়ি ব্যবহারে দিতে হবে কার্বন কর

ব্রেকিং নিউজ :