300X70
রবিবার , ১৩ মার্চ ২০২২ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আওয়ামী লীগের সভাপতি হওয়ার দৌড়ে ননদ-ভাবি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৩, ২০২২ ১২:৫০ পূর্বাহ্ণ

প্রতিনিধি, গাইবান্ধা : আগামি ২৪ মার্চ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামীলীগ কাউন্সিল। কাউন্সিলকে ঘিরে আওয়ামীলীগের রাজনীতিতে চলছে নানা জল্পনা কল্পনা ও আনন্দ উৎসব। সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থীর নাম উঠে এসেছে।

সভাপতি পদে প্রয়াত সাবেক সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটনের বড় বোন বর্তমান উপজেলা আ’লীগ ভারপ্রাপ্ত আহবায়ক আফরুজা বারী এবং এমপি লিটনের স্ত্রী বর্তমান আ’লীগ উপজেলা যুগ্ম আহবায়ক সৈয়দা খুরশিদ জাহান স্মৃতির মধ্যে চলছে যুদ্ধ। অপর সভাপতি প্রার্থী হচ্ছে সুন্দরগঞ্জ ডি ডাব্লিউ সরকারি কলেজের উপাধ্যক্ষ ও উপজেলা আ’লীগ যুগ্ম আহবায়ক প্রবীণ নেতা আব্দুল হান্নান সরকার।

সাধারণ সম্পাদক পদে যাদের নাম উঠে এসেছে তারা হলেন- উপজেলা আ’লীগ যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু, উপজেলা আ’লীগ যুগ্ম আহবায়ক সাজেদুল ইসলাম, আহসান আজিজার সরদার মিন্টু, মশিউর রহমান আপেল ও উপজেলা আ’লীগ যুগ্ম আহবায়ক ও দহবন্দ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজাউল আলম রেজা।

২০০০ সালে উপজেলার ভুরারঘাট মাদরাসায় তৎকালিন জামায়াতের আমির গোলাম আযমের জনসভাকে পন্ড করে দিয়ে আ’লীগের রাজনীতিতে পরিচয় লাভ করেন প্রয়াত সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটন। তখন থেকে আ’লীগের হাল ধরেন লিটন।

এরপর ১০১৪ সালে সংসদ সদস্য নির্বাচিত হন লিটন এবং ২০১৬ সালের ১৮ ফেব্রæয়ারী উপজেলা আ’লীগ কাউন্সিলে তিনি সভাপতিও নির্বাচিত হন। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর দুর্বৃত্তদের গুলিতে নিহত হন সাংসদ লিটন এবং তখন থেকে উপজেলা আ’লীগ সভাপতি পদটি শুন্য হয়।

২০১৭ সালে সংসদ উপ-নির্বাচনে জাতীয় পাটিকে পরাজিত করে উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক গোলাম মোস্তফা আহমেদ সংসদ সদস্য নির্বাচিত হন। ওই বছরে সড়ক দূর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় ১৯ ডিসেম্বর মারা যান সাংসদ গোলাম মোস্তফা আহমেদ। সেই থেকে উপজেলায় আ’লীগের রাজনীতি নেতা শুন্য হয়ে পড়ে।

২০১৮ সালের ২৮ মার্চ উপজেলা আ’লীগ সাবেক সভাপতি টি আই এম মকবুল হোসেন প্রমানিককে আহবায়ক এবং ১২ জন নেতাকে যুগ্ম আহবায়ক করে কেন্দ্রিয় কমিটি উপজেলায় আহবায়ক কমিটি ঘোষণা করে। ২০১৯ সালের ২ ডিসেম্বর অসুস্থ্য জনিত কারনে আহবায়ক টিআইএম মকবুল হোসেন মৃত্যু বরণ করে।

এরপর থেকে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত আহবায়কের দায়িত্ব পালন করে আসছেন যুগ্ম আহবায়ক আফরুজা বারী। ছোট ভাই প্রয়াত এমপি লিটনের মৃত্যুর পর ২০১৮ সালে আ’লীগের রাজনীতিতে যুক্ত হন আফরুজা বারী এবং ২০০৩ সালে আ’লীগের রাজনীতিতে যুক্ত হন লিটনের স্ত্রী সৈয়দা খুরশিদ জাহান স্মৃতি।

সভাপতি প্রার্থী সৈয়দ খুরশিদ জাহান হক স্মৃতি জানান, স্বামী প্রয়াত সাংসদ লিটনের পাশে থেকে আ’লীগের রাজনীতিকে তিনি পরোক্ষ এবং প্রত্যক্ষভাবে লালন করে আসছেন। সেই সুবাধে সকল স্তরের নেতাকর্মীর সাথে তার সু-সর্ম্পক রয়েছে। দলকে সু-সংগঠিত এবং বেগবান করার লক্ষে তার এগিয়ে যাওয়া। তিনি আশাবাদী কাউন্সিরগণ কাউন্সিলের মাধ্যমে তাকে সভাপতি নির্বাচিত করবেন বলে আশা প্রকাশ করেন।

অপর সভাপতি প্রার্থী আফরুজা বারী জানান, তার ছোট ভাই প্রয়াত সাংসদ নিহতের পর থেকে তিনি আ’লীগের রাজনীতিতে যুক্ত হয়েছেন। তার ছোট ভাইয়ের অসমাপ্ত কাজগুলোকে সমাপ্ত করার জন্য তিনি আ’লীগের রাজনীতিতে কাজ করে যাচ্ছেন। তিনি বলেন ইতিমধ্যে দলকে অনেকটা এগিয়ে নিয়ে এসেছি। তার দাবি দলের নেতাকর্মীরা তাকে সভাপতি নির্বাচিত করবেন।

আরেক সভাপতি প্রার্থী আব্দুল হান্নান সরকার জানান, আ’লীগের জন্মলগ্ন থেকে রাজনীতি করে আসছেন তিনি। একজন প্রবীণ রাজনীতিবিদ হিসেবে নেতাকর্মীগণ তাকে সভাপতি নির্বাচিত করবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

তিস্তার বুক চিরে চাষ হচ্ছে বাদাম

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ৯০২টি চোরাই মোবাইলসহ ১০ জন গ্রেপ্তার

বিশ্ব শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ প্রতিষ্ঠায় বাংলাদেশি শান্তিরক্ষীদের সাফল্য অব্যাহত থাকবে : জিএম কাদের

নির্বাচনে বাধা দিতে এলে তাদের প্রতিহত করা হবে: ওবায়দুল কাদের

সীতাকুণ্ডে রেললাইনে মিললো অজ্ঞাত নারীর লাশ

গোল পেয়েই রেকর্ড গড়লেন করিম বেনজিমা

বিমান বাহিনীর বার্ষিক শীতকালীন মহড়া ‘উইনটেক্স-২০২৩’ সমাপ্ত

সেই ভোট চুরির নির্বাচন খালেদা জিয়া টিকিয়ে রাখতে পারেনি: শেখ হাসিনা

সালেহ মোহাম্মদ তানভীর এনএসআইয়ের নতুন পরিচালক

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে শুদ্ধাচার পুরস্কার প্রদান

ব্রেকিং নিউজ :