300X70
শনিবার , ২৬ আগস্ট ২০২৩ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আগামীকাল ঢাকা ছাড়বেন টাইগাররা

প্রতিবেদক
sahana akter
আগস্ট ২৬, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ

ক্রীড়া প্রতিবেদকঃ ক্রিকেটের জমজমাট লড়াই শুরু হয়ে যাচ্ছে আগামী ৩০ আগস্ট থেকে। অক্টোবরে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ। তাই এবার এশিয়া কাপটাও হবে ওয়ানডে ফরম্যাটে।

প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হবেন স্বাগতিকরা এবং আসরের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। সূচি অনুযায়ী শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে খেলে দ্বিতীয় ম্যাচের জন্য বাংলাদেশকে উড়াল দিতে হবে পাকিস্তানে।

এ টুর্নামেন্টে অংশ নিতে আগামীকাল বেলা ১২টা ৫৫ মিনিটে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন টাইগাররা। এছাড়া দেশ ছাড়ার আগে আজ বেলা ১টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করবেন তারা। এতে ওয়ানডে সংস্করণে নেতৃত্বের দায়িত্ব পাওয়া সাকিব আল হাসান কিংবা প্রধান কোচ চণ্ডিকা হাথুরুসিংহে এই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে পারেন।

এদিকে সূচি অনুযায়ী শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে খেলে দ্বিতীয় ম্যাচের জন্য উড়াল দিতে হবে পাকিস্তানে। লাহোরে আগামী ৩ সেপ্টেম্বর সেই ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তান। সুপার ফোরে উঠলে বাংলাদেশ তিন ম্যাচ খেলবে দুই দেশ মিলিয়ে। সুপার ফোরে উঠতে পারলে বাংলাদেশের প্রথম ও শেষ ম্যাচ হবে কলম্বোতে, আর দ্বিতীয় ম্যাচ হবে লাহোরে। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ সেপ্টেম্বর, কলম্বোতে। এই টুর্নামেন্টের জন্য দুজন স্ট্যান্ডবাই থাকলেও ১৭ জনের দল যাবে শ্রীলঙ্কায়। স্ট্যান্ডবাই থাকা ক্রিকেটাররা বিকল্প ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করবেন। এছাড়া এই ভ্রমণ ঝক্কি কমাতে শ্রীলঙ্কা থেকে পাকিস্তান আসা-যাওয়ার জন্য রয়েছে চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা।

এবারের এশিয়া কাপ নিয়ে বড় স্বপ্ন দেখছেন সবাই। এর আগে এই আসরে তিন বার ফাইনাল খেললেও জিততে পারেননি টাইগাররা। তবে এই টুর্নামেন্টটি নিয়ে এবার বেশ আত্মবিশ্বাসী ছিলেন বছরের শুরু থেকেই। কিন্তু গেল দুই মাসে দলের ওপর দিয়ে যেন এক ঝড়ই বয়ে গিয়েছে। হঠাত্ ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের অবসরের ডাক ২৮ ঘণ্টার মধ্যে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ফিরে আসা। তারপর চিকিত্সা নিতে লন্ডনে যান এ টাইগার ওপেনার। পরে সেখান থেকে ফিরে এসে অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ানো সঙ্গে এশিয়া কাপ খেলবেন বলে জানান তিনি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের দিনে আওয়ামী লীগের ভোট জয়ের উদযাপন

কনকনে শীতে বাড়ছে সর্দি, কাশিসহ নানা রোগ

চতুর্থ শিল্পবিপ্লবে সামিল হতে গবেষণা ও উদ্ভাবন আরও বৃদ্ধি করতে হবে : কৃষিমন্ত্রী

চ্যাম্পিয়ন সি সিরিজ থেকে বাজারে এসেছে রিয়েলমি সি৩০এস

আইসিএমএবি ও আইসিএবি কর্তৃক ‘টপ করপোরেট’ স্বীকৃতি পেল ম্যারিকো

মালয়েশিয়ায় ই-পাসপোর্ট ও ভিসা আবেদন কেন্দ্রের ‘কল সেন্টার’ উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

“সোলারএক্স স্টার্টআপ চ্যালেঞ্জ” চালু করলো ইন্টারন্যাশনাল সোলার অ্যালায়েন্স

 উজবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে উজবেকিস্তানের উপ-পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক

যুক্তরাষ্ট্রের ফুলব্রাইট স্কলারশিপ থেকে বাংলাদেশিরা বাদ

ইভ্যালির চেয়ারম্যান-এমডির বিরুদ্ধে মামলা

ব্রেকিং নিউজ :