300X70
সোমবার , ৪ জানুয়ারি ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজকের রাষ্ট্রনায়ক শেখ হাসিনা ছাত্রলীগেরই সৃষ্টি জাহাঙ্গীর কবির নানক

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৪, ২০২১ ৯:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আজকের সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এই ছাত্রলীগেরই সৃষ্টি। তিনি ছাত্র রাজনীতি করেছেন, ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। এই ছাত্রলীগের নেতৃত্ব দিয়েই তিনি দেশ প্রেম-দেশ পরিচালনা শিখেছেন। সেই কারণে ‘শেখ হাসিনা’ নামটি একটি বিপ্লবী নামে তৈরী হয়েছে। সোমবার সন্ধ্যায় বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

রাজধানীর কৃষিবিদ ইনিস্টিটিউশন মিলনায়তনে ছাত্রলীগ এ সভার আয়োজিত করো।
ছাত্রলীগের সাবেক এ সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ ছাত্রলীগ আমাদের কাছে ইতিহাসের ও ঐতিহ্যর নাম। এই ছাত্রলীগই আমাদেরকে শিখিয়েছে দেশ প্রেম। এ দেশের মানুষের কল্যাণে যা হয়েছে সবই ছাত্রলীগ করেছে। আমিও ছাত্রলীগের দায়িত্ব পালন করতে পেরে নিজেকে গর্বিত মনে করি।
এসময় মহামারি করোনাকালে ছাত্রলীগের করা উন্নয়নমূলক কর্মকাÐে তুলে ধরেন জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ের মৃত্যুর হলে মা যখন সন্তানের লাসের কাছে যেতনা, সন্তান যখন মা’য়ের লাসের কাছে যেত রাজি ছিলো না, ঠিক সেই মুহূর্তেও ছাত্রলীগের নেতাকমীরা তাদের দাফন-কাফনসহ সব ধরনের ব্যবস্থা করেছে।

তিনি আরো বলেন, গত বছরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ সময় কাটিয়েছে আওয়ামী লীগ। কারণ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ছিল। জন্মশতবার্ষিকী উদযাপন এর জন্য মহাপরিকল্পনা থাকলেও, তা কমিয়ে সীমাবদ্ধতার মাধ্যে আনা হয়েছে। কারণ দেশের মানুষের জীবন বাঁচানোই আমাদের কাছে গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের নেত্রী শেখ হাসিনা মহামারী করোনা ভাইরাস মোকাবেলার জন্য দেশ লকডাউন করেছেন, তবে লকডাউনে মানুষ যেন ক্ষতির সম্মুখীন না হয় সেই বিষয়ে সর্বক্ষণিক নির্দেশনা ও পরামর্শ দিয়েছেন। যারা অসহায় ও দিনমজুরি মানুষদের সহায়তার মাধ্যমে অভাবমুক্ত রেখেছেন। পরবর্তীতে লকডাউন খুলে দিয়ে অর্থনৈতিক মুক্তি এবং জীবন বাঁচাতে বেশ কিছু নিয়ম-নির্দেশনা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কৃষির কথা তুলে ধরে আওয়ামী লীগের এ সভাপতিমÐলীর সদস্য বলেন, মহামারী করোনা চলাকালীন সময়ে দেশে আমন ধান পেকে যায়। তখন দেশে তথাকথিত বুদ্ধিজীবীরা টকশোতে গলা পাঠিয়ে বলছেন আমন ধান নষ্ট হয়ে যাবে, লকডাউন দিলেই দেশের সকল ফসল বিনষ্ট হবে। সবাই মনে করেছিল ধানে ব্যাপক ক্ষতি হতে পারে, ফল ধ্বংস হয়ে যেতে পারে। কিন্তু বিচক্ষণ নেত্রী শেখ হাসিনার সঠিক নির্দেশনা কারণে আওয়ামী লীগের নেতাকর্মীরা কৃষকের ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিয়েছেন। একমুঠো ধানও নষ্ট হতে দেওয়া হয়নি।
এ সময় ছাত্রলীগের সকল নেতা-কর্মীকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর আয়োজনের মাধ্যমে পালন করার আহবান জানান নানক।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রোহিঙ্গা প্রত্যাবাসনে ওআইসির দৃঢ় প্রতিশ্রুতি চান প্রধানমন্ত্রী

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে শ্রম প্রতিমন্ত্রীর অভিনন্দন

জাতীয় অভিযোজন পরিকল্পনায় বেসরকারি খাতকে অন্তর্ভুক্ত করতে মতবিনিময় সভা

গুলশান ট্রাফিক কার্যালয়ের উদ্বোধন

ফরিদপুরে ট্রাক চাপায় মা ও শিশুসন্তানসহ ৩ জন নিহত

ঐতিহাসিক রাংকুট বনাশ্রম পরিদর্শনে এসে মুগ্ধ কূটনীতিকগণ

দুর্নীতি প্রতিরোধে এমপি স্মৃতির ব্যতিক্রম উদ্যোগ

নায়ক ওয়াসিম ও অভিনেতা এস এম মহসীনের মৃত্যুতে জাতীয় পার্টি চেয়ারম্যানের শোক

বাংলাদেশের ৯ তরুণ ফোর্বসের তালিকায়

ফেসবুক থেকে পদত্যাগের ঘোষণা শেরিল স্যান্ডবার্গের

ব্রেকিং নিউজ :