300X70
রবিবার , ২৮ আগস্ট ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজকের শিশুরাই আগামীর বাংলাদেশকে নিয়ে যাবে বিশ্ব মর্যাদার শীর্ষে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৮, ২০২২ ৪:১৫ অপরাহ্ণ

বাউবি উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের উদ্যোগে রবিবার সকালে (২৮ আগস্ট) গাজীপুরস্থ ক্যাম্পাসের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সম্মেলন ও প্রশিক্ষণ কেন্দ্রের সম্মুখে বঙ্গবন্ধু বইমেলা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার বইমেলা উদ্বোধনকালে বলেন, শোকাবহ আগস্ট মাসকে যথাযথ মর্যাদার সাথে পালন করতে বাউবি মাসজুড়ে নানা অনুষ্ঠান পালন করেছে। বঙ্গবন্ধু বইমেলা তারই একটি অংশ।

বাউবি ল্যাবরেটরি স্কুল পাশ্ববর্তী স্কুল থেকে আসা কোমলমতি শিশুদের উদ্দেশ্যে তিনি বলেন, “আজকের শিশুরা আগামীর ভবিষ্যত। নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হলে বঙ্গবন্ধুর আদর্শে নিজেকে প্রস্ফুটিত করতে হবে। সেজন্য দরকার নিয়মিত বই পড়া। পাঠ্য বইয়ের পাশাপাশি বঙ্গবন্ধুসহ বিশ্বের মহা মানবদের জীবনী, তাঁদের সাহসী কর্মকান্ড, দেশপ্রেম, মহানুভবতা ও আদর্শ নিয়ে তোমাদের এগিয়ে যেতে হবে।” তিনি আরো বলেন, তোমরা মুক্ত স্বদেশ ও মানচিত্রের উত্তরাধিকারী। তোমরাই বাংলাদেশকে নিয়ে যাবে বিশ্ব মর্যাদার শীর্ষে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মুহা: শফিকুল আলম, মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের পরিচালক(অতি: দায়িত্ব) অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম, বিভিন্ন স্কুলের ডিন, বাউবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. সরকার মো: নোমান, সাধারণ সম্পাদক মো: আব্দুস সাত্তার, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক মো: আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক মেহেরীন মুনজারীন রত্না, সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ এবং শ্রাবণ প্রকাশনীর স্বত্বাধিকারী রবিন আহসান ।

দিনব্যাপী এ বই মেলায় শ্রাবণ প্রকাশনীর সহযোগিতায় মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনী এবং মুনীষীদের নিয়ে লেখা বই প্রদর্শিত হয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :