300X70
শুক্রবার , ১০ জুন ২০২২ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ থেকে বাংলাদেশ-ভারত বাস চলাচল শুরু হচ্ছে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ১০, ২০২২ ২:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : করোনা মহামারির কারণে ২ বছরের বেশি সময় ধরে বন্ধ থাকার পর আজ শুক্রবার থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে বাস চলাচল শুরু হচ্ছে।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) চেয়ারম্যান তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি-ঢাকা রুট ছাড়া বাকি ৪টি রুটে আগামীকাল থেকে বাস সেবা পুনরায় চালু হবে এবং আগামীকাল সকাল ৭টায় প্রথম বাসটি মতিঝিল থেকে ছেড়ে যাবে। এর আগে, ২৯ মে দুই প্রতিবেশী দেশের মধ্যে পুনরায় রেল যোগাযোগ চালু হওয়ার পরে এই সিদ্ধান্ত এলো।

২০২০ সালের মার্চে বাংলাদেশে করোনার সংক্রমণ শুরুর পর বাস ও রেল সেবা স্থগিত করা হয়। বাস সেবা স্থগিত করার আগে ৫টি আন্তঃসীমান্ত রুটে বাস চলাচল করত। এগুলো হলো- ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-সিলেট-শিলং-গুয়াহাটি-ঢাকা, আগরতলা-ঢাকা-কলকাতা-আগরতলা এবং ঢাকা-খুলনা-কলকাতা-ঢাকা।

বিআরটিসির অপারেটর শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক শুভঙ্কর ঘোষ রাকেশ জানান, ১০ জুন থেকে আমরা পুনরায় বাস সেবা শুরু করতে যাচ্ছি। আমরা পুনরায় সেবা চালু করতে প্রস্তুত আছি। পঞ্চম রুট নিয়েও আলোচনা চলছে এবং শিগগিরই ওই রুটেও বাস চলাচল আবার শুরু হবে বলে আশা করছেন বিআরটিসির এক কর্মকর্তা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :