300X70
শনিবার , ১৫ জুলাই ২০২৩ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ ব্যবসায়ী সম্মেলনে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১৫, ২০২৩ ১২:৩২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : স্মার্ট বাংলাদেশ তৈরিতে বেসরকারি খাতের অবদান ও বর্তমান অর্থনৈতিক প্রেক্ষাপটে করণীয় বিষয়ে ব্যবসায়ী সম্মেলন আয়োজন করতে যাচ্ছে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

এ সম্মেলনে বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার বিকেলে ঢাকার শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সম্মেলন অনুষ্ঠিত হবে। শুক্রবার মতিঝিলে এফবিসিসিআই ভবনে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

তিনি বলেন, কিছুদিন আগে সারাবিশ্বের বিনিয়োগকারীদের নিয়ে বিজনেস সামিট অনুষ্ঠিত হয়। সেখানে প্লেনারি সেশনগুলোতে ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা হয়। সে আলোচনার ওপর ভিত্তি করে আমরা একটি বই ছাপিয়েছি। অনুষ্ঠানে সব ব্যবসায়ীর হাতে বইটি তুলে দেওয়া হবে।

পুরো বাংলাদেশের চেম্বার ও অ্যাসোসিয়েশনভুক্ত ব্যবসায়ীরা সম্মেলনে আমন্ত্রিত থাকবেন। পাশাপাশি বড় বড় কোম্পানির সিইও ও প্রখ্যাত ব্যবসায়ীরাও থাকবেন। সম্মেলনে দেশের অর্থনীতিকে এগিয়ে নিয়ে যেতে বেসরকারি খাতের গুরুত্ব তুলে ধরা হবে জানিয়ে তিনি বলেন, পাশাপাশি ব্যবসায়ীদের সমস্যার কথাগুলোও প্রধানমন্ত্রীর সামনে তুলে ধরা হবে।

বিগত দুটি জাতীয় নির্বাচনের আগে ব্যবসায়ী সম্মেলন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারকে নির্বাচনে আকুণ্ঠ সমর্থন জানিয়েছিলেন ব্যবসায়ীরা। এবার এ সম্মেলন থেকে এমন কোনো সিদ্ধান্ত আসবে কি না সে বিষয়ে পরিষ্কার কিছু জানাননি এফবিসিসিআই সভাপতি।

তিনি বলেন, সেখানে দেশের সব স্তরের ব্যবসায়ীরা থাকবেন। তখনই পরিস্থিতি দেখা যাবে।
এদিকে ব্যবসার উন্নয়ন চলমান রাখতে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ করতে হবে।

সম্মেলনে ব্যবসায়ীরা প্রত্যাশা ও সম্ভাবনা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলবেন বলে জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ ট্রিলিয়ন ডলারের অর্থনীতির দিকে এগিয়ে যাচ্ছে। এই লক্ষ্য পূরণে যেসব সমস্যা ও সম্ভাবনা রয়েছে তা নিয়ে স্মার্ট বাংলাদেশ ব্যবসায়ী সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হবে। সম্মেলনে বিদেশি ব্যবসায়ীরা, দেশের বড় বড় করপোরেট ব্যবসায়ী এবং রপ্তানিকারকসহ সবাই অংশ নেবেন।

সম্মেলনে বিশেষ অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। সংবাদ সম্মেলনে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ কে আজাদ চৌধুরী, জ্যেষ্ঠ সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী, সহ-সভাপতি এম এ মোমেন উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চলতি মাসের মাঝামাঝি থেকে পুরোদমে মাধ্যমিকের ক্লাস : শিক্ষামন্ত্রী

সেলফি তোলা যেন মৃত্যুর কারণ না হয়!

ভোটাররা যাচাই-বাছাই করে শেষমেশ নৌকায়ই ভোট দেবে : কর্নেল (অবঃ) জাহিদ ফারুক

দুই ম্যাচ পর ইংলিশ প্রিমিয়ার লিগে জয় পেলো ম্যানচেস্টার সিটি

ক্যাটরিনার বোনের সঙ্গে শাহরুখপুত্রের সম্পর্ক নিয়ে গুঞ্জন

বিএনপি-জামাতের আমলে ৫০০ স্থানে বোমা বিষ্ফোরণ, বাঙলাভাই, ১০ট্রাক অস্ত্র, ২১ আগষ্ট হয়েছে : হাসুনল হক ইনু

আবৃত্তিশিল্পী হাসান আরিফের মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক

যাত্রাবাড়ীতে ৩২ কেজি গাঁজাসহ ২ জন গ্রেফতার, লরি জব্দ

এবার ইত্যাদির অনুষ্ঠান হচ্ছে সোনারগাঁয়ের লোক ও কারুশিল্প জাদুঘর প্রাঙ্গণে

একুশে বইমেলায় সেরা ৯ প্রকাশনা প্রতিষ্ঠানকে পুরস্কৃত করলো বিকাশ

ব্রেকিং নিউজ :