300X70
রবিবার , ২৪ এপ্রিল ২০২২ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ রোববার বিক্রি হবে ২৮ এপ্রিলের ট্রেনের টিকিট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২৪, ২০২২ ১:১০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে শনিবার সকাল আটটা থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। রাজধানীর পাঁচটি স্থানে ৭৭টি কাউন্টারের মাধ্যমে দেওয়া হচ্ছে ট্রেনের এই আগাম টিকিট। টিকিট সংগ্রহ করতে অনেকেই শুক্রবার বিকেল থেকে রাতভর অপেক্ষা করেছেন। শুধু প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে একটি টিকিটের প্রত্যাশায় এই কষ্ট সহ্য করেও অপেক্ষা করেছেন তারা।

সকাল আটটা থেকে টিকিট বিক্রি শুরু হলেও রাজধানীর নির্ধারিত পাঁচটি কাউন্টারে টিকিট প্রত্যাশীদের চাপ ছিল অনেক বেশি। সকাল আটটা বাজার সঙ্গে সঙ্গে কাউন্টারগুলো থেকে শুরু হয় টিকিট বিক্রি। দীর্ঘ অপেক্ষার পর যারা কাউন্টার থেকে টিকিট পেয়েছেন তাদের চোখেমুখে ছিল উচ্ছ্বাস। তবে যাত্রীদের অভিযোগ, অনলাইনে চেষ্টার পরেও টিকিট না মিলায় কাউন্টারগুলোতে বাধ্য হয়েই টিকিটের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে।

কমলাপুর রেলস্টেশন থেকে দেওয়া হচ্ছে পশ্চিমাঞ্চল এবং খুলনাগামী আন্তঃনগর এবং স্পেশাল ট্রেনের টিকিট। ঢাকা বিমানবন্দর কাউন্টার থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী আন্তঃনগর ট্রেন, তেজগাঁও রেলস্টেশন থেকে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জ স্পেশালসহ সকল আন্তঃনগর ট্রেন, ঢাকা ক্যান্টনমেন্ট থেকে দেওয়া হচ্ছে মোহনগঞ্জগামী আন্তঃনগর মোহনগঞ্জ ও হাওড়া এক্সপ্রেস ট্রেনের টিকিট। এছাড়া ফুলবাড়িয়া পুরাতন রেল স্টেশন থেকে দেওয়া হচ্ছে সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট।

গতকাল শনিবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। এদিন দেওয়া হয় ২৭ এপ্রিলের টিকিট। আজ রোববার বিক্রি হবে ২৮ এপ্রিলের টিকিট, সোমবার ২৯ এপ্রিলের টিকিট, মঙ্গলবার ৩০ এপ্রিলের টিকিট এবং বুধবার ১ মের টিকিট বিক্রি হবে।

ঈদের পর ফিরতি যাত্রা শুরু হবে ৫ মে থেকে। সেই টিকিট বিক্রি হবে ১ মে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২ মে ঈদুল ফিতর উদযাপিত হওয়ার কথা রয়েছে। সে অনুযায়ী ঈদের ৯ দিন আগে অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশে রেলওয়ে। তবে ঈদ যদি ৪ মে হয়, সেক্ষেত্রে ২৮ এপ্রিল বিক্রি হবে ২ মের ট্রেনের টিকিট। এরপর যথাক্রমে ৬ মের জন্য ২ মে, ৭ মের জন্য ৩ মে এবং ৮ মের জন্য ৪ মে টিকিট কেনা যাবে।

শনিবার সকালে কমলাপুর স্টেশনে গিয়ে দেখা যায় টিকেটের জন্য যাত্রীর উপচেপড়া ভিড়। স্টেশনের ১৬টি কাউন্টারের সামনেই দীর্ঘ লাইন। অগ্রিম টিকিট কাটার সময়ে যাত্রীদের এনআইডি বা জন্মসনদের ফটোকপি দেখাতে হচ্ছে। একজন যাত্রী সর্বোচ্চ চারজনের টিকিট কিনতে পারছেন। সেক্ষেত্রে তাকে অন্য তিনজনেরও এনআইডি বা জন্মসনদ দেখাতে হচ্ছে।

টিকিট নিয়ে বেরিয়ে আসা সানজিদা আখতার নামে এক নারী বলেন, ‘গতকাল সন্ধ্যা সাড়ে ৭টায় এসেছি, এখন (সকাল ৮টা ১৫ মিনিটে) পেলাম কুড়িগ্রাম এক্সপ্রেসের টিকিট। হিসাব করে দেখেন, কত ঘণ্টায় টিকিট পেলাম। তারপরও পেয়েছি বলে খুশি লাগছে।’

রেল স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার জানান, তারা প্রতিদিন প্রায় ২৭ হাজার টিকিট বিক্রির লক্ষ্যমাত্রা ঠিক করেছে। এই টিকেটের অর্ধেক স্টেশনের কাউন্টারে এবং বাকি অর্ধেক অনলাইনে বিক্রি হওয়ার কথা। তিনি বলেন, ‘আজকে থেকে অগ্রিম টিকিট কাটা শুরু হল একযোগে অনলাইন ও কাউন্টারে। পাঁচটি স্টেশনে এই অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। যতক্ষণ টিকিট থাকবে, ততক্ষণ যাত্রীরা টিকিট পাবেন। কাউন্টারের পাশাপাশি অনলাইনেও টিকিট দেওয়া হচ্ছে।’

সায়েরা নামে আরেক নারী জানান, তিনি রাত থেকে অপেক্ষা করে টিকিট পেয়েছেন রংপুরের। পরিবারের চারজনের টিকিট নিয়েছেন তিনি।

গত দুই বছর করোনাভাইরাস মহামারীর কারণে ঈদে ট্রেন চলাচল বন্ধ ছিল। দুই বছর পর ঈদযাত্রায় ফিরেছে ট্রেন। ঈদে ঘরমুখো যাত্রীদের জন্য নিয়মিত ১০২টি আন্তঃনগর ট্রেনের সঙ্গে ৬ জোড়া বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে রেল কর্তৃপক্ষ। এর মধ্যে চাঁদপুর স্পেশাল-১ ও চাঁদপুর স্পেশাল-২ ট্রেন চট্টগ্রাম-চাঁদপুর রুটে আগামী ২৯ এপ্রিল থেকে ১ মে এবং ঈদের পর ৪ মে থেকে ৮ মে পর্যন্ত চলাচল করবে।

এছাড়া ঢাকা-দেওয়ানগঞ্জ রুটে দেওয়ানগঞ্জ স্পেশাল একই সময়ে চলাচল করবে। ঢাকা-খুলনা রুটে খুলনা স্পেশাল ট্রেন বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেসের অতিরিক্ত রেক দিয়ে চলাচল করবে আগামী ২৯ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত।

এছাড়া ঈদের দিন ভৈরব বাজার ও কিশোরগঞ্জ রুটে শোলাকিয়ায় স্পেশাল-১ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটে শোলাকিয়া স্পেশাল-২ চলাচল করবে।

মধ্য রাত থেকে লাইনে :
টিকেটের জন্য সেহেরি খেয়ে কমলাপুর স্টেশনে আসেন সোহরাব হোসেন। তিনি পরিবারকে নিয়ে ২৭ এপ্রিল যশোর যাবেন। তার চারটি টিকিট প্রয়োজন। সোহরাব বলেন, ‘সেই ফজরের নামাজ পড়ে লাইনে দাঁড়িয়েছি। এখন বাজে সাড়ে ৯টায়। এখনো আমার সামনে ৩০ জন। হয়ত কাউন্টারের মুখে পৌঁছাব আরো ঘণ্টাখানেক পর।’ টিকিট কাটার এই ভোগান্তি অবসানে ব্যবস্থা নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ‘ঈদে স্বচ্ছন্দ্যে পরিবারের সদস্যদের নিয়ে বাড়ি যেতে ট্রেনই নিরাপদ বাহন। সেজন্য এত কষ্ট স্বীকার করেও অপেক্ষার পর অপেক্ষায় সময় গুনছি।’

ভিড় হবে বলে আগেই পরিবারের সদস্যদের পাঠানোর জন্য লাইনে দাঁড়িয়ে ছিলেন ব্যাংককর্মী রাশেদা বেগম। তিনি বলেন, ‘ছেলে-মেয়েদের আগেই পাঠাব, যাতে তারা নিরাপদে গিয়ে দাদুর সাথে থাকতে পারে। সেজন্য টিকিট কিনতে এসেছি। কিন্তু লাইনের গতি কম মনে হলেও শেষ পর্যন্ত সকাল ৯টায় টিকিট পেয়েছি হাতে। খুব ভালো লাগছে যে তিন ঘণ্টা লাইনে থেকে এই টিকিট পেলাম।’

সারা রাত সংবাদপত্র বিছিয়ে অনেকে বসেছিলেন স্টেশনে। সকালে কমলাপুর স্টেশনে গিয়ে দেখা গেলো পরিচ্ছন্নতাকর্মীরা ওইসব পত্রিকার কাগজের স্তূপ একদিকে সরিয়ে নিচ্ছেন। কমলাপুর স্টেশনের কর্মকর্তাদের সাথে আলাপ করে জানা গেছে, ৩৬টি আন্তঃনগরে আসন সংখ্যা ২৬ হাজার ৭৭২টি। আরো কিছু বগি যোগ করে আসন সংখ্যা বাড়ানো হবে। কমলাপুর স্টেশনে ১৬টি কাউন্টার থেকে টিকিট বিক্রি করছে। নারী ও প্রতিবন্ধীদের জন্য আলাদা কাউন্টার খোলা হয়েছে।

টিকিট নিতে হাজার হাজার মানুষের ভিড়। অগ্রিম টিকিট কিনতে এসে ট্রেনের নিয়মিত যাত্রীরা পড়ছেন বিপাকে। তারা স্টেশনের প্রবেশ করতে বেগ পাচ্ছেন। সাইফুল ইসলাম নামে একজন যাত্রী বলেন, ‘ট্রেনে যাব। কিন্তু ছোট্ট বাচ্চা নিয়ে স্টেশনেরই প্রবেশ করতে পারছি না। এভাবে রেলওয়ে চললে এটা কেমন কথা।’

অগ্রিম টিকেটের জন্য আসা যাত্রীরা লাইনে দাঁড়িয়ে আছেন। কোনো কোনো টিকিট কাউন্টারে সার্ভারে সমস্যার কারণে যাত্রীরা টাকা হাতে নিয়ে দাঁড়িয়ে আছেন। কাউন্টারের ভেতর থেকে বলা হচ্ছে, ‘একটু অপেক্ষা করেন’।

অনলাইনে টিকিট কাটতে ভোগান্তি :
‘ইউ আর ভেরি ভেল্যুয়েবল টু আস’ কিংবা ‘প্লিজ স্টে টিউনড’ গতকাল শনিবার সকাল থেকে যারা ঈদযাত্রার আগাম ট্রেনের টিকিটের জন্য অনলাইনের শরণাপন্ন হয়েছিলেন তাদের কাছে পরিচিত এই দুটি লাইন। অনেক সময় ধরে চেষ্টার পরও ওয়েবসাইটে ঢুকতে পারেনি অনেকে। আবার কেউ ওয়েবসাইটে লগইনই করতে পারেননি। টিকিট না পেয়ে একদিকে যেমন ভোগান্তির সৃষ্টি হয়েছে, অন্যদিকে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে না পারার শঙ্কা যেন বিষাদের সৃষ্টি করেছে টিকিটপ্রত্যাশীদের মনে।

সকাল থেকে অনলাইনে কাক্সিক্ষত টিকিট না পেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন ভুক্তভোগীরা। তবে কেউ কেউ অনলাইন থেকে পেয়েছেন বহুকাঙ্খিত টিকিট। ট্রেনের অনলাইন টিকিট বিক্রির দায়িত্বে থাকা সহজ ডট কম বলছে, টিকিট কাটতে কিংবা ওয়েবসাইটে ঢুকতে কোনো ধরনের সমস্যা হচ্ছে না। সকাল থেকে অনলাইন এবং অফলাইন দুই পদ্ধতিতেই টিকিট বিক্রি চলমান রয়েছে। যারা দীর্ঘ সময় অপেক্ষা করেও টিকিট পাচ্ছেন না, তারা কি কারণে সমস্যায় পড়ছেন তা খতিয়ে দেখা হবে। এ বিষয়ে পরে জানানো সম্ভব হবে।

অনলাইনে গতকাল শনিবার সকাল আটটা থেকে শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। কাক্সিক্ষত টিকিট না পেয়ে অনেকেই ক্ষোভ জানিয়েছেন। এটিকে অনলাইনে টিকিট বিক্রির দায়িত্ব নেওয়া সহজের ব্যর্থতা হিসেবে দেখছেন টিকিটপ্রত্যাশীরা।

সকাল আটটার আগেই অনলাইনে টিকিট কেনার জন্য নির্ধারিত ওয়েবসাইটে ঢুকেন শাহীন। দীর্ঘ অপেক্ষার পরও টিকিট পাননি তিনি। বিরক্তি প্রকাশ করে তিনি বলেন, অনলাইনে টিকিট কাটতে গেলেই ‘ইউ আর ভেরি ভ্যালুয়েবল টু আস’ মেসেজ দেখায়, কিন্তু বাস্তবে আমাদের কোন ভ্যালু নেই।

সকাল আটটা থেকে দীর্ঘ এক ঘণ্টা চেষ্টার পরও সহজের ওয়েবসাইটে ঢুকে লগইন করতে পারেননি মুস্তাফিজুল ইসলাম। তিনি বলেন, সব দায়ভার তো আমাদের জনগণেরই।

অপর ভুক্তভোগী ফয়সাল আহমেদ বলেন, ‘অগ্রিম টিকিট কিনতে গিয়ে পদে পদে পড়তে হচ্ছে যন্ত্রণায়।’ ক্ষোভ প্রকাশ করে শাকিবুল ইসলাম বলেন, ‘আমি হলাম ভ্যালুয়েবল কাস্টমার। ১ ঘণ্টা আমাকে ‘কোয়েরি’তে রেখে দিল তারা, তারপর ঢুকে দেখলাম সব টিকিট শেষ। কেমন ভ্যালু দিল আমাকে সহজ?’

সুমন বলেন, ‘ওয়েবসাইটে ঢুকতে গিয়েও লাইনে থাকতে হয় ব্যাপারটা আমার কাছে একদমই নতুন। এ আমি কি দেখলাম সহজে?’

টিকিটপ্রত্যাশী আবির বলেন, একদিকে ওয়েবসাইটে কেউ ঢুকতে পারছে না আর ওইদিকে দেখা যাচ্ছে, টিকিট সবশেষ। তাহলে টিকিটটা কাটলো কে? এমন প্রশ্ন রাখেন তিনি। অনলাইনে প্রায় এক ঘণ্টার বেশি চেষ্টা করেও টিকিট না পেয়ে হতাশা প্রকাশ করে সায়েম বলেন, এটার রহস্য এখনো বোধগম্য নয়। এক ঘণ্টা হয়ে গেল অথচ ‘ভ্যালু’ শেষ হইল না। ওয়েবসাইটে ঢুকেও দীর্ঘ অপেক্ষার পর ইমরান হোসেন ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘নিজেকে অনেক ভ্যালুয়েবল লাগতেছে’।

সকাল আটটা থেকে ঘণ্টাব্যাপী চেষ্টার পর সহজের ওয়েবসাইটের মাধ্যমে টিকিট পেয়ে উচ্ছ্বাসিত নাইমুল ইসলাম। তিনি বলেন, মনে মনে বলছিলাম, যাক বাবা, বিসিএস পরীক্ষাটা শেষমেশ শেষ হইল। পেমেন্টের পর দেখলাম ভালোই টিকিট আছে। তবে তিন-চার মিনিটের মধ্যে সব টিকিট শূন্য হয়ে গেছে।

অনলাইনে টিকিট পেয়ে শামসুজ্জামান রায়হান বলেন, ‘আলহামদুলিল্লাহ, অনেক কষ্টের পর টিকিট পেলাম। পরিবারের সঙ্গে ঈদ করতে যাব ভাবতেই অনেক খুশি লাগছে, কারণ আমাদের টিকিট কনফার্ম। বাকিটা আল্লাহ ভরসা।’

অনলাইনে টিকিট কাটার ভোগান্তির বিষয়ে জানতে চাইলে সহজ ডট কমের পাবলিক রিলেশন্স ম্যানেজার বলেন, ‘অনলাইন কিংবা অফলাইন (নির্ধারিত রেলস্টেশনের কাউন্টারগুলোতে) টিকিট বিক্রিতে কোন ধরনের তথ্যপ্রযুক্তিগত বা যান্ত্রিক সমস্যা হচ্ছে না। সকাল থেকেই টিকিট কাটা যাচ্ছে। যারা টিকিট কাটতে পারছেন না—তারা তাদের মোবাইল ফোন কিংবা ওয়েবসাইটে ঢোকার প্রক্রিয়া সম্পর্কে সঠিকভাবে এখনো অবগত হতে পারেনি।

সে কারণেই তাদের সমস্যা হচ্ছে। তবে টিকিটপ্রত্যাশীরা কী ধরনের সমস্যার সম্মুখীন হচ্ছেন এবং আমাদের পক্ষ থেকে কী করা প্রয়োজন বিষয়টি আমরা দেখছি। কোনও ভোগান্তি ছাড়াই যেন জনগণ অনলাইনে কিংবা অফলাইনে টিকিট কাটতে পারে সে বিষয়ে আমরা কাজ করে যাচ্ছি।’

কালোবাজারি রোধে সর্বোচ্চ ব্যবস্থা :
কমলাপুরের স্টেশন ব্যবস্থাপক মাসুদ বলেন, ‘কালো বাজারে টিকিট বিক্রি রোধে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। এখানে আরএমপি, র‌্যাব, পুলিশসহ সরকারের গোয়েন্দা সংস্থা কাজ করছেন। রেলওয়ে বিভাগের কর্মকর্তারা সর্বক্ষণ মনিটরিং করছেন। যেন এটা নিশ্চিত হয় যে, টিকিট যাত্রীরা কাউন্টার থেকে পান। এই ব্যাপারে আমরা সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করেছি।’

ঈদ উপলক্ষে বিশেষ ট্রেন চলবে ২৯ এপ্রিল থেকে। কমলাপুর স্টেশন থেকে এই ট্রেন যাত্রা শুরু করবে সকাল ৮টায়। স্টেশন ব্যবস্থাপক মাসুদ জানান, ঢাকা থেকে খুলনা এবং ঢাকা থেকে দেওয়ানগঞ্জ এই দুটি বিশেষ ট্রেন চলবে, যার টিকিট বিক্রি হবে ২৫ এপ্রিল থেকে। প্রতিদিন কমলাপুর স্টেশন থেকে সাড়ে ৬ হাজার টিকিট বিক্রি হবে।

কেনো অনলাইনে টিকিট পাওয়া যাচ্ছেন না, তার ব্যাখ্যা দিলেন মাসুদ বলেন, ‘সহজ ডটকম বলছে যে, যখন সকাল ৮টায় এটা ওপেন হয়, তখন একসাথে সবাই টিকিট কাটার চেষ্টা করেন। ২/৩ লাখ লোক যখন হিট করে একসাথে তখন তাদের ভাষায় সার্ভার জ্যাম হয়। সেজন্য সমস্যা হচ্ছে।’

বিক্রি করা হচ্ছে ৯৮ শতাংশ টিকিট :
ঈদের আগাম ট্রেন টিকেটের ৯৮ শতাংশই কাউন্টার ও অনলাইনে বিক্রি করা হচ্ছে বলে রেল বিভাগ জানিয়েছে। কমলাপুরের স্টেশন ব্যবস্থাপক মাসুদ সারওয়ার সাংবাদিকদের বলেন, ‘বর্তমান প্রেক্ষাপটে রিজার্ভের কোনো স্থান নেই। যেটা হয়েছে, ২ শতাংশ টিকিট রাখা হয় শুধু রেলওয়ের যারা কর্মকর্তা-কর্মচারী আছেন তাদের সুবিধার্থে।’

ভিআইপিদের জন্য আলাদা কোনো কোটা আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা যতটুকু জানি, এই কোটা বলবৎ নেই। এখন ২ শতাংশ ছাড়া ৯৮ শতাংশ টিকিটই কাউন্টার ও অনলাইনে বিক্রি করা হচ্ছে যাত্রীদের জন্য।’

সাধারণ যাত্রীদের অভিযোগ, ট্রেনে ভিআইপি কোটার নামে অনেক টিকিটই রাখা হয়। এমপি, সচিব, আইনশৃঙ্খলা বাহিনীর ঊধর্তন কর্মকর্তার জন্য ‘অঘোষিত’ কোটা রয়েছে। অগ্রিম টিকিট নিতে আসা রকিবুল হাসান বলেন, ‘প্রত্যেকটা ট্রেনে কিছু রিজার্ভ টিকিট থাকে। আপনি যখন ট্রেনে ভ্রমণ করবেন, তখন দেখবেন টিটিইরা যখন টিকিট চেকিং করেন, তখন বোঝা যায়, কত পারসেন্ট রিজার্ভ কোটায় ভ্রমণ করছেন। স্টেশন ম্যানেজার সাহেব যাই বলুন না কেন, এটা লোক দেখানো কথা।’

আজ রোববার টিকিট পেতে সিরিয়াল :
ট্রেনের অগ্রিম টিকিট পেতে এবার নিজেদের সিরিয়াল নিজেরাই দিচ্ছেন টিকিটপ্রত্যাশীরা। ২৭ তারিখের টিকিট না পেয়ে একই লাইনে আজই দাঁড়িয়ে রয়েছেন তারা। এ সময় টিকিট কাটতে এসে নানা দুর্ভোগের কথাও জানান তারা। শনিবার দুপুরে কমলাপুর রেলওয়ে স্টেশনের পঞ্চগড়, দিনাজপুর রুটের কাউন্টারের সামনে যাত্রীদের সঙ্গে কথা বলে এমন দুর্ভোগের কথা জানা গেছে।

সরেজমিনে দেখা যায়, উত্তরবঙ্গগামী ট্রেনের অধিকাংশ টিকিটই দুপুর ২টার আগেই বিক্রি শেষ হয়ে গেছে। গতকাল থেকে অপেক্ষার পরও আজ (শনিবার) অনেকেই ২৭ তারিখের অগ্রিম টিকিট পাননি। তাই আগামীকাল ২৮ তারিখের টিকিট পেতে আজো গতকালের লাইনেই দাঁড়িয়ে আছেন অনেকে।

সাভার থেকে আসা মো. ইমরান আলী বলেন, দিনাজপুর যাওয়ার টিকিটের জন্য শুক্রবার রাত ১০টায় এসেছি। আজ সকালে টিকিট ছাড়ার পর ১২টার আগেই তা শেষ হয়ে যায়। এখন বাসায় গিয়ে আবার এলে কালও টিকিট পাবো না। তাই লাইনে দাঁড়িয়ে থাকা ছাড়া উপায় নাই।

দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থাকার পরও যাত্রীদের টিকিট পাওয়া নিয়ে থাকতে হয় নানা শঙ্কায়। উত্তরবঙ্গগামী পঞ্চগড় এক্সপ্রেসের টিকিট কাটতে আসা বুলবুল সরকার বলেন, টিকিট কাটার জন্য ভোরে এসে দাঁড়িয়েছি। টিকিট শেষ হয়ে গেছে। টিকিট পাওয়া নিয়ে ভোগান্তির শেষ নেই আমাদের। কাউন্টারে একটা মনিটর থাকলে কোন ট্রেনের কতটা, কোন বগিতে কতটা সিট আছে তা দেখা যেত। আর সেটি হলে এতো বিশৃঙ্খলা ও ভোগান্তিতে পড়তে হতো না আমাদের।

সিরিয়াল দেওয়া ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থী মো. জাকির বলেন, আমরা নিজেরাই সিরিয়াল দিয়ে লাইন ঠিক রাখছি। ভোরে এসেছিলাম টিকিট কাটতে কিন্তু পাইনি। তাই আগামীকাল যেন মিস না হয় সেজন্য আমরা যারা বাকি আছি তারা সিরিয়াল দিচ্ছি।

এদিকে, আজই স্টেশনে আসা অনেকেই নাম লেখাচ্ছেন এই সিরিয়ালে। এ সময় আরিফ নামের এক ব্যক্তি বলেন, আগামীকাল সকালে টিকিট দেবে। লাইনে দাঁড়াব, এখন সিরিয়াল দিলাম। সবার সঙ্গে যদি টিকিট পাওয়া যায়, তাই এই সিরিয়াল দেওয়া।

স্টেশন ম্যানেজারের মোবাইল-মানিব্যাগ চুরি :
রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে নিজ কার্যালয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ারের দুটি মোবাইল ও মানিব্যাগ চুরির ঘটনা ঘটেছে। শনিবার ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনের সময় এ চুরির ঘটনা ঘটে। স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ারের সাংবাদিকদের জানান, তার মানিব্যাগে ৪৫ হাজারের মতো টাকা ছিল এবং মূল্যবান কিছু ডকুমেন্টস ছিল। চুরির ঘটনায় কমলাপুর স্টেশন থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত একাধিক সাংবাদিক জানান, বিফ্রিংয়ের শেষের দিকে সাদা পাঞ্জাবি পরা এক ব্যক্তি ম্যানেজারের বাম পাশ থেকে ডান পাশে যান। ওই পাশেই রাখা ছিল স্টেশন ম্যানেজারের মোবাইল ও মানিব্যাগ। সংবাদ সম্মেলন শেষ হওয়ার পর স্টেশন ম্যানেজার মোবাইল খুঁজতে গিয়ে দেখেন সেটি নেই। পরে সম্মেলন কক্ষে উপস্থিত একাধিক ক্যামেরা ও মোবাইল ফোনের ভিডিও পর্যালোচনা করে থেকে দেখা যায়, স্টেশন ম্যানেজার চেয়ার থেকে ওঠার সঙ্গে সঙ্গে ওই পাঞ্জাবি পরা ব্যক্তি দুটি মোবাইল ও মানিব্যাগ হাতিয়ে নিয়ে দ্রæত স্থান ত্যাগ করেন। পরে তাকে আর স্টেশন চত্বরে খুঁজে পাওয়া যায়নি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ মুখোমুখি বাংলাদেশ-শ্রীলঙ্কা, ম্যাচের ফল নির্ধারণ করতে পারে যে পাঁচ বিষয়

ডেপুটি স্পিকারের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

অপরিবর্তিত থাকবে তাপমাত্রা

দক্ষিণখানে পুলিশের উপর হামলাকারী ৯ জন গ্রেফতার

উখিয়ায় মিনি ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ৪

অবকাঠামো, সুপেয় পানি ও পয়ঃনিষ্কাশনে বিনিয়োগের আগ্রহ ইতালির

ছয় দফার মাধ্যমে স্বাধীনতা বাস্তবায়িত হয়েছে : এডভোকেট আ. ক. ম মোজাম্মেল হক

সরকার গঠন করলে উন্নয়নে পার্বত্যাঞ্চলের চিত্র পাল্টে দিবে আওয়ামী লীগ : মন্ত্রী বীর বাহাদুর

বসুন্ধরা গ্রুপ ও ‘স্মার্ট টেক বিডি’র মধ্যে চুক্তি স্বাক্ষর

বিশ্বকাপের সূচি ঘোষণা, বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ অক্টোবর

ব্রেকিং নিউজ :