300X70
শনিবার , ১৮ সেপ্টেম্বর ২০২১ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ হেফাজতে ইসলাম নেতা আহমদ শফীর প্রথম মৃত্যুবার্ষিকী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ১৮, ২০২১ ১০:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
আজ শনিবার ১৮ সেপ্টেম্বর হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের এইদিনে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি একই সঙ্গে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ও আল হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান ছিলেন। দীর্ঘ ৩৪ বছর জামিয়া আহলিয়া দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের পদে দায়িত্ব পালন করেন।

আল্লামা শাহ আহমদ শফী চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার পাখিয়ারর্টিলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম ও ভারতের দারুল উলুম দেওবন্দ মাদরাসায় পড়াশােনা করেন।

হাটহাজারী মাদরাসায় শিক্ষকতার মাধ্যমে রুে হয় তার কর্মজীবন। ১৯৮৬ সালে তিনি হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক পদে যােগ দেন। এরপর থেকে টানা ৩৪ বছর ধরে সুনামের সাথে তিনি ওই পদে ছিলেন।

আল্লামা আহমদ শফীর নেতৃত্বে ২০১৭ সালের ১১ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হার্দিনা কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের সনদকে এম এ (আরবি-ইসলামিক স্টাডিজ)-এর সমমান ঘােষণা করেন।

মুত্যুর আগের দিন আন্দোলনের মুখে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের পদ ছাড়েন শফী। তার মৃত্যুকে অস্বাভাবিক অভিযােগ করে মামলাও করা হয়। সেই মামলার তদন্তে ৪৩ জনের দায় পেয়েছে পুলিশ ব্যুরাে অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গত বছর আহমদ শফীর মৃত্যুর পর এক বছরে বিভিন্ন ঘটনায় হেফাজতে নানা পরিবর্তন এসেছে। সংঘাতে জড়িয়ে অনেকটা চাপে আছে কওমি মাদ্রাসাভিত্তিক এই সংগঠনটি।

এদিকে শফীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোনাে কর্মসূচি-ই নেওয়া হয়নি। হেফাজত নেতা নুরুল ইসলাম জিহাদী বলেন, আলেমওলামারা জন্ম-মৃত্যুবার্ষিকী পালন করেন না। তাই আহমদ শফীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোনাে কর্মসূচি নেই।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :