300X70
শনিবার , ৩০ জানুয়ারি ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আজ ৬৩ পৌরসভায় নৌকা-ধানের শীষের লড়াই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৩০, ২০২১ ৩:২৯ পূর্বাহ্ণ

মৌলভীবাজার পৌর নির্বাচনে ভোট বর্জন বিএনপি প্রার্থীর
কলারোয়ায় নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আ.লীগের বিদ্রোহী প্রার্থী

বাঙলা প্রতিদিন২৪.কম: উৎসাহ আর শঙ্কার মধ্যে আজ শনিবার তৃতীয় ধাপে ৬৩ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব মো. আলমগীর জানিয়েছেন, সুষ্ঠু ভোট আয়োজনের সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটে অনিয়ম প্রতিরোধে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এ ধাপের নির্বাচনী লড়াইয়ে অংশ নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল। পাশাপাশি মেয়র পদে লড়ছেন বেশকিছু স্বতন্ত্র প্রার্থীও। এ ধাপে মোট ৩৭ জন জনপ্রতিনিধি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ৩ জন মেয়র, ৯ জন সংরক্ষিত কাউন্সিলর ও ২৫ জন সাধারণ কাউন্সিলর বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন।

ইসি জানিয়েছে, ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় তৃতীয় ধাপে ভোট হওয়ার কথা থাকলেও একজন মেয়র প্রার্থীর মৃত্যুতে এ নির্বাচন স্থগিত করে চতুর্থ ধাপে স্থানান্তর করা হয়েছে। নির্বাচন কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, কুমিল্লার লাকসাম ও বাগেরহাটের মোড়েলগঞ্জ পৌরসভায় মেয়র পদে একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন। কাল সকালে ভোটগ্রহণের আগে প্রত্যেক কেন্দ্রে ব্যালট পেপারসহ নির্বাচনি উপকরণ পাঠাবে ইসি। কমিশনের শেষ মুহূর্তের নির্দেশনায় ভোটগ্রহণ শেষে দ্রæত ফলাফল পাঠাতে বলা হয়েছে। নির্বাচনে মেয়র পদে মূল প্রতিদ্ব›িদ্বতা হবে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থীর মধ্যে। অন্য দল ও স্বতন্ত্র প্রার্থীও আছেন।

মৌলভীবাজার পৌর নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপি প্রার্থীর: মৌলভীবাজার পৌরসভা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. অলিউর রহমান। শুক্রবার বেলা ১১টায় মৌলভীবাজার প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে পৌর নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।

এ বিষয়ে রিটানিং কর্মকর্তা বা প্রশাসন কোন পদক্ষেপ গ্রহণ করেনি। ছাত্রলীগের তাণ্ডব ও পুলিশের নিস্কৃয়তার নিষ্ক্রিয়তার কারণে বিএনপির সমর্থক ও কর্মীরা আতঙ্কগ্রস্ত হয়ে গেছে। তাই জেলা বিএনপি নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানান অলিউর।সংবাদ সম্মেলনে জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সাতক্ষীরার কলারোয়া নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আ. লীগের বিদ্রোহী প্রার্থী: সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) মেয়র প্রার্থী সাজেদুর রহমান খান চৌধুরী মজনু প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। শুক্রবার বেলা সাড়ে ১১টায় কলারোয়ার রূপালী ব্যাংকসংলগ্ন নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগের মেয়র প্রার্থী মনিরুজ্জামান বুলবুলের সমর্থনে তিনি প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন।

লিখিত বক্তব্যে সাজেদুর রহমান খান চৌধুরী বলেন, তিনি ছাত্রজীবন থেকে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। বিভিন্ন সময়ে জেলা ও উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পদে ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ দলের ঊর্ধ্বতন নেতৃবৃন্দের পরামর্শে তিনি স্বেচ্ছায় ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচন থেকে তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। পাশাপাশি তিনি ভোটার, সমর্থক, শুভাকাক্সক্ষীসহ তার নির্বাচনে যারা কাজ করেছেন ও উৎসাহ প্রদান করেছেন, তাদের প্রতি আওয়ামী লীগের প্রার্থী মনিরুজ্জামান বুলবুলকে ভোট দেওয়ার আহবান জানান।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সহসভাপতি বি এম নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হারুন অর রশিদ, ধর্মবিষয়ক সম্পাদক আরাফাত হোসেন, সদর আওয়ামী লীগের সাবেক সভাপতি শওকত হোসেন, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ, সাধারণ সম্পাদক আলিমুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

করোনাভাইরাস মহামারির মধ্যে এবার পাঁচ ধাপে পৌরসভা নির্বাচন করছে কমিশন। প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় ইভিএমে ভোট হয় ২৮ ডিসেম্বর। গত ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় ভোট হয়। আর তৃতীয় ধাপে ৬৩টি পৌরসভায় কাল ৩০ জানুয়ারি ভোট হবে। চতুর্থ ধাপে ৫৭ পৌরসভায় ভোট হবে আগামী ১৪ ফেব্রুয়ারি এবং পঞ্চম ধাপের ৩১ পৌরসভায় ভোটগ্রহণ হবে ২৮ ফেব্রুয়ারি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

সকল সদস্যকে নিয়ে ই-কমার্স খাতকে এগিয়ে নিতে চায় ‘অগ্রগামী’

“দেশে ১৪ কোটি ভ্যাকসিন রাখার সক্ষমতা স্বাস্থ্যখাতের রয়েছে”

অধ্যাপক ড. আফসার আহমেদের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

মানুষ জানতে চায় বিদেশে লবিষ্ট নিয়োগে কারা কত টাকা পাচার করেছে : মুজিবুল হক চুন্নু

রাজশাহী শুরুতে পাচ্ছে না সাইফ উদ্দিনকে

দারিদ্র্যবিমোচন ও খাদ্য নিরাপত্তায় অত্যন্ত গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার

বিএনপির পৈশাচিকতা চিত্র ঢাকার রাস্তায় রাস্তায়, স্তম্ভিত জনতা

করোনায় আক্রান্ত সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামান

বাউবির কুমিল্লা আঞ্চলিক কেন্দ্রে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

ব্রেকিং নিউজ :