300X70
বৃহস্পতিবার , ৬ জানুয়ারি ২০২২ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আত্মনির্ভরশীল ডিজিটাল দেশ গড়ে তুলতে তরুণ উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে : চট্টগ্রাম সিটি মেয়র

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৬, ২০২২ ৮:৩২ অপরাহ্ণ

প্রতিনিধি, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ই-কমার্স এমন একটি ব্যবসা যা আপনাকে জাতীয় ও আন্তর্জাতিক একজন ব্যবসায়ী হিসেবে আত্মপ্রকাশ করার সুযোগ দিয়ে থাকে। আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে তরুণ উদ্যোক্তাদের এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, আগামী দিনগুলোতে ব্যবসা বাণিজ্য থেকে শুরু করে সবকিছু পরিচালিত হবে ডিজিটাল প্লাটফর্মে।

তাই সবাইকে আইসিটি জ্ঞান অর্জন করে দক্ষ জনশক্তিতে রূপান্তরিত হতে হবে। আজ বৃহস্পতিবার সকালে নগরীর বেষ্ট ওয়েস্টার্ন এ্যালায়েন্স হোটেল মিলনায়তনে বাংলাদেশ অনলাইন এন্টারপ্রেনিউরস এসোসিয়েশনের উদ্যোগে ই-বিজনেস প্রশিক্ষণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বাংলাদেশ অনলাইন এন্টারপ্রেনিউরস এসোসিয়েশনের সভাপতি মোস্তারী মোরশেদ স্মৃতি’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দক্ষিণ আফ্রিকার অনরারি কনসালটেন্ট সোলায়মান আলম শেঠ, র‌্যাংকস্ এফ সি প্রোপার্টিস লি: এর সিইও তানভীর শাহরিয়ার রিমন, গণমাধ্যম ব্যক্তিত্ব জুলহাস আলম, উইম্যান ই-কমার্স ফোরাম’র প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, স্টার্টাপ চট্টগ্রামের ফাউন্ডার আরাফাতুল ইসলাম আকিব।

মেয়র আরো বলেন, প্রাণঘাতী করোনা মহামারির ফলে দেশে একটি কঠিন সময় বিরাজ করছে। এই মুহুর্তে তথ্য-প্রযুক্তির ব্যবহার খুবই জরুরী। এই প্রশিক্ষণ গ্রহণের ফলে তরুণ উদ্যোক্তারা উপকৃত হবেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়’র পরামর্শে বিগত ১১বছরে দেশে ডিজিটাল অবকাঠামো গড়ে উঠার কারণে অনলাইনে শিক্ষা, স্বাস্থ্য, বেচা-কেনাসহ বিভিন্ন ক্ষেত্রে ডিজিটাল বাংলাদেশের সুফল দেশের মানুষ ভোগ করছে। তাই শুধু চাকরীর পিছনে না ছুটে নিজে উদ্যোক্তা হয়ে অন্যান্যদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিতে তরুণ উদ্যোক্তা প্রশিক্ষণার্থীদের প্রতি আহŸান জানান। ইতোমধ্যে করোনার পরিবর্তিত রূপ ওমিক্রণের প্রকোপ সারা বিশ্বে আবার বৃদ্ধি পেয়েছে তাই এই ভাইরাসজনিত রোগ প্রতিরোধে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহবান জানান। অনুষ্ঠান শেষে মেয়র প্রশিক্ষণার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

দেশের মাটিতে যার যা ধর্ম, তা পালনের স্বাধীনতা সকলেরই থাকবে: প্রধানমন্ত্রী

ফের বাড়তে শুরু করেছে ব্রয়লার ও সোনালী মুরগির দাম

কিছু অসাধু ব্যবসায়ী দেশে জিনিসপত্রের দাম বাড়িয়েছে : খাদ্যমন্ত্রী

ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক দ্বিপাক্ষিক, বিশ্বস্ততার ও ন্যায্যতার: এলজিআরডি মন্ত্রী

বাজারে এলো রিয়েলমি ৮ প্রো ইল্যুমিনেটিং ইয়েলো

দেশব্যাপি সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ইসকনের বিক্ষোভ সমাবেশ

সিলেটে বর্ণাঢ্য মেলা দিয়ে এমএফএস-এর ১০ বছর পূর্তি উদযাপন

এফটিপিতে কেন বেশি ম্যাচ পেয়েছে বাংলাদেশ?

স্বামী-সন্তানকে জিম্মি করে কক্সবাজারে নারী পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণ, শনাক্ত ২

সরকার হটানো ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে: কাদের

ব্রেকিং নিউজ :