300X70
রবিবার , ২৯ জানুয়ারি ২০২৩ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আদাবরের সন্ত্রাসী গ্রুপ “বিডিএসকে” গ্যাং লিডার হিটার হৃদয়সহ ৮ জন গ্রেফতার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২৯, ২০২৩ ৭:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : রাজধানী আদাবর থেকে সন্ত্রাসী গ্রুপ “বিডিএসকে” গ্যাং এর প্রধান লিডার শ্রীনাথ মন্ডল ওরফে হৃদয়  ওরফে হিটার হৃদয়সহ ৮ জন সদস্যকে গ্রেফতার করেছে  র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় তাদের মোহাম্মদপুরের আস্তানায় তল্লাশী অভিযান চালিয়ে দেশি ও বিদেশি অস্ত্র উদ্ধার  মূলে জব্দ করা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে রাজধানীর সদরঘাট লঞ্চ স্টেশন, মোহাম্মদপুর বেড়িবাধ ও ফরিদপুর  এলাকায় পৃথক অভিযান চালিয়ে “বিডিএসকে” গ্রুপের লিডার  শ্রীনাথ মন্ডল ওরফে হৃদয়  ওরফে হিটার হৃদয় সহ ৮ সদস্যকে আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, বিডিএসকে” গ্রুপের প্রধান শ্রীনাথ মন্ডল ওরফে হৃদয়  ওরফে হিটার হৃদয় (২২), তার সহযোগী  মোঃ রবিন ইসলাম ওরফে এসএমসি রবিন (২০), মোঃ রাসেল ওরফে কালো রাসেল (২৫), মোঃ আলামিন ওরফে ডিশ আলামিন (২১), মোঃ লোমান ওরফে ঘাড় ত্যাড়া লোমান (২১), মোঃ আশিক ওরফে হিরো আশিক (১৯),  মোঃ জোবায়ের ইসলাম ওরফে চিকনা জোবায়ের (১৯) এবং মোঃ সুমন ওরফে বাইট্টা সুমন (২০)। এদের গ্রামের বাড়ি ঢাকা, নারায়ণগঞ্জ, ভোলা ও মুন্সিগঞ্জ জেলায় বলে জানা গেছে।

আজ রোববার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে র‍্যাবের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এসময় উপস্হিত ছিলেন।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, র‌্যাব-৪ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে গত রাতে রাজধানীর সদরঘাট লঞ্চ স্টেশন, মোহাম্মদপুর বেড়িবাধ ও ফরিদপুর  এলাকায় পৃথক অভিযান চালিয়ে “বিডিএসকে” গ্রুপের লিডার  শ্রীনাথ মন্ডল ওরফে হৃদয়  ওরফে হিটার হৃদয় (২২)সহ ৮ সদস্যকে আটক করতে সক্ষম হয়।

তিনি জানান,  অভিযানকালে মোহাম্মদপুরের আস্তানায় অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ২টি চাপাতি, ১টি রামদা, ১টি চাইনিজ কুড়াল, ৪টি চাকু (বড় ও ছোট), ২টি হাঁসুয়া, ১টি কাঁচি এবং ১টি লোহার রড উদ্ধার  মূলে জব্দ করা হয়।

র‌্যাব বলছে, গত ৭ জানুয়ারি ২০২৩ তারিখ রাত আনুমানিক ৮ টার দিকে রাজধানীর আদাবর থানার তিন রাস্তার মোড় এলাকায় একজন ভিকটিমকে জখম করে তার কাছে থাকা মোবাইল ও নগদ অর্থ ছিনতাইকারীরা নিয়ে যায়। পরবর্তীতে ওই ভিকটিম’কে স্থানীয় লোকজন উদ্ধার করে একটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। একইভাবে কিছুদিন পূর্বে একই এলাকার এক কলেজ শিক্ষার্থীর নিকট থেকেও একই কায়দায় ছিনতাইকারীরা মোটা অংকের অর্থ ছিনিয়ে নিয়ে যাওয়ার ঘটনা ঘটে। র‌্যাব এসব ঘটনা তদন্ত করতে গিয়ে উল্লেখিত সময়ের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে। যেখানে দেখা যায়, ৮-১০ জনের একটি সন্ত্রাসী দল ছিনতাইয়ের সাথে জড়িত ছিল। র‌্যাব গোয়েন্দা কার্যক্রম শুরু করে এবং জানতে পারে, ‘বিডিএসকে (ব্রেভ ডেঞ্জার স্ট্রং কিং)’ গ্রুপের প্রধান হৃদয়  ওরফে হিটার হৃদয়ের নেতৃত্বে ছিনতাইয়ের ঘটনা গুলো সংঘটিত হয়েছে।

প্রাথমিক  জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা ‘বিডিএসকে (ব্রেভ ডেঞ্জার স্ট্রং কিং)’ গ্যাং এর সক্রিয় সদস্য। তাদের গ্রুপে প্রায় ২০/২৫ জন সদস্য রয়েছে। এই দলের গ্যাং লিডার হৃদয়  ওরফে হিটার হৃদয় এর নেতৃত্বে বিগত ২/৩ বছর পূর্বে গ্যাংটি গঠন করা হয়। এই গ্রুপের সদস্যরা পূর্বে সবুজ বাংলা গ্রুপ, টপ টেন গ্রুপ ও ভাই বন্ধু গ্রুপ এর অন্তর্ভূক্ত ছিল।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃতরা মোহাম্মদপুর, আদাবর, বেড়িবাধ ও ঢাকা উদ্যান এলাকায় চুরি-ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাইসহ অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছি। তারা বিভিন্ন সময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা উদ্যান, আদাবর, শ্যামলী, মোহাম্মদপুরসহ পাশ্ববর্তী এলাকায় মারামারিসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। তারা বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তির স্বার্থ হাসিলের জন্য ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবেও কাজ করতো। এছাড়াও তারা মাদক সেবন ও  মাদক ব্যবসার সাথেও জড়িত ছিল।

র‌্যাব সূত্র বলছে, এ সংঘবদ্ধ দলের সদস্যরা রাস্তাঘাটে ইভটিজিং, সামাজিক যোগাযোগ মাধ্যমে অপ্রীতিকর ভিডিও শেয়ারসহ বিভিন্ন কুরুচিপূর্ণ কার্যক্রমের সাথেও জড়িত।  গ্রেফতারকৃত আসামীদের অধিকাংশের নামে মাদক, চুরি-ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি ও মারামারিসহ রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

সংবাদ সম্মেলনে র‌্যাবের আইনও গণমাধ্যম শাখার মূখপাত্র বলেন, গ্রেফতারকৃত হৃদয় ওরফে হিটার হৃদয় বিগত ২-৩ বছর যাবৎ ‘বিডিএসকে(ব্রেভ ডেঞ্জার স্ট্রং কিং)’ গ্যাং এর নেতৃত্ব দিয়ে আসছিল। সে স্থানীয় একটি স্কুল থেকে ৩য় শ্রেনী পর্যন্ত পড়াশোনা করে। সে গ্রুপটি পরিচালনার পাশাপাশি বিভিন্ন সময়ে লেগুনার হেলপার হিসেবে কাজ করত। তার গ্যাং গ্রুপের সদস্যদের মাধ্যমে সে মোহাম্মদপুর, আদাবর ও বেড়িবাধ এলাকায় চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবাজি, মাদক ব্যবসা পরিচালনা, আধিপত্য বিস্তারসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। হিটার হূদয়ের  বিরুদ্ধে হত্যা মামলাসহ রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।  সে একাধিকবার কারাভোগ করে।

কমান্ডার খন্দকার আল মঈন জানান, গ্রেফতারকৃত রাসেল ওরফে কালো রাসেল ‘বিডিএসকে’ গ্যাং এর সদস্য হিসেবে কাজ করত। পাশাপাশি সে লেগুনার চালক হিসেবেও কাজ করত। তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ৬ এর অধিক মামলা রয়েছে এবং ইতোপূর্বে সে বিভিন্ন মামলায় কারাভোগ করেছে।  গ্রেফতারকৃত চিকনা জোবায়ের স্থানীয় একটি স্কুল হতে দশম শ্রেনী পর্যন্ত পড়াশোনা করে। সে রাজধানীর মোহাম্মদপুর এলাকায় রাজমিস্ত্রির কাজ করতো।  সুমন মোহাম্মদপুর ও বেড়িবাধসহ রাজধানীর বিভিন্ন এলাকায় সিএনজি চালনা করত।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয়  আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

আজ রাত ৮ টায় এসএমএসে ভর্তি পরীক্ষার ফল পাবে একাদশ শ্রেণির শিক্ষার্থীরা

ইটভাটা বন্ধ ও ফসলের ক্ষতিপূরণের দাবিতে গাইবান্ধার ঢোলভাঙ্গায় ভুক্তভোগীদের মানববন্ধন

গুজরাটে ঝুলন্ত সেতু ভেঙে নদীতে, মৃত বেড়ে ১৩২

সায়মা ওয়াজেদ পুতুলকে সংস্কৃতি প্রতিমন্ত্রীর অভিনন্দন

মৎস্যজীবী আন্দোলনের পুরোধা আনোয়ার সিকদার আর নেই

রাজধানীতে “কিশোর গ্যাং” লিডার পিচ্চি জালাল বাহিনীর ১৬ সদস্য গ্রেফতার

মানবাধিকার লঙ্ঘনকারীরা আবার মানবাধিকারের প্রেসক্রিপশন দেয়, এটিই দুর্ভাগ্য : তথ্যমন্ত্রী

সামিট ও বেক্সিমকো ৪৫ মিলিয়ন টাকার বার্ষিক মিলিত-অনুদান প্রদান করলো জাগো ফাউন্ডেশনকে

সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত

পেঁয়াজের দাম বেশি নেওয়ায় ২ ব্যবসায়ীকে ৭ দিনের জেল

ব্রেকিং নিউজ :