300X70
রবিবার , ২ এপ্রিল ২০২৩ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ‘ভয়েজ বিডি ডট নিউজ’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২, ২০২৩ ৮:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে দেশের গণমাধ্যম জগতে নতুন অনলাইন নিউজ পোর্টাল ‘ভয়েজ বিডি ডট নিউজ’।

গতকাল শনিবার (১ এপ্রিল) দুপুর ২ টায় রাজধানীর কেন্দ্রীয় কচি কাঁচার মেলার অডিটোরিয়ামে প্রিন্সিপাল গ্রুপের উপদেষ্টা বিগ্রেডিয়ার জেনারেল মো. জহিরুল ইসলাম ভয়েজ বিডি ডট নিউজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তথ্যশক্তি হিসেবে এ যাত্রায় সহযাত্রী হন অসংখ্য পাঠক-দর্শক-শ্রোতা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন একুশে পদক প্রাপ্ত সাংবাদিক ও প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশের মহাপরিচালক জাফর ওয়াজেদ, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাড়া জাগানো চলচ্চিত্র অভিনেতা মামুনুন হাসান ইমন।

প্রধান অতিথির বক্তব্যে জাফর ওয়াজেদ বলেন, ভয়েজ বিডি ডট নিউজ অনুষ্ঠানে থাকতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। একটি নতুন প্রতিষ্ঠানের যাত্রা একটি শিশু ভূমিষ্ঠ হওয়ার মতই আনন্দের। বর্তমানে অনেক বেশি তথ্যের বিভ্রাট হচ্ছে, সেদিকে নজর রাখতে হবে। আমাদের নাগরিকদের সচেতন হতে হবে। মানুষের মৌলিক অধিকারের মধ্যে অন্যতম হল তথ্যের অধিকার। জনগণ সরকারকে ট্যাক্স দিছে, কর দিচ্ছে, জনগণের অধিকার আছে সরকারের এই বিষয়গুলি সম্পর্কে জবাবদিহিতা চাওয়ার।

তিনি আরও বলেন, গত ২০ বছরে অনেক সংবাদমাধ্যম তৈরী হয়েছে, কিন্ত দেশে সেইভাবে দক্ষ সাংবাদিক তৈরী হচ্ছেনা। ডিজিটাল সিকিউরিটি আইন শুধু সংবাদমাধ্যমের জন্য তৈরী হয়নি। ফেসবুক ও অনলাইনে গুজব সংবাদ প্রসারের কারনেই তৈরী হয়েছে। সেজন্য অনলাইন সংবাদ মাধ্যম পরিচালনা করা অনেক বেশি চ্যালেঞ্জের। তাই ভয়েজ বিডি ডট নিউজ সেদিক লক্ষ্য রেখে চলবে।

ভয়েজ বিডির প্রতি শুভকামনা জানিয়ে জাফর ওয়াজেদ বলেন, অন্যান্য শিল্প গ্রুপের মত প্রিন্সিপাল গ্রুপ ভয়েজ বিডি ডট নিউজ অনলাইনকে যেন কর্পোরেট বিজনেস এর সাথে মিশিয়ে না ফেলে। আশা করছি ভয়েজ বিডি ডট নিউজ বস্তুনিষ্ঠ সাংবাদিকতার সাথে পরিচালিত হবে।

অনুষ্ঠানের উদ্বোধক প্রিন্সিপাল গ্রুপের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মো. জহিরুল ইসলাম বলেন, আমাদের দেশের স্বাস্থ্য খাত, সেবাখাত, প্রতিরক্ষা, শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন সমস্যা মোকাবিলা করতে হয়।

আর এইসব জায়গায় মিডিয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। বর্তমানে শত শত অনলাইন পোর্টাল আছে সবার উচিৎ তথ্যকে যাচাই বাছাই করে প্রকাশ করা। আমাদের উন্নয়নকে ত্বরান্বিত করতে পজেটিভ নিউজ করতে হবে। পাশাপাশি জনগণের সমস্যা ও সমাধান ও তুলে ধরতে হবে। আশা করছি আমাদের এই পোর্টাল এই বিষয়গুল লক্ষ্য রেখে কাজ করবে।

ঢাকা সাব-এডিটর কাউন্সিলের সাংগঠনিক সম্পাদক মনির আহমাদ জারিফ বলেন, যে রাষ্ট্রের মিডিয়া যত বেশি স্বাধীন সে দেশ ততবেশি শক্তিশালী। মিডিয়া হল রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। একটি মিডিয়া যেভাবে রাষ্ট্র ও জনগণকে সহযোগিতা করতে পারে, তেমনি ভাবে দেশ ও জনগণের ক্ষতিও করতে পারে। আশা করছি ভয়েজ বিডি ডট নিউজ দেশ ও জনগণের আস্থা অর্জন করে পরিচালিত হবে।

ভয়েজ বিডি ডট নিউজের সম্পাদক কাজি ওবায়দুল্লাহ বলেন, মুক্তিযুদ্ধের সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করছি। আমাদের নবযাত্রার এই অনলাইন মিডিয়ার উদ্দেশ্য হল মুক্তিযুদ্ধেত চেতনা নিয়ে আমাদের অনলাইন পরিচালিত হবে। আমরা বাংলাদেশের সম্ভাবনা, অগ্রগতিকে বিশ্বের দরকার ব্যাপকভাবে উপস্থাপনা করবো। বর্তমানে সবাই শুধু নেগেটিভ বিষয় বেশি মাতামাতি করে থাকে। কিন্ত আমরা ছোট্ট পরিসর থেকে এই অনলাইন মাধ্যমকে বস্তনিষ্ঠ সংবাদ মাধ্যম হিসেবে প্রতিষ্ঠিত করব।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্গানাইজেশন স্ট্র‍্যাটেজী এন্ড লিডারশীপ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ শরিয়ত উল্লাহ বলেন, আমাদের তরুন জনগোষ্ঠী কে সামনে রেখে প্রিন্সিপাল গ্রুপ নতুন এই অনলাইনের মাধ্যমে যে উদ্যেগ হাতে নিয়েছে সেটির সফলতা কামনা করছি।

অনলাইন মিডিয়ার মাধ্যমে তথ্য যেভাবে দ্রুত আমরা পাই। তেমনি ভাবে কোন ভুল তথ্য ছড়ালে সেই তথ্য ও ছড়িয়ে যায়। তাই অনলাইন মাধ্যমের অনেক বেশি চ্যালেঞ্জ রয়েছে, প্রিন্সিপাল গ্রুপ সেই চ্যালেঞ্জ মোকাবিলা করে এগিয়ে যাবে। আইন এবং রাষ্ট্রীয় কাঠামো অনুসরণ করে ভয়েজ বিডি ডট নিউজ যাছাই বাছাই করে তথ্য প্রকাশ করবে।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ চলচ্চিত্র অভিনেতা মামুনুল হাসান ইমন বলেন, ভয়েজ বিডি এগিয়ে যাবে। এটি দেশের সুস্থ সংস্কৃতি তুলে ধরবে। দেশের চলচ্চিত্রের উন্নয়ন ও চলচ্চিত্র জগতের সংবাদকে প্রাধান্য দিবে।

ভয়েজ বিডি.নিউজ এর উপদেষ্টা অধ্যাপক ড. একেএম ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট মিডিয়া ব‍্যাক্তত্ব ক্বারী হাবিবুল্লাহ বেলালী, ভয়েজবিডি ডটনিউজ এর প্রকাশক কাজী শরীফ উল্লাহ, ভয়েজবিডি ডটনিউজের উপ-সম্পাদক মো. শিবলী নোমান সরকার প্রমুখ।

এসময় অনুষ্ঠানে প্রিন্সিপাল গ্রুপের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, দেশের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী ও দর্শক উপস্থিত ছিলেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ঢাবি’র নবনিযুক্ত উপাচার্যকে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভিসির শুভেচ্ছা

টেকনো স্পার্ক ২০সি এখন পাওয়া যাচ্ছে অভাবনীয় নতুন দামে

‌বিশ্বকাপ ক্রিকেট উপল‌ক্ষে ট‌ফির মিউজিক ভি‌ডিওতে র‌্যাপার আলী হাসান

সরকারের সাফল্য জনগণ দেখে, বিএনপি দেখতে পায় না: কৃষিমন্ত্রী

কর্মচারীদের ধর্মঘটে নাটোরে ট্রেন চলাচল বিঘ্নিত

রাজধানীতে গাড়ির ধাক্কায় স্কুলছাত্র নিহত

যেকোনও মুহূর্তে মিয়ানমারে ফিরতে প্রস্তুত রোহিঙ্গারা

ভেজাল শিশু খাদ্য বিক্রির দায়ে টঙ্গীতে একজন গ্রেপ্তার

৭ দিনের মধ্যে ই-কমার্স মামলার তথ্য চেয়েছে কারিগরি কমিটি

কারিগরি শিক্ষার বিকল্প নেই: প্রধানমন্ত্রী

ব্রেকিং নিউজ :