300X70
বুধবার , ২০ জানুয়ারি ২০২১ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আরএফইউ-এর সদস্য সচিব হলেন জাককানইবি’র ড. মো. হুমায়ুন কবীর

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ২০, ২০২১ ১২:২৬ পূর্বাহ্ণ

আরাফাত রহমান, জাককানইবি: বিশ্ববিদ্যালয়গুলোর রেজিস্ট্রারগণের সমন্বয়ে ইউনিভার্সিটিজ (আরএফইউ)’। সবকটি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারগণের মতামতের ভিত্তিতে প্রাথমিকভাবে সাত সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) রেজিস্ট্রার ফোরাম অব ইউনিভার্সিটিজের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সাত সদস্যের এ কমিটিতে আহ্বায়ক হিসেবে আছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ইঞ্জি. মোহা. তৌহিদুল ইসলাম এবং সদস্য সচিব হিসেবে আছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। কমিটিতে সদস্য হিসেবে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার রহিমা কানিজ, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. শফিকুল আলম ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম।

আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে যুতসই একটি গঠনতন্ত্র প্রণয়ন করাসহ সংগঠনটিকে সুসংগঠিত ও শক্তিশালী করার নিমিত্তে কাজ করবে।

এই বিষয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বলেন, বর্তমানে বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয়ের সংখ্যা প্রায় ৫০টি। বেসরকারি বিশ্ববিদ্যালয়ও প্রায় শতাধিক। দীর্ঘদিন যাবৎ বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারগণের সমন্বয়ে একটি ফোরাম সৃষ্টির বিষয়টি সময়ের দাবি থাকলেও বিভিন্ন প্রতিকূলতায় এতদিন করা সম্ভব হয়ে উঠেনি। এই ফোরাম এর মাধ্যমে সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এর সমন্বয় এর মাধ্যমে সকল প্রকার কাজ বাস্তবায়ন করা সম্ভব হবে খুব সহজেই।

ফোরামের মাধ্যমে সকল পাবলিক বিশ্ববিদ্যালয় গুলোর রেজিস্ট্রারের সকল দাবি আদায় করা সম্ভব হবে এবং বিশ্ববিদ্যালয় গুলোর দাবি উপস্থাপন করা সম্ভব হবে। দীর্ঘদিন যাবৎ বিশ্ববিদ্যালয়সমূহের রেজিস্ট্রারগণের সমন্বয়ে একটি ফোরাম সৃষ্টির বিষয়টি সময়ের দাবি থাকলেও বিভিন্ন প্রতিকূলতায় এতদিন করা সম্ভব হয়ে উঠেনি।

তবে এবার মহামারি করোনাকালে অনলাইনে জুম অ্যাপস প্লাটফর্ম ব্যবহার করে পরপর তিনটি নীতিনির্ধারণী সভার মাধ্যমে রেজিস্ট্রারগণ একে অপরের সাথে মিলিত হন। তাঁরা পারস্পরিক যোগাযোগ রক্ষা করে সুষ্ঠুভাবে নীতি-নৈতিকতার সঙ্গে বিশ্ববিদ্যালয় পরিচালনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সরকারকে সহায়তাসহ সকল শিক্ষার্থী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের কল্যাণার্থে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

উন্নত রাষ্ট্র গঠনে নবপ্রজন্মের মনন তৈরিতে গণমাধ্যমের ভূমিকা অনন্য : তথ্যমন্ত্রী

সকল ধর্মের মানুষের মেলবন্ধন বাংলাদেশে : বীর বাহাদুর উশৈসিং

পূবালী ব্যাংকের চট্টগ্রামে শাখা ব্যবস্থাপকদের প্রথম সম্মেলন-২০২১ অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর কারণেই কৃষিবিদরা আজ সম্মানিত : ড. আওলাদ হোসেন

ইউক্রেন ছেড়ে ৫০ হাজার মানুষ শরণার্থী হয়েছে

২ কোটি ৫০ লাখ টাকার স্বর্ণ জব্দ, দুবাইফেরত দুই যাত্রী আটক

সাইদুল ইসলাম খান পলের মৃত্যুতে নৌপরিবহন প্রতিমন্ত্রীর শোক প্রকাশ

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের একবার বদলির পর ৩ বছরে আর নয়

বৃষ্টির প্রবণতা বেশি থাকতে পারে ৩ বিভাগে

বাংলাদেশ তুরস্ক-সিরিয়াকে সাহায্য প্রদান করে একটি চমৎকার মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে

ব্রেকিং নিউজ :