300X70
বৃহস্পতিবার , ৮ জুলাই ২০২১ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

আশিক রহমান ডিএসইর সিআরও

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ৮, ২০২১ ১১:৫৯ পূর্বাহ্ণ

জ্যেষ্ঠ প্রতিবেদক : দেশের প্রধান শেয়ারবাজারে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) হিসেবে এম আশিক আশিক রহমানকে নিয়ে নিয়োগ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার এ সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। সিআরও নিয়োগের বিষয়টি ডিএসইকে চিঠি দিয়ে অবহিত করা হয়েছে বলে জানা গেছে।

বিএসইসির চিঠিতে উল্লেখ করা হয়, এম আশিকুর রহমানের নিয়োগের প্রস্তাবটি তার সম্পর্কে যাচাই-বাছাইয়ের পরে অনুমোদন দেওয়া হয়েছে। তবে তিনি যদি ৩০ দিনের মধ্যে সিআরও হিসাবে ডিএসইতে যোগ দিতে ব্যর্থ হন, তাহলে তার পরিবর্তে রূপালী ব্যাংকের প্রধান অর্থ কর্মকর্তা শওকত জাহান খানকে নিয়োগ দেওয়া হবে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম রাইজিংবিডিকে এ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এম আশিক রহমানকে ডিএসইর সিআরও হিসেবে নিয়োগ দিয়েছে বিএসইসি। ডিএসইর পাঠানো প্রস্তাবের পরিপ্রেক্ষিতে সার্বিক দিক বিবেচনা করে কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে।’

জানা গেছে, ২০২০ সালের ৮ অক্টোবর ডিএসইর তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হক পদত্যাগের ঘোষণা দেন। এরই ধারাবাহিকতায় ওই বছরের ৪ নভেম্বর এমডি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিএসই। এদিকে, বিজ্ঞপ্তি প্রকাশের পর ডিএসইর এমডি পদের জন্য ২১ জন প্রার্থী আবেদন করেন। তাদের মধ্যে থেকে ৭ জন প্রার্থীকে বাছাই করে গত ১০ ডিসেম্বর সাক্ষাৎকার নেয় ডিএসইর এনআরসি কমিটি। এমডি পদে আবেদন করা প্রার্থীদের মধ্যে এম আশিক রহমানকে বাছাই করে ডিএসই। পরবর্তীতে এমডি পদে তাকে নিয়োগের জন্য বিএসইসির কাছে অনুমতি চায় ডিএসই। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি সার্বিক দিক বিবেচনা করে ডিএসইর এমডি পদের জন্য আশিক রহমানকে অযোগ্য বলে সিদ্ধান্ত জানায় বিএসইসি।

এদিকে, গত বছরের ৪ নভেম্বর ডিএসইর সিআরও পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে ডিএসই। আশিকুর রহমান এমডি পদে নিয়োগ না পেয়ে ডিএসইর সিআরও পদের জন্য আবেদন করেন। মোট ১৪ জন প্রার্থী আবেদন করেন ওই পদের জন্য। প্রার্থীদের আবেদন যাচাই-বাছাই শেষে আশিক রহমান, শওকত জাহান খান ও আক্তারুজ্জামান- এ ব্যক্তির নাম প্রস্তাব করে ডিএসইর নমিনেশন অ্যান্ড রেমুনারেশন (এনআরসি) কমিটি। তবে বিএসইসির কাছে সিআরও পদের জন্য কেবলমাত্র আশিক রহমানের নাম প্রস্তাব করে ডিএসইর পরিচালনা পর্ষদ। তবে সিআরও পদে এম আশিক রহমানকে অনুমোদন দেওয়ার আগে আরো দুইজন প্রার্থীর সিভি যাচাই-বাছাই করেছে বিএসইসি।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :