300X70
রবিবার , ৯ জানুয়ারি ২০২২ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

“আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি – ২০২২”

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জানুয়ারি ৯, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ব্রাহ্মণবাড়ীয়ার সরাইলে ৮মবারের মতো অনুষ্ঠিত হলো “আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি – ২০২২”। ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর প্রাঙ্গনে আজ রোববার (৯ জানুয়ারি) এই বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়। স্বর্গীয় আশুতোষ চক্রবর্ত্তীর পরিবারের পক্ষ থেকে বিগত বছরগুলোর ধারাবাহিকতায় এবারও ৭৫ জন ছাত্র-ছাত্রী কে (সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৩টি শীর্ষস্থানীয় স্কুলের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর মেধাতালিকায় প্রথম স্থান অধিকারী) বৃত্তি প্রদান করা হয়। আর্থিক অনুদানের পাশাপাশি প্রত্যেক বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীকে মেডেল, ক্রেষ্ট, সার্টিফিকেট ও গিফ্ট বক্স প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মন্ত্রী এম. এ. মান্নান এমপি ।

তিনি তাঁর বক্তব্যে ছাত্র-ছাত্রীদের পড়াশুনোর প্রতি অধিক মনোযোগী হবার উপদেশ দেন। তিনি বলেন-“শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না তাই শিক্ষা ব্যবস্থার উপর সর্বোচ্চ জোর দিতে হবে”। প্রধান অতিথি এমন একটি নান্দনিক ও ছাত্র-ছাত্রীদেরকে উৎসাহ মূলক বৃত্তি প্রদানের জন্য স্বর্গীয় আশুতোষ চক্রবর্ত্তীর পরিবারকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল এর ব্যবস্থাপনা পরিচালক ও “আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি’র” সদস্য-সচিব ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী।

রাজধানী ঢাকার মহাখালিস্থঃ ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতাল (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) এর চেয়ারম্যান, বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, এফবিসিসিআইয়ের পরিচালক ও স্বর্গীয় আশুতোষ চক্রবর্ত্তীর জ্যেষ্ঠ কন্যা প্রীতি চক্রবর্ত্তী সিআইপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া-৩ এর সংসদ সদস্য এবং বাংলাদেশ জাতীয় সংসদ এর বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন – ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) এর সংসদ সদস্য উকিল আব্দুস ছাত্তার ভূঁঞা, ব্রাহ্মণবাড়িয়া সংরক্ষিত মহিলা আসন-৩১২ এর সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ), ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আল মামুন সরকার, উপজেলা পরিষদ সরাইল এর চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, সরাইল এর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরিফুল হক মৃদুল, সরাইল সার্কেল এর সিনিয়র এএসপি মোহাম্মদ আনিছুর রহমান, সরাইল থানার অফিসার ইনচাজ মোঃ আসলাম হোসেন, এবং সরাইল উপজেলা আওয়ামী লীগ এর আহবায়ক এডভোকেট মোঃ নাজমুল হোসেন। পুরো অনুষ্ঠানটি সঞ্চালন করেন ব্রাহ্মণবাড়িয়ার দেশ রুপান্তরের সাংবাদিক মনির হোসেন

উল্লেখ্য – ’আশুতোষ চক্রবর্ত্তী স্মারক শিক্ষাবৃত্তি’ রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের একটি শিক্ষা সামাজিক উদ্যোগ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

অর্থনৈতিক উন্নয়নে পার্বত্যাঞ্চলের পর্যটনকে কাজে লাগানোর আহবান তথ্যমন্ত্রীর

নতুন আঙ্গিকে বার্জার পেইন্টস বাংলাদেশের ধানমন্ডি এক্সপেরিয়েন্স জোন

পাকিস্তানি ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়ান বঙ্গবন্ধু

সিরাজদিখানে ৪৫ পুরিয়া হেরোইনসহ আটক ১

এডিস মশার প্রজনন স্থল ধবংসে পরিত্যক্ত পলিথিনসহ নানা দ্রব্য কিনবে ডিএনসিসি

প্রতিবন্ধীদের প্রতি সমাজের নেতিবাচক দৃষ্টিভঙ্গি ও মনোভাব বদলাতে হবে

নওগাঁয় অষ্টাদশ নাট্য উৎসব উদযাপন

রাণীশংকৈলে বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

বলেশ্বর নদীতে মাছধরার ট্রলারে ডাকাতি, আহত ১০

সাংবাদিক নাদিমের হত্যাকারীদের শাস্তির দাবিতে শনিবার বিক্ষোভ সমাবেশ করবে বিএফইউজে ও ডিইউজে

ব্রেকিং নিউজ :