300X70
সোমবার , ১৩ মার্চ ২০২৩ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইউএনবি বেস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পেলেন বিষ্ণু প্রসাদ চক্রবর্তী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৩, ২০২৩ ১:০১ পূর্বাহ্ণ

বাগেরহাট প্রতিনিধি : ইউনাইটেড নিউজ অব বাংলাদেশ (ইউএনবি) এর বাগেরহাট জেলা প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্তী অসাধারণ কর্মদক্ষতার জন্য এবারো ‘বেস্ট জার্নালিস্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন। বিষ্ণুপ্রসাদ চক্রবর্তী এ নিয়ে ৫ম বারের মতো ইউএনবি প্রতিনিধিদের মধ্যে সেরাদের সেরা হিসেবে অ্যাওয়ার্ড পেলেন।

শনিবার ঢাকায় কসমস সেন্টারে পদ্মা কনফারেন্স কক্ষে ২০১৯ সালের প্রতিনিধি সম্মেলনে ইউএনবি এডিটর ইন চিফ এনায়েতউল্লাহ খান আনুষ্ঠানিকভাবে তার হাতে ওই অ্যাওয়ার্ড তুলে দেন। প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। সম্মেলনে স্বনামধন্য শিক্ষকগণ বিভিন্ন বিষয় নিয়ে ধারণা দিয়েছেন প্রতিনিধিদের। ঢাকাসহ সারা দেশে কর্মরত ইউএনবির শতাধিক সাংবাদিক সম্মেলনে যোগ দেন।

বিষ্ণু প্রসাদ চক্রবর্তী ১১৯২ সাল থেকে সাংবাদিকতা পেশায় যুক্ত। বর্তমানে তিনি ইউএনবি, একাত্তর টিভি এবং দৈনিক কালের কন্ঠ পত্রিকায় সাংবাদিকতা করছেন। এর আগে একুশে টিভি, আরটিভি, ডেইলি সান এবং দৈনিক যুগান্তরসহ বিভিন্ন গণমাধ্যমে দ্বায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে তিনি বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করেন।

বিষ্ণু প্রসাদ চক্রবর্তী জানান, ‘পুরস্কারের মধ্যে দিয়ে কাজের মূল্যায়ন করা হয়। আর সাংবাদিকাতায় পুরস্কার সে তো পেশার প্রতি দায়বদ্ধতা আরো বাড়িয়ে দেয়। ইউএনবির এই অ্যাওয়ার্ড প্রাপ্তিতে পেশাগত দ্বায়িত্ব পালনে আমাকে আরো বেশি উৎসাহিত করেছে। যার ফলশ্রুতি এই পুরস্কার।’

অ্যাওয়ার্ড প্রাপ্তিতে ইউএনবি কর্তৃপক্ষ এবং সকল সহকর্মীদের ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, ‘দেশ এবং মানুষের জন্যই আমার সাংবাদিকতা। বিভিন্ন সময়ে নানা প্রতিকূল পরিবেশের মধ্যে দিয়ে সৎ এবং বস্তুনিষ্ট সাংবাদিকতা করছি। অপসাংবাদিকতার ক্ষেত্রে নিজেকে সোচ্চার রেখেছি। দুই যুগের বেশি সময় ধরে সাংবাদিকতা পেশায় জড়িয়ে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমৃত্যু সাংবাদিকতা করে যেতে চাই।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

২০২২ সালের তৃতীয় প্রান্তিকে বৈশ্বিক স্মার্টফোন রপ্তানিতে শীর্ষে স্যামসাং

গণহত্যা দিবসের আন্তর্জাতিক স্বীকৃতি চাই: প্রধানমন্ত্রী

জলাধার ভরাট করে স্থাপনা নির্মাণকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : ডিএনসিসি মেয়র

সারাবিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর ২৫ লাখ ৫৯ হাজার ২২২ জন

বেপজা অর্থনৈতিক অঞ্চলে চীনা কোম্পানির ৪০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

নওগাঁয় শাশুড়িকে ধর্ষণের অভিযোগে জামাই গ্রেফতার

বিজয় দিবসের আনন্দ, বেদনা ও ভয়ের ভাবনা

সাংবাদিক অধরার মামলা প্রত্যাহারের দাবি ডিইউজের

রংপুর সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাক্স পরিশোধ বিকাশে

অসহায় শীতার্তদের মাঝে বসুন্ধরা গ্রুপের সহযোগিতা অব্যহত

ব্রেকিং নিউজ :