300X70
সোমবার , ২৬ জুন ২০২৩ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইউজিসির সাথে বাউবির এপিএ চুক্তি স্বাক্ষরিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২৩ ৬:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সাথে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বার্ষিক কর্মসম্পাদন (এপিএ) চুক্তি (২০২৩-২৪) স্বাক্ষরিত হয়েছে।

ইউজিসির পক্ষে সচিব ড. ফেরদৌস জামান ও বাউবির পক্ষে রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম এই চুক্তিতে স্বাক্ষর করেন। গত শনিবার (২৪ জুন) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ২০২৩-২০২৪ অর্থবছরের এপিএ স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন হয়। এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, সকল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও ফোকালগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি প্রধান অতিথির বক্তেব্য বলেন, বিশ্ববিদ্যালয়সমূহকে কাঙ্খিত স্থানে পৌঁছাতে প্রয়োজনীয় সকল সহযোগিতা নিয়ে সরকার বিশ্ববিদ্যালয়গুলোর পাশে আছে। সরকারি বিধি বিধান অনুসরণ করে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ- এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ ও অধ্যাপক আবু তাহের।

উল্লেখ্য, বাউবির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার ৩০ জুন ২০২১ তারিখে দায়িত্বভার গ্রহণের পর কাজের গতি, সৃজনশীলতা এবং এপিএ তে অভূতপূর্ব সাফল্য অর্জন করে বাউবি।

সরকারের মন্ত্রী পরিষদ বিভাগ এবং বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক নির্ধারিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আওতায় কৌশলগত উদ্দেশ্যসমূহ; জাতীয় শুদ্ধাচার কর্মপরিকল্পনা; ই-গভর্ন্যান্স, উদ্ভাবন; অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা, সেবা প্রদান প্রতিশ্রুতি ও তথ্য অধিকার কর্মপরিকল্পনা সম্পর্কিত বিষয়ে সার্বিক স্কোর ১০০।

বাউবি ২০২১-২২ অর্থবছরের এপিএ মূল্যায়নে ১৬ ধাপ এগিয়ে ৯০.৪৯ পয়েন্ট পেয়ে দেশের ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে বাউবি ৪র্থ স্থান অর্জন করে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি এপিএ মূল্যায়নে শীর্ষস্থান অধিকারী বিশ্ববিদ্যালয় সমূহের মাঝে পুরস্কার হিসেবে সার্টিফিকেট প্রদান করেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

চারদিন পর নদীতে ভেসে উঠলো মা-মেয়েসহ ৪ জনের মরদেহ

গভীর রাতে চলন্ত বাসে সন্তান প্রসব

সমুদ্রে মাছ ধরা নিষিদ্ধকালে জেলেদের জন্য ১৬ হাজার ৭২১ মেট্রিক টন ভিজিএফ বরাদ্দ

কক্সবাজারের পর্যটনকে বিকশিত করতে স্পোর্টসকে কাজে লাগাতে হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ৭টি নতুন প্রতিষ্ঠান উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা : রুমানা আলী

সরকার নবায়নযোগ্য জ্বালানীতে গুরুত্ব দিচ্ছে : অর্থ প্রতিমন্ত্রী

বাংলাদেশি দূত আইএমওর ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত

বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ৩য় আসরের উদ্বোধন

কুষ্টিয়ায় পরিত্যক্ত টয়লেট থেকে শিশুর মরদেহ উদ্ধার॥ আটক-১

ব্রেকিং নিউজ :