300X70
বুধবার , ১৩ মার্চ ২০২৪ | ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ান: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মার্চ ১৩, ২০২৪ ৯:০০ অপরাহ্ণ

বাঙলা প্রতিদিন ডেস্ক : পবিত্র রমজানে ইফতার পার্টির নামে টাকা অপচয় না করে সেই টাকায় মানুষের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার (১৩ মার্চ) নিজ কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্বকালে অনির্ধারিত আলোচনায় তিনি এই আহ্বান জানান। বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।
মন্ত্রিসভার আলোচনা তুলে ধরতে গিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, আজকের বৈঠকে প্রধানমন্ত্রী একটি আবেদন জানিয়েছেন। বিশেষ করে তিনি ইতোমধ্যে ইফতার পার্টি না করার জন্য একটি সিদ্ধান্ত দিয়েছেন এবং বলেছেন, যারা আগ্রহী বা যাদের সাধ্য আছে, তারা যেন সাধ্য অনুযায়ী সাধারণ মানুষের পাশে দাঁড়ায়। ইফতার পার্টির যে টাকা, তা নিয়ে যেন তারা মানুষের পাশে দাঁড়ায়।
আজকের সভায় রমজানের প্রস্তুতি হিসেবে কে কী করছে, সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে প্রধানমন্ত্রীকে অবহিত করা হয়েছে বলে জানান সচিব। তিনি বলেন, যেমন- মৎস্য মন্ত্রণালয় থেকে কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। মাছ ও মাংস বিক্রির উদ্যোগ নেওয়া হেয়েছে, তা প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে। বাজার নিয়ন্ত্রণে সারাদেশে বাজার মনিটিং কার্যক্রম অবহিত করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে যে, বেশ কয়েকটি বড় কোম্পানি ঢাকা শহরে এবং ঢাকার বাইরে অন্যান্য জায়গায় মিলগেটে যে রেট সেই রেটে তারা তাদের পণ্য বিক্রি করবে। মাঝখানে অনেক হাত হয়, সেজন্য মিলগেটে নিজ উদ্যোগে তেল, ডাল, চিনি বিক্রি শুরু করেছে এবং এটির পয়েন্ট আরও বাড়বে বলে জানিয়েছেন।
মন্ত্রিপরিষদ সচিব জানান, প্রধানমন্ত্রী দুটি সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন। এর একটি হলো- জাতির পিতা বঙ্গবন্ধুর সমবায় নিয়ে একটি স্বপ্ন ছিল। সেই স্বপ্নের আলোকে যাতে করে কৃষিভিত্তিক সমবায় গড়ে তোলা যায় সেজন্য কৃষি মন্ত্রণালয় এবং পল্লী উন্নয়ন বিভাগকে নির্দেশনা দিয়েছেন।
আরেকটি হলো- প্রধানমন্ত্রী আট বিভাগে পর্যায়ক্রমে কৃষি পণ্য সংরক্ষণাগার তৈরির নির্দেশ দিয়েছেন। আমাদের বিভিন্ন কৃষি পণ্য অফ সিজনে দাম বেড়ে যায় বা সংরক্ষণের সুযোগ আমাদের কম থাকে। সেজন্য আধুনিকতম সংরক্ষণাগার তৈরি করতে বলেছেন। সেখানে ভিন্ন ভিন্ন চেম্বার থাকবে। যে পণ্যের জন্য যে তাপমাত্রা, তা মেইনটেন করে যাতে পণ্যগুলো সংরক্ষণ করে বাজারের সরবরাহ স্বাভাবিক রাখা যায়, সে বিষয়ে তিনি সুস্পষ্ট নির্দেশনা দিয়েছেন।
মাহবুব হোসেন জানান, এগুলো মন্ত্রিসভার সিদ্ধান্ত হিসেবে গৃহীত হয়েছে। সে অনুযায়ী সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে ফলোআপ করা হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

ফ্রেশ সিমেন্ট হোম বিল্ডার্স ক্লাবের সেমিনার অনুষ্ঠিত

ও’ ফ্যানস এবং অপো বাংলাদেশ কমিউনিটি গ্রুপের সদস্যদের পুনর্মিলনী অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে তরুন প্রজন্মকে দায়িত্ব নিতে হবে

সংস্কৃতি মন্ত্রণালয়ের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির মূল্যায়নে পুরস্কার বিতরণ

এলজিএসপি প্রকল্পে স্বাবলম্বীর স্বপ্ন দেখছে ধামসোনা ইউনিয়নের দুঃস্হ নারীরা

টঙ্গীতে করোনার সংক্রমণ কমলেও বেড়েছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা

পরিচ্ছন্ন কর্মীদের বরাদ্দকৃত বাসাগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার : মেয়র শেখ তাপস

এবার সাইকেলে করে পাউরুটি-ডিম পৌঁছে দিলেন সোনু সুদ!

আল্লাহর কাছে সবচেয়ে পছন্দের ইবাদত হচ্ছে নামাজ!

নতুন নিয়োগপ্রাপ্ত দুই বিচারপতির শপথ গ্রহণ

ব্রেকিং নিউজ :