300X70
রবিবার , ১৬ এপ্রিল ২০২৩ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ইমাম-মুয়াজ্জিনদের জন্য গোল্ডেন ভিসার ঘোষণা দিল দুবাই

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ১৬, ২০২৩ ১২:৩৮ অপরাহ্ণ

বাহিরের দেশ ডেস্ক: মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও ধর্মীয় ব্যক্তিত্বদের গোল্ডেন ভিসা দেয়ার ঘোষণা দিয়েছে দুবাই। সংযুক্ত আরব আমিরাতের সবচেয়ে ধনী প্রদেশ দুবাই আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ শনিবার এ সংক্রান্ত একটি সরকারি আদেশ জারি করেন।

এতে বলা হয়, যেসব ইমাম, মুয়াজ্জিন, ইসলামিক চিন্তাবিদ, মুফতি দুবাইয়ে কমপক্ষে ২০ বছর ধর্মীয় জ্ঞান বিতরণ ও চর্চা করেছেন তাদেরকে এ ভিসা দেওয়া হবে। ভিসা পাওয়ার শর্ত পূরণ করতে পারলে সহজেই দুবাইয়ে থাকার জন্য ১০ বছর মেয়াদি গোল্ডেন ভিসা পাবেন তারা।এ খবর দিয়েছে সিয়াসাত ডেইলি।

খবরে বলা হয়েছে, মূলত পবিত্র ঈদুল ফিতরের আগে ধর্মীয় ব্যক্তিত্বদের সম্মান জানাতে এমন ঘোষণা দিয়েছেন ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ। ঈদ উপলক্ষ্যে ইসলামিক ব্যক্তিত্বদের উপহার দেয়ার ঘোষণাও এসেছে ক্রাউন প্রিন্সের পক্ষ থেকে।

২০১৯ সালে প্রথম গোল্ডেন ভিসার প্রচলন করে সংযুক্ত আরব আমিরাত সরকার। এটি মূলত দীর্ঘ মেয়াদি রেসিডেন্সি ভিসা যার মূলত উদ্দেশ্য হচ্ছে বিদেশি প্রতিভাকে আকৃষ্ট করা। যারা এই ভিসা পান তারা আরব আমিরাতে থাকা, কাজ করা ও পড়াশুনার পাশাপাশি বেশ কিছু বিশেষ সুবিধা ভোগ করতে পারেন। সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পাওয়ার জন্য মুখিয়ে থাকেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। বিশেষ দক্ষতাসম্পন্ন বিদেশি নাগরিক ও আরব আমিরাতে দীর্ঘদিন বসবাস করা বিদেশি নাগরিকদের এ বিশেষ ভিসা দেওয়া হয়। যারা এ ভিসা পান তারা দেশটির প্রায় সব সুযোগ-সুবিধা ভোগ করতে পারেন।

প্রথমে বেসরকারি ও আবাসন খাতের বিনিয়োগকারী, ব্যবসায়ী, বিশেষ দক্ষতা সম্পন্ন ব্যক্তি, আবিষ্কারক, বিজ্ঞানী, ডাক্তার ও বিশেষ সাংস্কৃতিক ব্যক্তিদের এ ভিসা দেওয়া হতো।

কিন্তু তিন বছর পর অন্যদেরও গোল্ডেন ভিসা দেয়ার সিদ্ধান্ত নেয় আমিরাত সরকার।এই ভিসা যাদের আছে তারা চাইলে আরব আমিরাতে তাদের পরিবারের সদস্য ও গৃহকর্মীকেও নিয়ে যেতে পারেন। এমনকি ওই ব্যক্তির মৃত্যু হলেও ভিসার মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত তার পরিবার আরব আমিরাতে থাকতে পারবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

রৌমারীতে কয়েক বেকার যুবকের আলু চাষে সাফল্য

টি-টোয়েন্টি সিরিজ জয়ী বাংলাদেশ ক্রিকেট দলকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন

প্রিমিয়ার ব্যাংক ও হাবের সমঝোতা চুক্তি

স্মার্টফোনের কুলিং সিস্টেম কাজ করে যেভাবে

বাংলাদেশে ‘টেকসই প্লাস্টিক ব্যবস্থাপনা নিশ্চিতে সার্কুলার ইকোনমি মডেল কার্যকর’ এ সেমিনার

‘শেখ হাসিনার নেতৃত্বে অদম্য উন্নয়নের একযুগ’

রাজকারের সন্তানেরা স্বাধীনতার বিরুদ্ধে, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে : বিএসএমএমইউর উপাচার্য

যে দলের চেয়ারপার্সন সাজাপ্রাপ্ত আসামি সেই দলকে জনগণ কেন ভোট দেবে: প্রধানমন্ত্রী

দেশে করোনায় একদিনে আরও ৮৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৪১ জন

ভোটার তালিকা হালনাগাদের ব্যয় ধরা হয়েছে ১০৬ কোটি টাকা

ব্রেকিং নিউজ :