300X70
শুক্রবার , ৭ এপ্রিল ২০২৩ | ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঈদের আগে বৈশাখী ভাতা, বকেয়া বেতন-বোনাস পরিশোধের আহ্বান ডিইউজের

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ৭, ২০২৩ ১২:৪২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : সংবাদ মাধ্যমে কর্মরত সাংবাদিক ও সংবাদকর্মীদের বকেয়া বেতন-বোনাস ও বৈশাখী উৎসব ভাতা প্রদানের আহ্বান জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল ২০২৩) জাতীয় প্রেসক্লাবে ডিইউজে কার্যালয়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ সভা থেকে এ আহ্বান জানানো হয়।

সভায় বলা হয়, প্রতি বছর ঈদের আগে সাংবাদিকদের বেতন-বোনাস নিয়ে টালবাহানা করা হয়। ন্যায্য পাওনা পেতে দাবি করতে হয়। পবিত্র রমজানের ১৪ দিন পেরিয়ে গেলেও অনেক প্রতিষ্ঠানই বেতন পরিশোধ করেনি। সামনে মুসলিম উম্মাহর সর্ববৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে সব প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদের বোনাস প্রদানের বিষয়টি আইনসিদ্ধ। একই সঙ্গে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখে ভাতা দেয়ার সরকারি নীতি রয়েছে।

সভায় আরো বলা হয়, আমরা আশা করছি, দেশের বিদ্যমান আইনুযায়ী অন্যান্য পেশার মতো সাংবাদিকরাও যথা সময়ে বকেয়া বেতন বুঝে পাবেন। ঈদুল ফিতর উপলক্ষে ন্যায্য বোনাস পাবেন ও সরকারি নীতি অনুযায়ী পহেলা বৈশাখ উপলক্ষে ভাতা পাবেন। এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলে সভা থেকে আশা প্রকাশ করা হয়।

সরকারি সুযোগ-সুবিধা নিয়ে যে সব প্রতিষ্ঠান সাংবাদিকদের ন্যায্য পাওনা বেতন, ঈদ বোনাস ও বৈশাখী ভাতা পরিশোধ করবে না ডিইউজে সে সব প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করার সুপারিশ করবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে।

ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকতার হোসেনের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি এম এ কুদ্দুস, সহ-সভাপতি মানিক লাল ঘোষ, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, আইন বিষয়ক সম্পাদক এস এম সাইফ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ, দপ্তর সম্পাদক আমানউল্লাহ আমান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শাকিলা পারভীন, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, নারী বিষয়ক সম্পাদক সুরাইয়া অনু, নির্বাহী পরিষদ সদস্য মুজিব মাসুদ, দুলাল খান, আসাদুর রহমান, মহিউদ্দিন পলাশ, রেহানা পারভীন, কুদ্দুস আফ্রাদ, আনোয়ার হোসেন, শফিক বাশার প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

বাংলাদেশ অ্যাগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশনের নির্বাচন আজ

এবারও বইমেলায় সুবিধাবঞ্চিত শিশুদের হাতে বই তুলে দিল বিকাশ

‘জুলাইয়ের শেষে ৫-১১ বছরের শিশুদের টিকা শুরু’

দেশমাতৃকা সুরক্ষায় বাঙালির রয়েছে অপার প্রাণশক্তি : প্রফেসর ড. মশিউর রহমান

শিল্প মন্ত্রণালয়ের মার্চ মাসের এডিপি পর্যালোচনা সভা অনুষ্ঠিত

জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত 

দেশে করোনাভাইরাসে একদিনে মৃত্যু ১৯

পদ্মা সেতুর জন্য জমি দিয়ে রাজকীয় সুবিধা

ঢাকা শহরে প্রতি বছর ২ লক্ষ ৭০ হাজার শিশু চক্ষু রোগে আক্রান্ত হচ্ছে

প্রিমিয়ার ব্যাংক ও প্রাইসওয়াটারহাউসকুপার্স বাংলাদেশ প্রাইভেট লিমিটেড (পিডব্লিওসি) মধ্যে চুক্তি স্বাক্ষর

ব্রেকিং নিউজ :