300X70
মঙ্গলবার , ১৮ মে ২০২১ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঈদের ছুটি শেষেও গ্রামের আসতে চরম ভোগান্তিতে মানুষ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৮, ২০২১ ১১:২৫ পূর্বাহ্ণ

শিবচর(মাদারীপুর) প্রতিনিধি: মাদারীপুরের বাংলাবাজার ফেরি ঘাটে ঈদের ছুটি শেষ হবার পর থেকেই ঢাকা মুখি মানুষের ভিড় রয়েছে লক্ষণীয়। তবে আজ সকাল থেকেই সমান তালে ঘরমুখি যাত্রীদের ও বেশ চাপ রয়েছে।

জরুরী সেবার পরিবহণসহ উভয় মুখি যাত্রী চাপ সামলাতে লকডাউন উপেক্ষা করে এই নৌরুটে সব কটি ফেরি চলাচল স্বাবাভিক রেখেছে কৃর্তৃপক্ষ। এদিকে যাত্রী সেবা নিশ্চিত করতে ঘাট এলাকায় পুলিশ , র‌্যাব, ফায়ার সার্ভিস সহ প্রায় ৩শতাধিক আইন শৃঙ্খলাবাহী কাজ করছে।

প্রচন্ড রৌদ্র, ভাপসা ঘরম, বন্ধ রয়েছে গণ পরিবহণ, গায়ের সাথে গা মিশিয়ে গাদাগাদি করে এই মুহুর্তে যারা ফেরিতে চলাচল করছেন। তাদের প্রত্যেক টা মানুষের প্রয়োজনটা ভিন্ন। কেউ চাকরি হারানোর ভয়ে সমস্ত কষ্ট উপক্ষা করে কর্মস্থল ঢাকা মুখি ছুটছেন। কেউ বা আবার ভোগান্তিরে ভয়ে ঈদের পরে। ঈদ আনন্দ স্বজনদের সাথে ভাগ করে নিতে বা পরিবারের কনিষ্ঠ সদস্যের আবদার পূরণ করতে গ্রামের বাড়ী যাচ্ছেন। ফলে কোন একটি ফেরি ঘাটে আসা মাত্রই, যাত্রী নামার আগেই। অপেক্ষামান যাত্রীরা উঠে পড়ছে ফেরিতে। ফলে যাত্রী ওঠা নামায় দেখা যায় সাংঘর্ষিক চিত্র।

তবে এই নৌ পথে ফেরির পাশাপশি লঞ্চ সহ সকল নৌযান চলাচল করলে সামাজিক দুরত্ব সহ যাত্রীদের ভোগান্তি কমে আসতো বলে ধারনা যাত্রীদের।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :