300X70
বুধবার , ২১ এপ্রিল ২০২১ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঈশ্বরগঞ্জে ফ্রী হাটে খাদ্য সামগ্রী পেলেন দুইশতাধিক পরিবার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
এপ্রিল ২১, ২০২১ ৬:৫২ অপরাহ্ণ

জাকির মোল্লা, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): বাজার মানেই খাদ্য সামগ্রীসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র। এছাড়াও থাকে অনেক কিছু। আর সেই জিনিস বা সদাই ক্রয়-বিক্রয় করতে আসেন ক্রেতা-বিক্রেতারা।

নগদেই সকল কিছু বেচা কিনা হয়। কিন্তু বাজারের চিরচেনা চিত্রের পুরো ব্যতিক্রম ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি এলাকায় স্থাপিত একটি বাজারে, যেখানে চাহিদামতো কিছু জিনিস অসহায়দের মাঝে দেওয়া হচ্ছে বিনামূল্যে। যার নাম ‘ফ্রি হাট’।

বৈশ্বিক করোনা মহামারী সাম্প্রতিক বৈরী আবহাওয়ায় ফসলহানীর দুর্যোগময় মুহূর্তে পবিত্র রমজান উপলক্ষে ক্রয় সামর্থ্যহীন মানুষের পাশে দাঁড়াতে স্বেচ্ছাসেবী ‘মুক্তির বন্ধন ফউন্ডেশন’ নামে একটি সংগঠন। গত বুধবার সারা দিন এ বাজার চালু ছিলো আজকে আবার দ্বিতীয় দিন চলছে এই ফ্রী হাট। এ হাট রমজান মাসজুড়েই সপ্তাহে একদিন খোলা রাখা হবে।

স্থানীয় সূত্র জানায়, গত (১৪ এপ্রিল) বুধবার অসহায় পরিবারকে এই খাদ্যসামগ্রী দেওয়া হয় ছিলো আজ ২১ এপ্রিল বুধবার দ্বিতীয় সাপ্তাহের ফ্রি হাট অনুষ্ঠিত হয়। এ ফ্রি হাটে গত সাপ্তাহের ন্যায় দুইশ দুস্থ্য অসহায় পরিবারের মাঝে বিনামূল্যে পণ্য সামগ্রী বিতরণ করা হয়। দ্বিতীয় সাপ্তাহের ফ্রি হাটের উদ্বোধন করেন ঈশ্বরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন।

আঠারবাড়ী-নান্দাইল সড়কের পাশে মনোরম পরিবেশে স্বাস্থ্যবিধি মেনে এ ফ্রি হাট বসানো হয়। এ হাটের প্রবেশ পথে রাখা হয়েছে ইনফ্রারেড থার্মোমিটার। স্বাস্থ্যবিধি মেনে তিন ফুট দুরত্বে সাজানো হয়েছে বিভিন্ন পণ্যের স্টল। ফ্রি হাটের কর্মসূচী সমন্বয়ক আজহারুল ইসলাম পলাশ জানান, সরাসরি কৃষকের কাছ থেকে বিষমুক্ত শাক সবজি ও মদিনা থেকে খেজুর সংগ্রহ করা হয়েছে।

এ ফ্রি হাটটি সপ্তাহে একদিন বসবে। প্রতি হাটের দিন দুইশ দুস্থ্য অসহায় মানুষ মাঝে মিষ্টি লাউ, আলু, পিয়াজ, মাছ, কাঁচা মরিচ, টমেটো, খেজুর, মুড়ি, মাছ বিতরণ করা হবে। এছাড়াও মধ্যবিত্ত পরিবারের যারা ফ্রি হাটে এসে প্রয়োজনীয় পন্য সামগ্রী নিতে সংকোচবোধ করেন তাদের বাড়ীতে লোক চক্ষুর আড়ালে পৌঁছে দেওয়ার সুব্যবস্থাও রাখা হয়েছে।

ফ্রি হাট উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সম্পাদক জয়নাল আবেদিন, আঠারবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান জুবের আলম কবীর রুপক, সাংবাদিক আবুল কালাম আজাদ, সাইফুল ইসলাম তালুকদার, সেলিম প্রমুখ।

ফ্রি হাট পরিচালনায় ছিলেন ফাউন্ডেশনের কর্মসূচী সংগঠক অনিক কুমার নন্দী, আব্দুস সামাদ , শাহরিয়ার খান ইমন, আশিকুর রহমান সোহাগ প্রমুখ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

এনআইডি সংশোধন ফি পরিশোধ করা যাচ্ছে বিকাশে

প্রিমিয়ার ব্যাংকের উদ্যোগে এজেন্ট ব্যাংকিং ও শাখার ভূমিকা ও দায়িত্ব নিয়ে কর্মশালা

পেশাদার ঔষধ কালোবাজারী চক্রের সদস্য গ্রেফতার

ইসলামী ব্যাংক-হ্যালো পয়সা রেমিট্যান্স উৎসব শুরু

টিকা নেওয়ার পর হাস্যোজ্জ্বল মেয়র তাপস বললেন ব্যথাও পায়নি, বুঝাও যায়নি

টঙ্গীতে নিরাপদ সড়ক ও হাফ ভাড়া কার্যকরের দাবীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

পবিত্র শবে বরাত এর ফজিলত ও ইবাদত!

রুশ যুদ্ধবিমানের আঘাতে কৃষ্ণসাগরে ভেঙে পড়ল মার্কিন ড্রোন

বাউবিতে প্রফেশনাল এমবিএ শিক্ষার্থীদের নবীনবরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠান

মোহাম্মদপুরে বিদেশী পিস্তল ও মাদকসহ অস্ত্রধারী গ্রেফতার

ব্রেকিং নিউজ :