300X70
বৃহস্পতিবার , ১ জুলাই ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

ঈশ্বরগঞ্জে ভাংচুর ও লুটপাটের অভিযোগে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুলাই ১, ২০২১ ১২:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ):
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় চিহ্নিত সন্ত্রাসী হবির তাণ্ডবে অতিষ্ঠ হয়েছে বলে অভিযোগ করেছে এলাকাবাসী। প্রভাবশালীদের ছত্রছায়ায় একটি বাড়িতে সন্ত্রাসী কায়দায় হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়েছে। বুধবার হবির হাত থেকে রক্ষা পেতে ও জীবনের নিরাপত্তা চেয়ে ভুক্তভোগী পরিবারটি ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী পরিবারের সুলতান মিয়ার ছেলে মাসুদ মিয়া।

বুধবার দূপুরে ঈশ্বররগঞ্জ প্রেসক্লাব ভবনের হল রুমে সুলতান তার পরিবারের নিরাপত্তা চেয়ে এক সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ভুক্তভোগী সুলতান মিয়া, তার পিতা আব্দুল গফুর, ভাই বাচ্চু মিয়া, স্ত্রী শামছুন্নাহার, ছেলে মাসুদ মিয়া, মেয়ে নাসরিন আক্তার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাসুদ মিয়া বলেন, উপজেলার সদর ইউনিয়নের আশ্রবপুর গ্রামের সুলতান (৪৮) মিয়ার বাড়িতে গত ২৬ জুন প্রতিবেশি আজিজুর রহমান হবির নেতৃত্বে একদল সন্ত্রাসী প্রকৃতির লোকজন হামলা চালিয়ে তিনটি বসত ঘর ভাংচুর করে ঘরে থাকা মালামাল নিয়ে নিয়ে যায়।

ওই সময় হামলাকারীরা তার বাড়ি থেকে দুটি বকনা বাছুর, একটি খাসিসহ ঘরে থাকা স্বর্ণের চেইন, কানের দুল, চালের বস্তা, ধানের বস্তা ও জমির মূল্যবান কাগজপত্র নিয়ে যায়।

এছাড়া ওই সময় রান্না ঘরে থাকা ভাতের হাড়ি, তরকারির পাতিল ভেঙ্গে তছনছ করে। বিষয়টি নিয়ে গত ২৭ জুন ঈশ্বরগঞ্জ থানায় সুলতান মিয়া বাদি হয়ে একটি এজাহার দায়ের করেন।

সুলতান মিয়া জানান, থানায় এজাহার দাখিলের পরও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন না করায় তারা নিরাপত্তহীনতায় ভুগছেন। এমনকি খোলা আকাশের নিচে তাদের মানবেতর দিনযাপন করতে হচ্ছে।

তিনি সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য আরো বলেছেন, আশ্রবপুর গ্রামের অধিকাংশ অসহায় পরিবারের বিরুদ্ধে বিভিন্ন স্থানে মিথ্যা মামলা দিয়ে গ্রাম ছাড়া করিয়ে জায়গা জমি দখল করে নিচ্ছে ওই হবি। ইতোপূর্বে ঈশ্বরগঞ্জ থানাসহ বাংলাদেশের বিভিন্ন থানায় ও কোর্টে ১৬টি হয়রানি মূলক মামলা করেছে তার পরিবারসহ এলাকাবাসীর বিরুদ্ধে।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের মিয়া জানান, সুলতান মিয়ার দেওয়া এজাহার তদন্ত চলছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কেরাণীগঞ্জে ৬টি প্রতিষ্ঠানকে ২১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা প্রদান

ইসলামী ব্যাংকে “প্রফেশনাল অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর ট্রেইনার্স” বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস লাইসেন্স পেল অটোনেমো

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ভর্তি ফিতে ৫০% ছাড়

নারী ও শিশু নির্যাতন দমন আইনের চূড়ান্ত অনুমোদন

ইরানে জন্মদিনের পার্টিতে আগুন, নিহত ৮

বাজারে আসলো পারফরমেন্স কিং রিয়েলমি সি২৫এস ও স্টাইলিশ ইয়ারবাডস বাডস কিউ২

প্রেসিডেন্ট জো বাইডেনের পরিবেশ বিষয়ক দূত জন কেরি ঢাকায় আসছেন আজ

বিএনপি বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায় যেতে চায় : প্রতিমন্ত্রী ইন্দিরা

বারান্দায় আসতেই আ.লীগ নেতার ওপর গুলিবর্ষণ

ব্রেকিং নিউজ :