300X70
বুধবার , ২৮ আগস্ট ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

একদিনে বন্যাদুর্গত ৬,৮৫৭টি পরিবারকে ত্রাণ ও ২,৩৭২ জনকে চিকিৎসাসেবা দিলো বিজিবি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২৮, ২০২৪ ১:১৬ পূর্বাহ্ণ

বাঙলা প্রতিদিন নিউজ : জিবি’র হেলিকপ্টার যোগে ফেনীর ছাগলনাইয়ার যশপুরে প্রেরিত ত্রাণসামগ্রী ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর তত্ত্বাবধানে মঙ্গলবার (২৭ আগস্ট) বন্যাদুর্গত মির্জা বাজার প্রাইমারি স্কুল ও পৌর মার্কেট এলাকা এবং উত্তর ও দক্ষিণ সতর এলাকার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে ৫০০টি পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এছাড়া বিজিবির ফেনী ব্যাটালিয়নের নিজস্ব উদ্যোগে ফেনী সদর উপজেলার স্টারলাইন স্কুল, দক্ষিণ গোবিন্দপুর, ফাজিলপুর, রাতানিয়া মটুবি ও কচুয়া এলাকায় ১৯৬০টি; সোনাগাজী উপজেলার বিষ্ণুপুর ও চর লক্ষীপুর এলাকায় ১০০০টি; দাগনভূঁঞা উপজেলার জয়লস্করা, উত্তর আলিপুর ও জগতপুর এলাকায় ৮৬৪টি; ছাগলনাইয়া উপজেলার রাধানগর ও দৌলতপুর এলাকার ১,০৩৩টি; ফুলগাজী উপজেলার দক্ষিণ ধর্মপুর ও আমজাদহাট এলাকায় ১১৫টি এবং পরশুরাম উপজেলার বাউরপাথর এলাকার ৬৮৫টি পরিবারসহ মোট ৫০৫৭টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

অন্যদিকে, বিজিবির কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর উদ্যোগে বন্যাদুর্গত ফেনী সদর উপজেলার গীতাবাড়ি এলাকার ৫০০টি এবং ফুলগাজী উপজেলার নোয়াপুর এলাকার ৭০০টি পরিবারসহ মোট ১২০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া বিজিবি কর্তৃক পরিচালিত মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে কুমিল্লার বুড়িচং ভরাসার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে বন্যাদুর্গত এলাকার ৭০০ জন; ফেনী সদর হাসপাতালে বন্যাদুর্গত এলাকার ৯৫৭ জন; মৌলভীবাজার কমলগঞ্জের পদ্মা মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয়ে ৫১৮ এবং খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া ও নোয়াপাড়া এলাকার ১৯৭ জন জনসহ মোট ২,৩৭২ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত বিজিবির উদ্যোগে বন্যাদুর্গত এলাকার ৩৪,১৯৬টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ এবং ৫,১৬৬ জনকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়েছে।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত